কম্পিউটার

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

মেরি কোন্ডো কি আপনাকে এমন সমস্ত জিনিস থেকে মুক্তি পেতে অনুপ্রাণিত করেছে যা আপনাকে আর আনন্দ দেয় না? যদি তাই হয়, decluttering জন্য অভিনন্দন. যাইহোক, আপনি আর চান না সব জিনিস সঙ্গে কি করতে যাচ্ছেন? সৌভাগ্যবশত, এমন অ্যাপ রয়েছে যা আপনাকে সংগঠিত হতে এবং একই সময়ে আপনার পকেটে একটু অতিরিক্ত নগদ রাখতে সাহায্য করতে পারে।

1. LetGo

একটি মোবাইল শ্রেণীবদ্ধ বিভাগ হিসাবে বিপণন, LetGo (Android, iOS) ব্যবহারকারীদের কার্যত যেকোন কিছু কিনতে এবং বিক্রি করতে দেয়। LetGo লোকেশনের মাধ্যমে একটি আইটেম কিনতে বা বিক্রি করতে খুঁজছেন এমন ব্যবহারকারীদের সাথে মিলে স্থানীয় বিক্রয়ের উপর ফোকাস করে। এটি অ্যাপটিকে ওয়েব-ভিত্তিক মার্কেটপ্লেস ক্রেগলিস্টের মতো করে তোলে, যদিও LetGo-এর আরও অনেক বেশি আমন্ত্রণকারী ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে। বর্তমানে, LetGo বিশ্বের বেশ কয়েকটি দেশে উপলব্ধ; যাইহোক, এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় সবচেয়ে জনপ্রিয়।

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

LetGo ক্রয় এবং বিক্রয় দ্রুত এবং সহজ করে তোলে। প্রথমে অ্যাপটি ডাউনলোড করুন এবং একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপরে, আপনি বিক্রি করতে চান এমন কিছু খুঁজুন, অ্যাপ খুলুন এবং একটি ফটো তুলুন। অ্যাপটি আইটেমটিকে চিনবে এবং স্বয়ংক্রিয়ভাবে তালিকা তৈরি করতে সাহায্য করবে। সমস্ত প্রয়োজনীয় ক্ষেত্রগুলি পূরণ হয়ে গেলে, আপনার তালিকা লাইভ হওয়ার জন্য প্রস্তুত। LetGo ব্যবহারকারীদের কোনো যোগাযোগের তথ্য যেমন ইমেল বা ফোন নম্বর প্রবেশ করার অনুমতি দেয় না। পরিবর্তে, সম্ভাব্য ক্রেতারা সংবেদনশীল তথ্যের নিরাপত্তা বাড়িয়ে অ্যাপের মধ্যে থেকে বিক্রেতাদের বার্তা পাঠাতে পারেন। দুর্ভাগ্যবশত, এই লেখার সময়, LetGo-এর বিল্ট-ইন পেমেন্ট পদ্ধতি নেই।

2. অফারআপ

OfferUp (Android, iOS) হল আরেকটি অ্যাপ যার লক্ষ্য স্থানীয় আইটেম কেনা এবং বিক্রি করার জন্য একটি অনলাইন মার্কেটপ্লেস তৈরি করা। অনেক উপায়ে OfferUp অনেকটা LetGo-এর মতো। কেনা-বেচা খুবই সহজ:শুধু অ্যাপটি ডাউনলোড করুন, নিবন্ধন করুন এবং অনলাইন মার্কেটপ্লেসে পোস্ট করতে ফটো তোলা শুরু করুন। অ্যাপটি আপনার এলাকার ক্রেতা এবং বিক্রেতাদের সাথে আপনাকে মেলাতে আপনার ফোনের অবস্থান ব্যবহার করে।

