কম্পিউটার

এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

আপনি কাজের বা স্কুলের জন্য Microsoft টিম ব্যবহার করার কারণে, আপনি আপনার সারাদিনে একটু ক্লান্তি অনুভব করতে পারেন। আপনি অনেকগুলি বিজ্ঞপ্তি পেতে পারেন বা মিটিং চলাকালীন ফোকাস করা আপনার পক্ষে কঠিন হয়ে উঠতে পারে। ঠিক আছে, টিমগুলির কিছু অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে জিনিসগুলিকে সুরক্ষিত করতে এবং কিছুটা বেশি উত্পাদনশীল থাকতে সহায়তা করতে পারে। আপনি কীভাবে এটি আপনার সুবিধার জন্য ব্যবহার করতে পারেন সে সম্পর্কে আমাদের কিছু শীর্ষ টিপস এখানে দেখুন৷

টিপ 1:কথোপকথন এবং থ্রেডগুলি নিঃশব্দ করুন যেগুলি সম্পর্কে আপনি বিজ্ঞপ্তি পেতে চান না

এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

আমাদের প্রথম টিপ হল অনেক মানুষ প্রশংসা করতে পারে --- একটি কথোপকথন বা একটি থ্রেড নিঃশব্দ করা৷ আপনি এটি করতে চাইতে পারেন যখন আপনি থ্রেড থেকে বিজ্ঞপ্তিগুলির সাথে বোমাবর্ষণ করেন যেগুলি সম্পর্কে আপনি আর বিজ্ঞপ্তি পেতে চান না৷ এর কারণ, ডিফল্টরূপে, টিমগুলি আপনাকে সেই সমস্ত থ্রেড সম্পর্কে অবহিত করবে যেখানে আপনি একটি বার্তা রেখে গেছেন৷

একটি নির্দিষ্ট থ্রেডের জন্য বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে, আপনি ( ... ) আরও বিকল্প বোতামটি না দেখা পর্যন্ত আপনি আপনার মাউস দিয়ে সেই থ্রেডের উপর হভার করতে পারেন৷ সেখান থেকে, আপনি বিজ্ঞপ্তি বন্ধ করুন এ ক্লিক করতে চাইবেন . একবার আপনি সেটিতে ক্লিক করলে, কেউ আপনাকে সরাসরি @উল্লেখ করলে বা সেই থ্রেডে আপনার বার্তায় প্রতিক্রিয়া জানালেই আপনাকে জানানো হবে।

যেহেতু টিমগুলি বর্তমানে আপনাকে চ্যাটগুলি মুছতে দেয় না, তাই আপনি একটি কথোপকথন বা একটি ব্যক্তিগত বার্তাও নিঃশব্দ করতে পারেন যেটির আপনি অংশ হতে চান না৷ এটি করতে, শুধু চ্যাটের উপর হোভার করুন, ( ... ) আরো বোতামে ক্লিক করুন এবং তারপরে নিঃশব্দ নির্বাচন করুন . এর মতই সহজ!

টিপ 2:আপনার স্থিতি পরিবর্তন করুন

এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

কথোপকথন বা থ্রেডগুলিকে নিঃশব্দ করা বিজ্ঞপ্তিগুলি থেকে ক্লান্তি কমানোর এক উপায়, অন্য একটি পদ্ধতি কিছুটা সহজ:আপনার স্থিতি পরিবর্তন করুন। আপনি যখন টিমে আপনার স্ট্যাটাস পরিবর্তন করেন, তখন আপনি কোন স্ট্যাটাস বেছে নিয়েছেন তার উপর নির্ভর করে বিজ্ঞপ্তি আসবে না। আপনি আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করে এবং তারপর মেনু থেকে একটি বেছে নিয়ে আপনার স্থিতি পরিবর্তন করতে পারেন৷

যখন আপনি উপলব্ধ হন , আপনি সব বিজ্ঞপ্তি পাবেন. যখন আপনি মোটেও বিতরণ করতে চান না, তখন ব্যস্ত বেছে নেওয়া ভাল যেহেতু এই স্ট্যাটাসটি পপ আপ হওয়া থেকে সমস্ত বিজ্ঞপ্তি বন্ধ করবে৷ বিরক্ত করবেন না যখন আপনি ফোকাস করতে চান বা আপনার স্ক্রীন উপস্থাপন করতে চান এবং বিজ্ঞপ্তিগুলি পপ আপ করতে চান না। দূরে দেখা যখন আপনাকে এখনই সাড়া না দিয়ে কাজ করতে হবে। অফলাইনে উপস্থিত হয়৷ আপনি যখন ইঙ্গিত করতে চান যে আপনি টিমে সাইন ইন করেননি, তাই আপনি অনলাইনে ফিরে না আসা পর্যন্ত সাড়া দেওয়া হবে না। কেউ আপনাকে বার্তা পাঠালে আপনি এখনও বিজ্ঞপ্তি পাবেন।

টিপ 3:আপনার বিজ্ঞপ্তি নিয়ন্ত্রণ করুন

এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

আপনি যদি টিমগুলিতে ফোকাস থাকার আশা করছেন, তবে এটি করার একটি ভাল উপায় হল আপনার বিজ্ঞপ্তিগুলির সম্পূর্ণ নিয়ন্ত্রণ নেওয়া। আপনি আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করে এটি করতে পারেন, এবং তারপর সেটিংস চয়ন করুন৷ . সেখান থেকে, বিজ্ঞপ্তি নির্বাচন করুন সাইডবারে।

বিজ্ঞপ্তি সেটিংস থেকে, আপনি নিয়ন্ত্রণ করতে পারেন এমন অনেক কিছু রয়েছে৷ আপনি যদি টিম থেকে ইমেলগুলির সাথে বোমাবাজি পেয়ে থাকেন তবে আপনি মিস করা অ্যাক্টিভিটি ইমেলগুলি বন্ধ করতে পারেন। আপনি বার্তা প্রিভিউ এবং বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করতে পারেন, যদি আপনি ক্রমাগত বিজ্ঞপ্তি পান।

এছাড়াও, আপনার কাছে দল এবং চ্যানেলগুলির জন্য কাস্টম বিজ্ঞপ্তি সেটিংস সেট করার ক্ষমতা রয়েছে৷ সাধারণত, আপনি যদি অতিরিক্ত বিজ্ঞপ্তি পেতে না চান, তাহলে এগুলিকে শুধুমাত্র ফিডে দেখান সেট করা ভাল . এছাড়াও আপনি সমস্ত নতুন পোস্ট বন্ধ করতে পারেন , খুব. এখানে অনেকগুলি বিকল্প রয়েছে, এবং আমরা আপনাকে আরও তথ্যের জন্য এখানে আমাদের পোস্টটি দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি৷

টিপ 4:মিটিং রেকর্ড করুন, এবং নোট নিন!

এই শীর্ষ টিপসগুলি আপনাকে কাজের ক্লান্তি কমাতে এবং Microsoft টিমগুলিতে উত্পাদনশীল থাকতে সাহায্য করবে

আমাদের তালিকার শেষ টিপটি দুটি অংশে আসে। এটি মিটিং রেকর্ড করা এবং নোট নেওয়ার সাথে সম্পর্কিত। প্রায়শই, মিটিংগুলির সাথে চাপের বিষয় হল যে একটি উদ্বেগ রয়েছে যে আপনি গুরুত্বপূর্ণ কিছু মিস করতে পারেন, যে কারণে লোকেরা প্রায়শই নোট নেয়। আচ্ছা, আপনি কি জানেন যে আপনি মিটিং রেকর্ড করতে পারেন, এবং টিমের মধ্যে থেকে নোট নিতে পারেন?

আপনার সহকর্মীর অনুমতি নিয়ে, আপনি স্ক্রিনের শীর্ষে আপনার মাউস ঘোরার মাধ্যমে একটি মিটিং রেকর্ড করতে পারেন, তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং তারপর রেকর্ডিং শুরু করুন . আপনার পরে দেখার জন্য মিটিংটি মাইক্রোসফ্ট স্ট্রীমে সংরক্ষণ করা হবে। অবশ্যই, প্রথমে অনুমতি চাওয়া ভাল, কারণ একটি মিটিং কখনও কখনও ব্যক্তিগত হতে পারে৷

মিটিং রেকর্ড করার পাশাপাশি, আপনি সরাসরি টিম থেকেও মিটিং নোট নিতে পারেন। এটি করতে, তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং তারপরে মিটিং নোট বেছে নিন . মিটিংয়ের নোটগুলি OneNote খুলবে, যেখানে আপনি আপনার নোটগুলি নিতে পারবেন এবং সেই মিটিংয়ের জন্য সরাসরি চ্যাট থেকে পরে সেগুলি অ্যাক্সেস করতে পারবেন। আমরা ব্যাখ্যা করেছি কিভাবে এই বৈশিষ্ট্যটি অন্য অংশে কাজ করে, যাতে আপনি আরও জানতে আমাদের নিবন্ধটি দেখতে পারেন।

আরো জন্য আমাদের টিম হাব দেখুন

এটি মাইক্রোসফ্ট টিমস সিরিজে আমাদের সর্বশেষ এন্ট্রি। আরও তথ্যের জন্য আমরা আপনাকে আমাদের Microsoft টিম হাব চেক করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আমরা টিমের তালিকা, কীভাবে চ্যাট বৈশিষ্ট্য থেকে সর্বাধিক সুবিধা পেতে পারি এবং এমনকি একাধিক ডিভাইসে মিটিংয়ে যোগদান করার মতো বিষয়গুলি কভার করেছি৷ যদি এটি Microsoft টিম সম্পর্কে হয়, আমরা আপনাকে কভার করেছি!


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

  2. Microsoft Edge থেকে সর্বাধিক সুবিধা পেতে শীর্ষ 10 টি টিপস এবং কৌশল

  3. শীর্ষ 9টি স্ক্রীন রেকর্ডিং টিপস যা আপনাকে আরও ভাল ভিডিও নির্মাতা করে তুলবে

  4. Microsoft টিমের সেরা 5টি সেটিংস আপনাকে পরিবর্তন করতে বা এখনই চেষ্টা করতে হবে