কম্পিউটার

মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন

আপনি যদি Microsoft Edge এর স্থিতিশীল সংস্করণে থাকেন (অন্তত সংস্করণ 102) তাহলে আমাদের কাছে আপনার জন্য কিছু সুখবর রয়েছে। Neowin দ্বারা দেখা গেছে, Microsoft এখন উইন্ডোজ 11-এ ওয়েব ব্রাউজারের জন্য একটি লুকানো পুনঃডিজাইন ব্যাপকভাবে পরীক্ষা করছে। নতুন ডিজাইনটি আরও গোলাকার এবং ভাসমান ট্যাবগুলি (ফায়ারফক্সের মতো) এবং মাইক্রোসফ্টের ফ্লুয়েন্ট ডিজাইন এবং মাইকা ডিজাইন ভাষার ক্রীড়া উপাদানগুলিকেও খেলা করে৷

কয়েক সপ্তাহ আগে ক্যানারি সংস্করণে পরীক্ষা শুরু হওয়ার পরে এটি আসে। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল এই ডিজাইনটি এখন Windows 11 এর চেহারার সাথে মেলে। তাই, আপনি যদি আজই এই রিডিজাইনটি ব্যবহার করে দেখতে চান, আপনি মাত্র কয়েক ধাপে করতে পারেন। এখানে কিভাবে.

Microsoft Edge আপডেট করুন

মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন

শুরু করার জন্য, আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনি Microsoft Edge-এর সর্বশেষ সংস্করণে আপডেট করেছেন। বর্তমানে, এটি এজ সংস্করণ 102। ওয়েব ব্রাউজারের শীর্ষে সেটিংস মেনুতে যান, সহায়তা এবং প্রতিক্রিয়া, চয়ন করুন এবং তারপরে Microsoft Edge সম্পর্কে। নিশ্চিত করুন যে এজ সংস্করণ 102 ডাউনলোড হচ্ছে, এবং তারপর এটি শেষ করার অনুমতি দিন। হয়ে গেলে, আপনার ব্রাউজার রিস্টার্ট করার জন্য প্রম্পট অনুসরণ করুন, অথবা ম্যানুয়ালি প্রস্থান করুন।

এই পতাকা সক্ষম করতে যান এবং পুনরায় চালু করুন

মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন

আপনি একবার এজ 102 এ গেলে, এই URL এ যান৷ edge://flags/#edge-visual-rejuv-show-settings . সেখান থেকে, হাইলাইট করা বিকল্পটিতে একটি বৃত্ত নীল বিন্দু রয়েছে, আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনি সক্ষম নির্বাচন করেছেন বিকল্প তারপরে আপনি আপনার ওয়েব ব্রাউজারটি ছেড়ে দিয়ে বা পুনঃসূচনা বেছে নিয়ে পুনরায় চালু করতে চাইবেন পৃষ্ঠার নীচে বিকল্প।

একটি সেটিং পরিবর্তন করুন

মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন

ফ্ল্যাগ সক্ষম, আপনার জন্য যা করতে বাকি আছে তা হল আবার এজ এর সেটিংসে যাওয়া। তারপরে, চেহারা বেছে নিন . সেখান থেকে, আপনি নিশ্চিত করতে চাইবেন Windows 11 ভিজ্যুয়াল এফেক্ট দেখান শিরোনাম বার এবং টুলবার বিকল্প সক্রিয় করা হয়. এছাড়াও, নিশ্চিত করুন যে ব্রাউজার ট্যাবের জন্য গোলাকার কোণগুলি ব্যবহার করুন৷ পাশাপাশি চালু করা হয়। তারপর নীল পুনঃসূচনা এ ক্লিক করে আপনাকে আবার আপনার ওয়েব ব্রাউজার পুনরায় চালু করতে হবে বোতাম তারপরে আপনার দেখতে হবে যে এজটি অনেক আলাদা দেখাচ্ছে, উপরের আমাদের বৈশিষ্ট্যযুক্ত চিত্রের মতো।

Windows-এ অনেক অ্যাপ রিডিজাইন এর মধ্যে একটি মাত্র

মাইক্রোসফ্ট এজ-এর জন্য এই নতুন রিডিজাইনটি উইন্ডোজ 11-এ ইতিমধ্যেই ঘটেছে এমন অনেকগুলির মধ্যে একটি। মাইক্রোসফ্ট পূর্বে নোটপ্যাড অ্যাপ, ঘড়ি, ফটো অ্যাপের পাশাপাশি মিডিয়া প্লেয়ারের জন্য পুনরায় ডিজাইন পরীক্ষা করেছে (এবং রোলআউট করেছে)। কোম্পানী স্পষ্টতই উইন্ডোজে আরও বেশি ডিজাইনের সামঞ্জস্যের জন্য যাচ্ছে এবং এজ এর নতুন লুকটি শুধুমাত্র শীর্ষে থাকা চেরি।


  1. কিভাবে নতুন Microsoft Edge-এ ইন্টারনেট এক্সপ্লোরার মোড সক্ষম ও ব্যবহার করবেন

  2. আপনার Windows 10 পিসিতে আজ কীভাবে নতুন এজ পাবেন

  3. কীভাবে নতুন Microsoft Edge এর পাশাপাশি পুরানো এজ চালাবেন

  4. Windows 10 এ Microsoft Edge কিভাবে সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন