কম্পিউটার

উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

Microsoft নতুন মিডিয়া প্লেয়ার রোলআউট করা শুরু করেছে৷ Windows 11-এর জন্য অ্যাপ, যা Groove Music প্রতিস্থাপন করে আপনার কম্পিউটারে. আপনি যদি এখনও এটি চেষ্টা না করে থাকেন, এই নির্দেশিকা আপনাকে এই নতুন সঙ্গীত এবং ভিডিও প্লেয়ার সম্পর্কে সবকিছু খুঁজে পেতে সাহায্য করবে৷ এখানে সমস্ত বৈশিষ্ট্য, বিকল্প, কীভাবে করতে হবে ইত্যাদি রয়েছে, যাতে আপনি এই অ্যাপটি দ্রুত শুরু করতে পারেন৷

উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কী

মাইক্রোসফ্ট তাদের অপারেটিং সিস্টেমের জন্য একটি নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ চালু করার পর অনেক দিন হয়ে গেছে। এটি একটি কারণ যে তারা Windows 11-এর জন্য একটি পুনঃডিজাইন করা মিডিয়া প্লেয়ার অ্যাপ তৈরি করেছে। যদিও এটি প্রথাগত Windows Media Player-কে প্রতিস্থাপন করে না, আপনি Groove Music-এর পরিবর্তে এটি খুঁজে পেতে পারেন।

2021 সালে নতুন মিডিয়া প্লেয়ার প্রথম দেখা যায়। তবে, এটি শুধুমাত্র দেব চ্যানেল ব্যবহারকারীদের জন্য। এখন, মাইক্রোসফ্ট সমস্ত ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট শুরু করেছে। সবথেকে ভালো ব্যাপার হল আপনি এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন যদিও আপনার একটি স্থিতিশীল সংস্করণ থাকে। যদি এটি আপনার পিসিতে আপডেট করা না থাকে, তাহলে আপনি উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে আমাদের নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

Windows 11 বৈশিষ্ট্য এবং বিকল্পগুলির জন্য নতুন মিডিয়া প্লেয়ার

উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

আগেই উল্লেখ করা হয়েছে, এই নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি গ্রুভ মিউজিকের জন্য একটি আপডেট। আপনি বাম দিকে নিম্নলিখিত বিভাগগুলি দেখতে পাবেন:

  • বাড়ি
  • মিউজিক লাইব্রেরি
  • ভিডিও লাইব্রেরি
  • প্লে সারি
  • প্লেলিস্ট
  • সেটিংস।

আপনি Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপে গ্রুভ মিউজিকের প্রায় সমস্ত বৈশিষ্ট্য এবং বিকল্পগুলি খুঁজে পেতে পারেন৷

  • লাইব্রেরি হিসেবে ফোল্ডার যোগ করুন :আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী অডিও এবং ভিডিও লাইব্রেরি তৈরি করা সম্ভব। আপনার যদি পছন্দের গান বা ভিডিওগুলির একটি তালিকা থাকে যা আপনি যোগ করার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে চালাতে চান, আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷
  • প্লে সারি :আপনি এই বৈশিষ্ট্যটি পরে দেখুন হিসেবে ব্যবহার করতে পারেন ইউটিউবে. অন্য কথায়, আপনি যদি কিছু মুহূর্ত পরে একটি নির্দিষ্ট গান বাজাতে চান তবে আপনি এটি সম্পন্ন করতে এই বিকল্পটি ব্যবহার করতে পারেন।
  • প্লেলিস্ট :আপনি যদি প্রায়ই আপনার মেজাজ অনুযায়ী নির্দিষ্ট গান শোনেন, তাহলে প্লেলিস্ট আপনাকে অনেক সাহায্য করতে পারে। আপনি বিভিন্ন সঙ্গীত সম্বলিত একাধিক প্লেলিস্ট তৈরি করতে পারেন যাতে আপনি যেকোনো ক্রমে ফাইলগুলির একটি সেট চালাতে পারেন৷
  • অনলাইন সামগ্রী স্ট্রিম করুন৷ :আপনি যদি Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ারে অনলাইন ভিডিও স্ট্রিম করতে চান, তাহলে আপনি সেটাও করতে পারেন।
  • অনুসন্ধান:আপনি যদি আপনার লাইব্রেরিতে প্রচুর মিউজিক যোগ করে থাকেন এবং প্রায়ই কিছু ফাইল খুঁজে পেতে সমস্যা হয়, এই বিকল্পটি আপনার জন্য। এই বিকল্পের সাহায্যে আপনি সহজেই আপনার সঙ্গীত বা ভিডিও অনুসন্ধান করতে পারেন।
  • ছবিতে ছবি :এটি Windows 11-এর নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপে পাওয়া সেরা বিকল্পগুলির মধ্যে একটি৷ ধরা যাক আপনি নোটপ্যাডে বা অন্য কিছু লেখার সময় একটি ভিডিও দেখতে চান৷ এই ধরনের পরিস্থিতিতে, আপনি এই Picture-in-Picture অপশনটি ব্যবহার করতে পারেন।
  • ইকুয়ালাইজার :মাঝে মাঝে, আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী অডিও উন্নত করতে চাইতে পারেন। এই পরিস্থিতিতে, আপনি ইকুয়ালাইজার ব্যবহার করতে পারেন বিকল্প।
  • গতি পরিবর্তন করুন:কখনও কখনও, আপনি ভিডিও বা অডিওর গতি পরিবর্তন করতে চাইতে পারেন। যদি তাই হয়, আপনি এই বিকল্পটি ব্যবহার করতে পারেন৷
  • অ্যাকসেন্ট রঙ :আপনি যদি এই অ্যাপটি কাস্টমাইজ করতে চান, তাহলে আপনি Zest  ব্যবহার করে দেখতে পারেন রঙ যাইহোক, সিস্টেম সেটিং ব্যবহার করাও সম্ভব।
  • ডার্ক মোড :Windows 11-এর অন্য যেকোনো অ্যাপের মতো, আপনি নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপের জন্য ডার্ক মোড সক্ষম করতে পারেন। এর জন্য, আপনাকে সেটিংস খুলতে হবে এবং অ্যাপ থিম  প্রসারিত করতে হবে বিভাগ।

উইন্ডোজ 11-এর জন্য নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপে আপনি খুঁজে পেতে পারেন এমন অন্যান্য বিকল্প রয়েছে। যাইহোক, সেগুলি খুঁজে পেতে আপনাকে এটি ব্যবহার করতে হবে।

যদি আপনার কম্পিউটার আপডেট না করে থাকে, তাহলে আপনি Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ ইনস্টল করতে নিম্নলিখিত নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

Windows 11-এ কিভাবে নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করবেন

আপনার প্রথমে যা করা উচিত তা হল উইন্ডোজ আপডেটগুলি পরীক্ষা করা এবং সেগুলি ইনস্টল করা এবং তারপরে Microsoft স্টোর অ্যাপ আপডেটগুলি পরীক্ষা করা বা বিশেষভাবে আপনার গ্রোভ মিউজিক অ্যাপ আপডেট করা। আপনি নিশ্চিত মিডিয়া প্লেয়ার অ্যাপ পাবেন।

আপনি যদি এটি না পান তবে আমরা আপনাকে এটি আপনার পিসিতে অফার করার জন্য অপেক্ষা করার পরামর্শ দিই। কিন্তু আপনি যদি এখনই এটি চান, তাহলে Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. rg-adguard.net খুলুন আপনার ব্রাউজারে ওয়েবসাইট।
  2. ProductId  নির্বাচন করুন প্রথম ড্রপ-ডাউন তালিকা থেকে।
  3. এন্টার করুন 9wzdncrfj3pt খালি বাক্সে।
  4. দ্রুত  নির্বাচন করুন দ্বিতীয় ড্রপ-ডাউন তালিকা থেকে।
  5. টিক আইকনে ক্লিক করুন।
  6. খুঁজে বের করুন ZuneMusic_11.2111.54.0_neutral_~_8wekyb3d8bbwe.msixbundle .
  7. এই প্যাকেজটি ডাউনলোড করুন।
  8. ডাউনলোড করা ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং আপডেট  ক্লিক করুন বোতাম।

প্রথমে, আপনাকে আপনার ব্রাউজারে store.rg-adguard.net ওয়েবসাইট খুলতে হবে। তারপর, ProductId  নির্বাচন করুন প্রথম ড্রপ-ডাউন তালিকা থেকে বিকল্প, লিখুন 9wzdncrfj3pt  খালি বাক্সে, দ্রুত  নির্বাচন করুন দ্বিতীয় ড্রপ-ডাউন মেনু থেকে, এবং টিক আইকনে ক্লিক করুন। তারপর, Microsoft.ZuneMusic_11.2111.54.0_neutral_~_8wekyb3d8bbwe.msixbundle  খুঁজুন প্যাকেজ করুন এবং এটি আপনার কম্পিউটারে ডাউনলোড করুন৷

ডাউনলোড করা প্যাকেজে ডাবল-ক্লিক করুন এবং আপডেট -এ ক্লিক করুন বোতাম।

উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

একবার হয়ে গেলে, আপনি আপনার Windows 11 কম্পিউটারে নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি খুঁজে পেতে পারেন৷

আমি কিভাবে Windows 11 এ একটি নতুন মিডিয়া প্লেয়ার যোগ করব?

Windows 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ যোগ করতে, আপনাকে উপরে উল্লিখিত নির্দেশিকা অনুসরণ করতে হবে। আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে আপডেট না পেয়ে থাকেন, তাহলে আপনি store.rg-adguard.net  থেকে প্যাকেজটি ডাউনলোড করতে পারেন ওয়েবসাইট তারপর, আপনি গ্রুভ মিউজিকের মাধ্যমে আপডেটটি ইনস্টল করতে পারেন।

Windows 11 এর জন্য কি কোন মিডিয়া প্লেয়ার আছে?

হ্যাঁ, Microsoft Windows 11-এর জন্য একটি নতুন Media Player অ্যাপ চালু করেছে৷ আপনি হয়তো ইতিমধ্যেই আপনার Windows 11 PC-এ আপডেট পেয়েছেন৷ যাইহোক, যদি আপনি আপডেট না পেয়ে থাকেন, তাহলে আপনি কাজটি সম্পন্ন করতে উপরে উল্লেখিত নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

এখানেই শেষ! আশা করি এই নতুন মিডিয়া প্লেয়ার আপনাকে উত্তেজিত করবে৷

উইন্ডোজ 11-এ নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন
  1. কিভাবে Windows 10 ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করবেন

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 বা Windows 11 এ নতুন ফোন লিঙ্ক অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন