কম্পিউটার

কীভাবে নতুন মাইক্রোসফ্ট এজ-এ অটো-প্লেয়িং মিডিয়া ব্লক করবেন

মাইক্রোসফ্টের নতুন ক্রোমিয়াম-ভিত্তিক এজ ব্রাউজারটি কোম্পানিটি এই বছর প্রকাশ করা সবচেয়ে গুরুত্বপূর্ণ অ্যাপগুলির মধ্যে একটি, এবং এটি 2015 সালে উইন্ডোজ 10 এর সাথে শিপ করা উত্তরাধিকারী এজটির একটি দুর্দান্ত প্রতিস্থাপন। ক্রোমিয়াম ওপেন সোর্স প্রকল্প ব্যবহার করা রেডমন্ড জায়ান্টকে পুনরাবৃত্তি করতে দেয় নতুন এজ-এ অনেক দ্রুত, এবং Google Chrome এবং অন্যান্য ব্রাউজার দ্বারা ব্যবহৃত ফ্ল্যাগ সিস্টেম মাইক্রোসফটের জন্য নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করা সহজ করে তোলে।

যদি ওয়েবে অটো-প্লে করা ভিডিওগুলি আপনাকে বিরক্ত করে, তাহলে Microsoft Edge-এর একটি মিডিয়া অটোপ্লে সেটিং রয়েছে যা আপনি চেক আউট করতে চাইতে পারেন। আপনি ব্রাউজারের কুকিজ এবং সাইটের অনুমতি বিভাগে গিয়ে এটি খুঁজে পেতে পারেন, তবে আপনি url বারে edge://settings/content/mediaAutoplay টাইপ করে সরাসরি এটি অ্যাক্সেস করতে পারেন। একবার আপনি সেখানে গেলে, ব্লক করতে ডানদিকের ড্রপ ডাউন মেনুটি ব্যবহার করুন "সাইটে অডিও এবং ভিডিও স্বয়ংক্রিয়ভাবে প্লে হয় কিনা তা নিয়ন্ত্রণ করুন।"

কীভাবে নতুন মাইক্রোসফ্ট এজ-এ অটো-প্লেয়িং মিডিয়া ব্লক করবেন

ওয়েব ব্রাউজারে মিডিয়া অটোপ্লে সীমিত করার এই বিকল্পটি একটি পতাকা দ্বারা সক্ষম একটি পরীক্ষামূলক সেটিং হিসাবে ব্যবহৃত হত, কিন্তু এটি এখন সেটিংসে ডিফল্টরূপে উপলব্ধ। আপনি মাইক্রোসফ্ট এজ এর সমস্ত ডেস্কটপ সংস্করণে এটি খুঁজে পেতে পারেন এবং এতে ম্যাকওএস এবং লিনাক্স অন্তর্ভুক্ত রয়েছে। একবার সক্রিয় হলে, মাইক্রোসফ্ট নোট করে যে "আপনি কীভাবে পৃষ্ঠাটি পরিদর্শন করেছেন এবং আপনি অতীতে মিডিয়ার সাথে ইন্টারঅ্যাক্ট করেছেন কিনা তার উপর নির্ভর করে মিডিয়া চলবে।"

এই বৈশিষ্ট্যটি YouTube এর মত ভিডিও সাইটগুলিতে বিশেষভাবে উপযোগী, এবং আপনি এখন ভিডিওটি স্বয়ংক্রিয়ভাবে চলতে শুরু না করেই পটভূমিতে YouTube লিঙ্কগুলি খুলতে সক্ষম হবেন৷ ব্যান্ডউইথ সংরক্ষণ করার জন্যও এটি একটি ভাল জিনিস, বিশেষ করে যদি আপনি মিটারযুক্ত সংযোগে থাকেন৷


  1. কিভাবে এজ ডেভ ব্রাউজারে মাইক্রোসফ্ট ট্রান্সলেট সক্ষম করবেন

  2. কিভাবে নতুন Microsoft Edge-এ ইন্টারনেট এক্সপ্লোরার মোড সক্ষম ও ব্যবহার করবেন

  3. কীভাবে নতুন Microsoft Edge এর পাশাপাশি পুরানো এজ চালাবেন

  4. মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন