কম্পিউটার

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

ওয়েবসাইট এবং ব্লগগুলি কীভাবে ব্যক্তি এবং সংস্থাগুলি বিশ্বজুড়ে অন্যদের সাথে সংযোগ স্থাপন করে তা পুনরায় সংজ্ঞায়িত করেছে৷ এটি একটি ব্যক্তিগত বা বড় ব্যবসাই হোক না কেন, প্রত্যেকেরই তাদের চিন্তাভাবনা এবং কাজ বিশ্বের কাছে তুলে ধরার জন্য একটি ওয়েবসাইটের প্রয়োজন। এই বছর আমরা অনেকেই নিশ্চয়ই একটি ওয়েবসাইট তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু আমরা বুঝতে পারি যে এটি একটি কঠিন কাজ হিসেবে আসতে পারে?

এই কারণেই আপনার জন্য কাজটি সহজ করার জন্য, আমরা সেরা 10 ওয়েবসাইট নির্মাতা 2022-এ আমাদের পছন্দ তালিকাভুক্ত করেছি।   এর জন্য আপনার আসলে কোনো ভাড়ার সাহায্যের প্রয়োজন নেই এবং আপনি নিজেই একটি দুর্দান্ত ওয়েবসাইট তৈরি করতে পারেন।

তাহলে আসুন 2022 সালের জন্য সেরা বিনামূল্যের ওয়েবসাইট নির্মাতাদের তালিকা পরীক্ষা করে দেখি।

1. উইক্স

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

Wix অনলাইন ওয়েবসাইট নির্মাতা 2006 সালে চালু হয়েছিল এবং তারপর থেকে এটি সেরা ওয়েবসাইট নির্মাতা সফ্টওয়্যার হিসাবে বিবেচিত হয়েছে। এটি ব্যবহার করা সহজ এবং স্বজ্ঞাত প্ল্যাটফর্মের কারণে এটি জনপ্রিয়। Wix সরঞ্জাম এবং নকশা বিকল্পের আধিক্য অফার করে। যাদের ওয়েবসাইট তৈরির অভিজ্ঞতা নেই তাদের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প। এটি থেকে চয়ন করার জন্য টেমপ্লেটগুলির একটি বিশাল ডাটাবেস রয়েছে৷ আপনি বিভিন্ন ওয়েব পরিষেবা তৈরি করতে সক্ষম হবেন, যেমন, নিউজলেটার, লাইভ সমর্থন, প্রতিযোগিতা এবং প্রশংসাপত্র। এটি একটি বৈশিষ্ট্য-সমৃদ্ধ ওয়েবসাইট বিল্ডিং সফ্টওয়্যার যা বছরের পর বছর ধরে কেবলমাত্র আরও ভালভাবে বিকশিত হতে চলেছে। এটি সম্পর্কে আরও জানতে সাইটটি দেখুন৷

2. Weebly

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

Weebly হল একটি অলরাউন্ডার ওয়েবসাইট বিল্ডিং সফটওয়্যার। এটি একটি বিনামূল্যের সফ্টওয়্যার, যা আপনি আপনার ইমেল ঠিকানা দিয়ে সাইন আপ করার পরে ব্যবহারের জন্য উপলব্ধ। এটিতে অত্যাধুনিক বৈশিষ্ট্য রয়েছে যা নতুনদের পাশাপাশি উন্নত ব্যবহারকারী উভয়ের জন্যই ব্যবহারযোগ্য। Weebly-এর থিমগুলিকে বোল্ড, কর্পোরেট, মিনিমালিস্ট, ফান ইত্যাদি শ্রেণীতে বিস্তৃতভাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে৷ ওয়েবসাইট বিল্ডিং প্ল্যাটফর্মের অনেকগুলি থেকে ভিন্ন, ওয়েবলিতে থিমগুলি পরিবর্তন করা সহজ৷ আমাদের ওয়েবসাইট নির্মাতাদের তালিকায় এটি অবশ্যই সবচেয়ে সহজ যেটি আপনি 2022 সালে অপেক্ষা করতে পারেন।

Weebly সম্পর্কে আরও জানতে এখানে ক্লিক করুন।

3. GoDaddy

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

GoDaddy সেরা ওয়েবসাইট নির্মাতাদের এই তালিকায় সবচেয়ে বেশি শোনা নামগুলির মধ্যে একটি। ওয়েবসাইটটি ব্যক্তিগত ব্লগারদের পাশাপাশি ব্যবসার জন্যও দারুণ। শুরু করার জন্য, এই ওয়েবসাইট নির্মাতার একটি দুর্দান্ত গ্রাহক সমর্থন রয়েছে এবং এটি লিনাক্স এবং উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত বিকল্প। এটি দুর্দান্ত ভিপিএস হোস্টিং পরিকল্পনা অফার করে। তারা তাদের ব্যবহারকারীদের বিনামূল্যে পরামর্শ অফার করে এবং চমৎকার ছবি সম্পাদনার সরঞ্জাম রয়েছে যা এটিকে সবচেয়ে সহজ ওয়েবসাইট নির্মাতা করে তোলে। উইক্সের মতো, এটি এমনকি নতুনদের জন্যও ব্যবহার করা সহজ। এটি বিনামূল্যে ওয়েবসাইট থিম অফার করে. এটিতে 4টি মূল্যের পরিকল্পনা রয়েছে, ব্যক্তিগত, ব্যবসা, বিজনেস প্লাস এবং অনলাইন স্টোর। GoDaddy ওয়েবসাইটগুলি মোবাইল ফোন বন্ধুত্বপূর্ণ, অর্থাৎ ওয়েবসাইটগুলি মোবাইলের ছোট স্ক্রিনের সাথেও সামঞ্জস্যপূর্ণ৷

4. সাইট বিল্ডার

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

আমাদের বিনামূল্যের ওয়েবসাইট নির্মাতাদের তালিকায়, এটি ফ্রিল্যান্সার এবং ব্যক্তিদের জন্য সেরা বিকল্প। ব্যবহারকারী সহজেই ইন্টারফেসের মাধ্যমে নেভিগেট করতে পারে, কারণ এটি বোঝা এবং ব্যবহার করা সহজ। ওয়েবসাইট নির্মাতার কাছে চব্বিশ ঘন্টা উপলব্ধ দুর্দান্ত গ্রাহক সহায়তা পরিষেবা রয়েছে। যারা তাদের প্ল্যান আপগ্রেড করেন তারাও বিনামূল্যে কাস্টম ডোমেন পান। এটি থেকে বেছে নেওয়ার জন্য 1000টিরও বেশি টেমপ্লেট রয়েছে৷ ব্যবহারকারীরা সম্পূর্ণ লাইব্রেরি থেকে ছবি দিয়ে তাদের ওয়েবসাইটকে আরও উন্নত করতে পারে। এটি গুগল ম্যাপ এবং জনপ্রিয় সোশ্যাল মিডিয়া বোতামগুলির মতো বিকল্পগুলিকেও এতে একীভূত করেছে। ব্যবহারকারী এই বোতামগুলি পৃষ্ঠার যে কোনও জায়গায় রাখতে পারেন। প্যাকেজগুলিতে 4টি বিস্তৃত বিভাগ রয়েছে, স্টার্টার, প্রো, প্রিমিয়াম, ইকমার্স। স্টার্টার প্যাকেজ যা বিনামূল্যের জন্য বিনামূল্যে ইমেল অনুমতি দেয় না. বিনামূল্যের প্ল্যানটি 50 MB অফার করে এবং পেইড প্যাকেজে 10 GB পর্যন্ত যায়। আরো জানতে আপনাকে অবশ্যই ওয়েবসাইট ভিজিট করতে হবে।

5. স্কোয়ারস্পেস

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

Squarespace সবচেয়ে জনপ্রিয় অনলাইন ওয়েবসাইট নির্মাতাদের মধ্যে একটি। ওয়েবসাইট নির্মাতার কাছে আপনার ওয়েবসাইট তৈরি করার জন্য আশ্চর্যজনক টেমপ্লেট রয়েছে। যদিও ব্যবহারকারী তাদের নিজস্ব টেমপ্লেট তৈরি করতে পারে, তবে এটির বেশিরভাগই প্রয়োজন হয় না কারণ তাদের বেছে নেওয়ার জন্য প্রচুর টেমপ্লেট রয়েছে। Squarespace-এর সবচেয়ে ভালো দিক হল যে বিশ্লেষণ সহ একটি ভাল ওয়েবসাইট তৈরির জন্য প্রয়োজনীয় বেশিরভাগ টুলগুলি টুলটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে, এইভাবে ব্যবহারকারীকে এক্সটেনশন খুঁজতে সময় ব্যয় করতে হবে না। Squarespace ওয়েবসাইট নিরাপত্তা সম্পর্কে বিশেষ, তাই নিরাপত্তা সফ্টওয়্যারের প্রয়োজনীয়তা দূর করে। তারা লাইভ চ্যাট এবং ইমেল টিকিট সহ 24/7 ভাল গ্রাহক সহায়তা প্রদান করে।

6. Web.com

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

ওয়েব ডট কম হল একটি জনপ্রিয় পছন্দ যারা ফ্রিল ফ্রি এবং সহজ ফ্রি ওয়েবসাইট নির্মাতা প্ল্যাটফর্ম খুঁজছেন। . প্ল্যাটফর্মটি সমর্থন করে, ওয়ার্ডপ্রেস, ড্রুপাল, জুমলা এবং অন্যান্য জনপ্রিয় ওপেন সোর্স স্ক্রিপ্ট। এটি সমস্ত হোস্টিং প্রয়োজনীয়তা সরবরাহ করে যা ব্যবহারকারীদের মধ্যে একটি মূল আকর্ষণ। এই শিল্পের প্রাচীনতম ব্র্যান্ডগুলির মধ্যে একটি, web.com হল নতুনদের জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম৷ তারা তাদের গ্রাহকদের জন্য ভাল ফোন সমর্থন আছে.

7. Voog

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

একটি চমৎকার প্ল্যাটফর্ম যা বহুভাষিক বিকল্পগুলি অফার করে, Voog একটি ভাল বিকল্প৷ প্ল্যাটফর্মটি ব্যবহার করা সহজ এবং আপনি সহজেই ব্লগগুলিকে একীভূত করতে পারেন৷ ওয়েবসাইটটি শুধুমাত্র কয়েকটি টেমপ্লেট অফার করে, তবে সেগুলি ভালভাবে ডিজাইন করা হয়েছে। তাদের প্রায় সব একটি খাস্তা এবং পরিষ্কার চেহারা আছে. নতুনদের জন্য যারা খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করতে চান না, সেখানে কিছু নমুনা পৃষ্ঠা রয়েছে যেগুলোতে টেক্সট এবং ইমেজ বক্সের মতো ফিচার পূরণ করার জন্য প্রস্তুত রয়েছে। ড্র্যাগ অ্যান্ড ড্রপ এডিটর এটিকে খুব সহজ করে তোলে যে কেউ প্রথমবারের মতো শুরু করছেন।

8. ডুডা

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

ডুডা একটি সহজ ব্যবহারযোগ্য ওয়েবসাইট নির্মাতা। ওয়েবসাইটটিতে বিনামূল্যে এবং অর্থপ্রদানের উভয় সংস্করণ রয়েছে। আপনি যদি মোবাইল বান্ধব বিল্ডিং সাইটগুলি দেখছেন তবে এটি একটি ভাল বিকল্প। ওয়েবসাইটটি অনেক টেমপ্লেট অফার করে এবং ব্যবহারকারীদের মোবাইল এবং ট্যাবলেট ভিউও দেখায়। ওয়েবসাইটটিতে কাস্টমাইজড টুল সহ বিস্তৃত সরঞ্জাম রয়েছে যা আপনাকে থিমের রঙ এবং পাঠ্য পরিবর্তন করতে দেয়। ওয়েবসাইটটিতে উইজেট রয়েছে যা আপনাকে Facebook থেকে মন্তব্য যোগ করার অনুমতি দেয়। যাইহোক, তালিকায় থাকা অন্যদের তুলনায় এটিতে তৃতীয় পক্ষের সংহতকরণ নেই।

9. স্ট্রাইকিংলি

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

স্ট্রাইকলির কাছে উপলব্ধ সেরা বিপণন সরঞ্জামগুলির মধ্যে একটি রয়েছে, যা বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতাদের এই তালিকায় এটিকে আমাদের পছন্দের একটি করে তোলে৷ অনেক বিষয়বস্তু সহ ওয়েবসাইটগুলির জন্য ভাল। এটি তার হোস্টিং প্ল্যানে সীমাহীন স্টোরেজ অফার করে যা এটিকে ছোট ব্যবসার জন্য একটি ভাল বিকল্প করে তোলে। এটিতে আশ্চর্যজনক সৃষ্টির সরঞ্জামগুলির একটি সেট রয়েছে। স্ট্রাইকিংলি হোস্ট ব্যবহারকারীদের ইচ্ছা অনুযায়ী ওয়েবসাইট, একক পৃষ্ঠা বা মাল্টিপেজ অফার করে। ওয়েবসাইটের একক পৃষ্ঠা বিন্যাস ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। এছাড়াও আপনি আপনার শপিং কার্টে পেপ্যাল ​​বোতাম যোগ করতে পারেন।

10. জিমডো

10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

যারা একটি ইকমার্স প্ল্যাটফর্ম তৈরি করতে চান তাদের জন্য জিমডো একটি দুর্দান্ত বিকল্প। এটি ব্যবহার করা সহজ এবং দুর্দান্ত বিশ্লেষণাত্মক সরঞ্জাম রয়েছে। যারা একটি ওয়েব হোস্টিং প্ল্যাটফর্ম খুঁজছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত পছন্দ যা সহজ এবং কিছু উন্নত বৈশিষ্ট্য ছাড়াই করতে পারে। ওয়েবসাইট হোস্ট 15টি পণ্য পর্যন্ত একটি শপিং কার্টের অনুমতি দেয়। জিমডো ব্যবহার করে একটি ওয়েবসাইট এবং একটি শপিং কার্ট তৈরি করতে কোন সময় লাগবে না। সফ্টওয়্যারটি ব্যবহারকারীকে তাদের সামগ্রী টেনে আনতে এবং ফেলে দিতে দেয়। আপনি অডিও, ভিডিও এবং ছবি দিয়ে আপনার ওয়েবসাইট জ্যাজ করতে পারেন। এটির শীর্ষে, এটিতে SEO সরঞ্জামও রয়েছে, যা আজকের সময়ে মার্কেটিংয়ের একটি অবিচ্ছেদ্য অংশ৷

বছরটি সবে শুরু হয়েছে এবং আপনারা যারা অবশেষে তাদের ব্লগ বা ওয়েবসাইট নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন,  আমরা আশাবাদী যে বিনামূল্যের ওয়েবসাইট নির্মাতা সফ্টওয়্যারের এই তালিকাটি কার্যকর হবে। আমরা ওয়েবসাইট পরিদর্শন করে পরিষেবাগুলি সম্পর্কে একটি পুঙ্খানুপুঙ্খ গবেষণার পরামর্শ দিই৷ যদি আপনার মনে অন্য কোনো নাম থাকে যা আপনি মনে করেন সেরা 10 ওয়েবসাইট নির্মাতাদের তালিকায় জায়গা করে নিতে পারে, তাহলে মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন।


  1. সেরা অনলাইন রান্নার ক্লাস 2022 (ফ্রি ও পেইড)

  2. 2022 সালে ফায়ারস্টিকের জন্য 10 সেরা ফ্রি ভিপিএন

  3. 2022 সালে Windows 10 PC এর জন্য 7 সেরা ফ্রি ব্লুটুথ সফ্টওয়্যার

  4. 2022