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

OfferUp-এর আবেদনের একটি বড় অংশ হল নিরাপত্তা এবং বিশ্বাসের উপর তাদের দৃঢ় অবস্থান। ব্যবহারকারীরা অ্যাপের মধ্যে থেকে একে অপরকে বার্তা পাঠান, যার অর্থ তালিকায় কোনও ব্যক্তিগত তথ্য উপস্থিত হয় না। বলা হচ্ছে, প্রতিটি অফারআপ ব্যবহারকারী তাদের ফেসবুক প্রোফাইল, আইডি এবং ইমেল ঠিকানা লিঙ্ক করে তার পরিচয় যাচাই করে। এটি স্প্যাম বট এবং ফিশিং স্ক্যামগুলি দূর করতে সহায়তা করে৷ অধিকন্তু, অফারআপ ব্যবহারকারীরা একটি সর্বজনীন প্রোফাইল তৈরি করে যেখানে অন্যান্য ব্যবহারকারীরা ইবে-এর মতো প্রতিক্রিয়া জানাতে পারে।

3. CPlus

আপনি যদি ক্রেগলিস্টকে ভালোবাসেন তবে এটিকে ব্যবহার করার জন্য আপনাকে একটি পিসির সামনে হাঙ্কার করতে হবে তা ঘৃণা করেন, CPlus (Android, iOS) আপনার জন্য। CPlus হল মোবাইল ডিভাইসের জন্য Craigslist. Craigslist-এর সাথে কোনো অধিভুক্তি ছাড়াই একটি থার্ড-পার্টি অ্যাপ হিসেবে জীবন শুরু করে, CPlus এখন Craigslist-এর একটি আনুষ্ঠানিকভাবে লাইসেন্সপ্রাপ্ত সহযোগী প্রতিষ্ঠান। অ্যাপটি আপনাকে অ্যাপ-মধ্যস্থ পোস্টিং তৈরি করতে দেয়। আপনি যে আইটেম বিক্রি করতে চান তার একটি ফটো তোলা এবং তারপর আপনার তালিকা তৈরি করার জন্য সেই ফটোগুলিকে আপনার পিসিতে স্থানান্তর করার চেয়ে এটি অনেক বেশি সুবিধাজনক৷

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

অ্যাপ থেকে সরাসরি পোস্ট করার পাশাপাশি, CPlus অ্যাপের অন্যতম সেরা বৈশিষ্ট্য হল একাধিক শহর অনুসন্ধান করার ক্ষমতা। Craigslist ওয়েবসাইট ব্যবহার করার সময়, বিজ্ঞাপনগুলি দেখার আগে আপনাকে একটি নির্দিষ্ট অবস্থান বেছে নিতে হবে। বিজ্ঞাপনগুলি শুধুমাত্র সেই নির্দিষ্ট অবস্থান থেকে চাষ করা হবে, যার অর্থ আপনি অন্য কাছাকাছি এলাকার বিজ্ঞাপনগুলি দেখতে পাবেন না। CPlus আশেপাশের এলাকা থেকে বিজ্ঞাপন পুনরুদ্ধার করে এবং আপনার অনুসন্ধান ফলাফলে তালিকাভুক্ত করে এটিকে দূর করে।

4. 5 মাইল

আপনি যদি ক্রেইগলিস্টের ধারণা পছন্দ করেন কিন্তু এমন কিছু চান যা 1997 সালের জিওসিটিজ ওয়েবসাইটের মতো না দেখায়, 5মাইল (Android, iOS) আপনার জন্য। 5miles হল আরেকটি অনলাইন স্থানীয় মার্কেটপ্লেস যেখানে লোকেরা বিভিন্ন আইটেম কিনতে এবং বিক্রি করতে পারে। বলা হচ্ছে, 5মাইল দুটি উপায়ে প্রতিযোগিতা থেকে নিজেকে আলাদা করে।

ব্যবহারকারীরা 5miles ওয়েবসাইট ব্যবহার করতে বেছে নিতে পারেন যদি তাদের কাছে মোবাইল ডিভাইস না থাকে বা অন্য অ্যাপ ইনস্টল না করা পছন্দ করে। এটি একটি চমৎকার বিকল্প যা কার্যত প্রত্যেককে 5মাইল মার্কেটপ্লেসে অংশগ্রহণ করার অনুমতি দেয় তারা স্মার্টফোন ব্যবহার করুক না কেন।

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

এছাড়াও 5miles-এ 5miles Dash নামে একটি ফিচার রয়েছে। এটি একটি নিলাম বৈশিষ্ট্য eBay অনুরূপ. যাইহোক, যা 5মাইল ড্যাশকে আলাদা করে তা হল যে এই নিলামগুলি শুধুমাত্র নব্বই সেকেন্ড স্থায়ী হয়, যার অর্থ ব্যবহারকারীরা যদি সঠিক সময়ে একটি নিলামে হোঁচট খায় তাহলে তারা একটি দর কষাকষি করতে পারে৷ পাত্রকে মিষ্টি করার জন্য, 5miles Dash-এ বৈশিষ্ট্যযুক্ত 90% আইটেমের প্রারম্ভিক বিড রয়েছে $1। উপরন্তু, বিজয়ী দরদাতাদের আইটেম সরাসরি তাদের দরজায় পাঠানো হয়।

5. পোশমার্ক

আপনি কি একজন ফ্যাশনিস্তা যার আপনার পায়খানার দরজা বন্ধ করতে সমস্যা হয়? যদি তাই হয়, আপনি ভাগ্যবান. Poshmark (Android, iOS) আপনাকে কিছু পায়খানার জায়গা পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে। 2011 সালে প্রতিষ্ঠিত, Poshmark হল একটি অনলাইন মার্কেটপ্লেস যা পোশাক, হ্যান্ডব্যাগ, জুতা এবং এমনকি মেকআপ সহ মহিলাদের, পুরুষদের এবং শিশুদের ফ্যাশনের জন্য বিশেষভাবে তৈরি করা হয়৷ পশমার্কে পোস্ট করা আইটেমগুলি নতুন বা মৃদুভাবে ব্যবহার করা হয়েছে, যার অর্থ আপনি এমন কিছু পাবেন না যা ট্র্যাশের স্তূপের জন্য নির্ধারিত ছিল। উপরন্তু, অ্যাপটি সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড এবং ডিজাইনারদের আইটেম নিয়ে গর্ব করে, ব্যবহারকারীরা সবসময় ট্রেন্ডে থাকে তা নিশ্চিত করে।

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য 5টি সেরা অ্যাপ যা আর আনন্দ দেয় না

Poshmark অনেক উপায়ে eBay অনুরূপ. অ্যাপটি নিজেই ব্যবহারকারীদের তাদের আইটেম তালিকাভুক্ত করার জন্য একটি প্ল্যাটফর্ম। যখন একটি বিক্রয় ঘটে, তখন এটি ক্রেতার কাছে আইটেমটি প্রেরণ করা বিক্রেতার উপর নির্ভর করে। Poshmark eBay এর মতই ক্রেতা সুরক্ষা প্রদান করে। যদি একজন বিক্রেতা আইটেমটি না পাঠায় বা আইটেমটি বর্ণনা অনুযায়ী না হয়, তাহলে Poshmark পদক্ষেপ নেবে এবং পরিস্থিতি সংশোধন করবে। ইবে-এর মতো, পশমার্ক বিক্রেতাদের তালিকা ফি চার্জ করে অর্থ উপার্জন করে। সতর্কতার শব্দ:আপনি যা ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এগুলি কিছুটা বেশি হতে পারে। সামগ্রিকভাবে, আপনি যদি খরচের একটি ভগ্নাংশে ব্র্যান্ড নাম ফ্যাশন খুঁজছেন, Poshmark অবশ্যই চেষ্টা করে দেখতে হবে।

আপনি আপনার জিনিস বিক্রি করতে কোন অ্যাপ ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!


  1. আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য সেরা 5টি অ্যান্ড্রয়েড অ্যাপ

  2. যেতে যেতে সঙ্গীত রচনা করার জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 5টি৷

  3. 10টি সেরা Android Wear অ্যাপ আপনার স্মার্টওয়াচে ইনস্টল করা উচিত

  4. আপনার নেক্সটক্লাউড সার্ভারের জন্য ইনস্টল করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে 5টি