কম্পিউটার

Cortana মোবাইলে Microsoft Teams-এ একটি নতুন বাড়ি আছে --- এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

কর্টানা, মাইক্রোসফ্টের ভার্চুয়াল সহকারী, এবং একসময় অনেকে মাইক্রোসফ্টের অ্যাপলের নিজের সিরিকে গ্রহণ করেছিলেন বলে পরিচিত, সম্প্রতি কিছুটা রিব্র্যান্ডের মধ্য দিয়ে গেছে। যদিও আপনি এখনও Windows 10 এ Cortana খুঁজে পেতে পারেন, সহকারী এখন আপনার কাজের জীবনের অংশ হওয়ার উপর অনেক বেশি কেন্দ্রীভূত। এর মানে হল এটি আগের মতো উদ্ভট তথ্য প্রদানের পরিবর্তে আপনাকে উত্পাদনশীল থাকতে সাহায্য করার জন্য।

ফলস্বরূপ, কর্টানা এখন আইওএস এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিমগুলিতে পাওয়া যাবে এবং গুজব রয়েছে যে এটি ডেস্কটপ অ্যাপগুলিতেও আসবে। সুতরাং, আপনি কীভাবে আপনার উত্পাদনশীলতার অংশ হিসাবে টিমগুলিতে কর্টানা ব্যবহার করতে পারেন? আজ, আমরা সেটাই দেখব।

কর্টানা কি করতে পারে?

বর্তমান Windows 10 ইনসাইডার রিং

রিং সংস্করণ নাম বিল্ড
স্থির 1903 মে 2019 আপডেট 18362
ধীরে 1903 মে 2019 আপডেট 18362.10024
রিলিজের পূর্বরূপ 1909 নভেম্বর 2019 আপডেট 18363.448
দ্রুত 20H1 ?? 19002.1002
এড়িয়ে যান বর্তমানে অব্যবহৃত

কোন কিছুতে ঝাঁপিয়ে পড়ার আগে, আমরা Microsoft টিমগুলিতে Cortana আপনার জন্য কী করতে পারে তা ব্যাখ্যা করতে চাই৷ ঠিক আছে, টিম মোবাইল অ্যাপ এবং ডেডিকেটেড মাইক্রোসফ্ট টিম ডিসপ্লেতে, আপনি বিভিন্ন জিনিসের জন্য Cortana ব্যবহার করতে পারেন। সবচেয়ে সাধারণ কিছু হল কল করা, মিটিংয়ে যোগ দেওয়া, ক্যালেন্ডার চেক করা, চ্যাট, ফাইল এবং আরও অনেক কিছু। আমরা আপনার জন্য উপরের তালিকায় টিমে Cortana ব্যবহার করার কিছু সাধারণ উপায় অন্তর্ভুক্ত করেছি, কিন্তু আপনি Microsoft এর সম্পূর্ণ তালিকা এখানে দেখতে পারেন।

টিমগুলিতে কর্টানা কীভাবে খুঁজে পাবেন

Cortana মোবাইলে Microsoft Teams-এ একটি নতুন বাড়ি আছে --- এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে

সুতরাং, আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে কর্টানা কোথায় পাবেন? এটা বেশ সহজ. iOS এবং Android-এ টিমগুলিতে, আপনি ক্রিয়াকলাপ-এ ক্লিক করে Cortana খুঁজে পেতে পারেন অথবা চ্যাট অ্যাপের বিভাগ। তারপরে, স্ক্রিনের শীর্ষে মাইক্রোফোন আইকনটি সন্ধান করুন৷

আপনি যখন মাইক্রোফোন টিপবেন, আপনি কর্টানাকে ডেকে পাঠাবেন। কখনও কখনও, যদিও, বৈশিষ্ট্যটি চালু নাও হতে পারে। আপনি স্ক্রীনের বাম দিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করে, সেটিংস, বেছে নিয়ে টিম মোবাইলে Cortana চালু আছে কিনা তা দেখতে পারেন। এবং তারপরে Cortana খুঁজছেন .

আপনি যদি iOS 14 চালিত একটি iPhone বা iPad এ থাকেন, তাহলে আপনিও Siri-এ Cortana শর্টকাট যোগ করতে এই বিভাগে যেতে পারেন। এটি আপনাকে মাইক্রোফোন আইকনে ক্লিক না করে সিরিকে টিমগুলিতে কর্টানা খুলতে বলার অনুমতি দেবে। এগিয়ে যাওয়ার জন্য স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন। প্রয়োজনে টিমগুলিতে কর্টানাকে ডেকে আনতে আপনি আপনার নিজের "ওয়েক ওয়ার্ড" কনফিগার করতে পারেন। অ্যাপটি বন্ধ থাকলেও।

টিমগুলিতে কর্টানা টুইকিং

মনে রাখবেন যে এই মুহূর্তে, Cortana শুধুমাত্র টিমস মোবাইল অ্যাপে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে টিম ডিসপ্লেতে সমর্থিত। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থেকে থাকেন তবে আপনি এই বৈশিষ্ট্যটি দেখতে পাবেন না। কল করার মতো সাধারণ জিনিসগুলির জন্য আমরা উপরে উল্লিখিত বাক্যাংশগুলি ব্যবহার করে আপনি উপভোগ করতে পারেন, তবে কর্টানা উপস্থাপনার জন্যও ব্যবহার করা যেতে পারে। যখন একটি স্লাইড খোলা হয়। আপনি টিমস মোবাইল অ্যাপে "পরিশিষ্ট স্লাইডে যান" বা টিম ডিসপ্লেতে থাকাকালীন "কর্টানা, অ্যাপেন্ডিক্স স্লাইডে যান" এর মতো কিছু বলতে পারেন৷

বর্তমানে, Cortana এছাড়াও দুটি ভয়েস সমর্থন করে. একটি মেয়েলি কণ্ঠ আছে, সেইসাথে একটি পুরুষালি কণ্ঠস্বর। আপনি সেটিংস থেকে এগুলিকে টুইক করতে পারেন, যেমনটি আমরা উপরে দেখিয়েছি।

গুজব রয়েছে যে মাইক্রোসফ্ট এখনও কর্টানাকে ডেস্কটপে আনার ধারণা নিয়ে খেলছে। আপাতত, যদিও, Cortana মোবাইলে টিমগুলিতে একটি নতুন বাড়ি রয়েছে এবং এটি আপনার মিটিংগুলির সময় বাঁচানোর এবং সাধারণ কাজগুলি সম্পন্ন করার একটি দুর্দান্ত উপায়৷


  1. Windows 10

  2. Windows 10 বা মোবাইলে Microsoft Teams-এ কাউকে কীভাবে ব্লক করবেন

  3. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  4. বাড়ি থেকে কাজ করছেন? সংযুক্ত থাকার জন্য মাইক্রোসফ্ট টিমগুলি কীভাবে ব্যবহার করবেন তা এখানে