কম্পিউটার

কিভাবে অফিস 365-এ Word-এ একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করবেন

সর্বদা প্রতিযোগিতামূলক চাকরির বাজারে, একটি চমৎকার জীবনবৃত্তান্ত (বা জীবনবৃত্তান্ত) থাকা একটি স্বপ্নের চাকরি স্কোর করার মূল চাবিকাঠি হতে পারে। কিন্তু, চমৎকার কাজের দক্ষতা থাকা সত্ত্বেও, সবাই কীভাবে পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করতে হয় তার প্রক্রিয়াটি বুঝতে পারে না। সৌভাগ্যবশত, Microsoft Office 365-এ Word-এর অংশ হিসাবে জিনিসগুলিকে সহজ করে তোলে৷ এই নির্দেশিকাটির সাহায্যে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি কয়েক মিনিটের মধ্যে Microsoft Word-এ একটি জীবনবৃত্তান্ত তৈরি করতে পারেন৷

একটি টেমপ্লেট দিয়ে শুরু করুন

শুরু করতে, আপনি Microsoft Word চালু করতে চাইবেন। এরপরে, লঞ্চ স্ক্রিনে, আপনি আরো টেমপ্লেট নির্বাচন করতে চাইবেন। আপনি যদি লঞ্চ স্ক্রীন অক্ষম করে থাকেন, তাহলে আপনি ফাইল-এ যেতে পারেন এবং তারপর নতুন এগিয়ে যেতে।

অনুসন্ধান বাক্সে, আপনি তারপর পুনরায় শুরু করুন টাইপ করতে চাইবেন৷ কিছু আগে থেকে তৈরি টেমপ্লেট অনুসন্ধান করতে. এই টেমপ্লেটগুলি বিভিন্ন শৈলীতে আসে এবং আপনাকে জেনেরিক টেক্সট এবং আপনার নিজের ব্যক্তিগত তথ্য প্রতিস্থাপন করতে দেয়। আপনার জন্য সঠিক যে একটি চয়ন করতে ভুলবেন না. থেকে বেছে নিতে ডিজাইনের বেশ বিট আছে. এখানে দেখা কিছু উদাহরণের মধ্যে রয়েছে নীল-ধূসর, আধুনিক কালানুক্রমিক, পালিশ করা, মৌলিক আধুনিক বা রঙের ব্লক।

কিভাবে অফিস 365-এ Word-এ একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করবেন

টেমপ্লেটটি ডাউনলোড করুন

একবার আপনি কোন জীবনবৃত্তান্ত টেমপ্লেটটি আপনার জন্য সঠিক তা সিদ্ধান্ত নেওয়ার পরে, এটিতে ক্লিক করুন। আপনি চাইলে ভবিষ্যতের রেফারেন্সের জন্য টেমপ্লেট পৃষ্ঠার শীর্ষে পিন করতে পিন আইকনে ক্লিক করতে পারেন। যাইহোক, এগিয়ে যাওয়ার জন্য, আপনি টেমপ্লেটের নামের উপর ডাবল ক্লিক করতে চাইবেন। শব্দটি তখন আপনাকে ডাউনলোড করার জন্য অনুরোধ করতে পারে, এবং যদি তা করে, তাহলে তৈরি করুন-এ ক্লিক করতে ভুলবেন না পপআপ বক্সে বোতাম। অবশেষে, শব্দটি একটি সাধারণ জীবনবৃত্তান্ত তৈরি করবে, যা আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য পূরণ করতে দেয়।

কিভাবে অফিস 365-এ Word-এ একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করবেন

LinkedIn Resume Assistant ব্যবহার করে দেখুন

পরবর্তীতে, আপনি লক্ষ্য করতে পারেন যে মাইক্রোসফ্ট ওয়ার্ডের ডানদিকে একটি সারসংকলন সহকারী পপ আপ হয়েছে। এই টুলটি আপনাকে আপনার কাজের অভিজ্ঞতা বর্ণনা করতে এবং আপনার জীবনবৃত্তান্তের অন্যান্য অংশগুলি পূরণ করতে সহায়তা করবে। আপনি কীভাবে এগিয়ে যাবেন তা নিয়ে অনিশ্চিত থাকলে, এটি একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করার একটি দুর্দান্ত উপায়। শুরু করুন ক্লিক করুন শুরু করার জন্য বোতাম।

তারপর আপনি ক্ষেত্র একটি গুচ্ছ পূরণ করব. যার প্রথমটি আপনার ভূমিকা এবং শিল্প। আমরা উদাহরণ হিসেবে স্টাফ রাইটার এবং অনলাইন মিডিয়া ব্যবহার করছি। তারপরে আপনি কাজের অভিজ্ঞতার উদাহরণ দেখতে পাবেন, যা আপনি নিজের জীবনবৃত্তান্তের জন্য পরিবর্তন করতে পারেন। আপনি সবসময় আরো উদাহরণ দেখুন ক্লিক করতে পারেন যদি পরামর্শগুলি আপনার জন্য কাজ না করে। আপনি সেখানে থাকাকালীন, আপনি কিছু প্রস্তাবিত চাকরিও দেখতে পাবেন, যেগুলির জন্য আপনি আপনার জীবনবৃত্তান্ত সম্পূর্ণ হলে আবেদন করতে পারবেন। একবার হয়ে গেলে, আপনি  ক্লিক করতে পারেন৷ সহকারী থেকে প্রস্থান করার জন্য আইকন এবং আপনার জীবনবৃত্তান্ত পূরণ করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন।

কিভাবে অফিস 365-এ Word-এ একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করবেন

চাকরি খোঁজার জন্য টিপস এবং কৌশল

আপনার জীবনবৃত্তান্ত শেষ হয়ে গেলে, আপনি Indeed, Monster, এবং LinkedIn-এর মতো ওয়েবসাইটগুলিতে চাকরি খোঁজার প্রক্রিয়া শুরু করতে পারেন। আমরা আগে ব্যাখ্যা করেছি কিভাবে আপনি LinkedIn এ চাকরি খুঁজে পেতে পারেন, তাই এটি পরীক্ষা করে দেখতে ভুলবেন না। এটি একটি সহজ প্রক্রিয়া এবং আপনাকে যা করতে হবে তা হল কর্মজীবনের আগ্রহ, চাকরির আবেদন সেটিংস আপডেট করা এবং তারপর আপনার সুবিধার জন্য লিঙ্কডইন অনুসন্ধান বার ব্যবহার করুন৷


  1. কিভাবে একটি ওয়েবসাইটে অফিস 365 নথি এম্বেড করবেন

  2. কিভাবে Microsoft 365/Office 365 সাবস্ক্রিপশনের জন্য একটি কোড রিডিম করবেন

  3. কিভাবে আমি মাইক্রোসফট ওয়ার্ড বা গুগল ডক্সে ফ্ল্যাশকার্ড তৈরি করতে পারি

  4. কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?