কম্পিউটার

কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

ব্লগের সারাংশ – আপনি একটি নতুন চাকরি বা ইন্টার্নশিপ খুঁজছেন? আপনি কি প্রথমবার চাকরির জন্য আবেদন করছেন? কারণ যাই হোক না কেন, একটি ভাল জীবনবৃত্তান্ত আপনার উপর ছাপ ফেলবে। সুতরাং, এই ব্লগে, আমরা শিখব কিভাবে ক্যানভা সারসংকলন টেমপ্লেট ব্যবহার করে অনলাইনে একটি জীবনবৃত্তান্ত তৈরি করতে হয়।

কেন আমাদের একটি আকর্ষণীয় জীবনবৃত্তান্ত প্রয়োজন?

প্রথম ছাপ তৈরি করতে, একজনকে তাদের জীবনবৃত্তান্তে কাজ করতে হবে। এখানে আমরা আপনাকে সেরা সারসংকলন নির্মাতাদের পেতে পথ প্রশস্ত করতে সাহায্য করতে যাচ্ছি যা আপনাকে একটি নিখুঁত জীবনবৃত্তান্ত তৈরি করতে সাহায্য করবে৷

কার্যকরভাবে MS Word ব্যবহার করে জীবনবৃত্তান্ত তৈরি করা একটি পাস। এখন, লোকেরা প্রচলিত মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশনগুলির চেয়ে Google ডক্স রিজুম টেমপ্লেট পছন্দ করে৷ যাইহোক, আমরা এখানে আপনাকে এমন কিছু সম্পর্কে বলতে এসেছি যা আরও আকর্ষণীয় বৈশিষ্ট্য সহ আসে। ক্যানভা একটি গ্রাফিক ডিজাইন প্ল্যাটফর্ম যা আপনার সমস্ত প্রশ্নের সমাধান করবে।

কেউ এটিকে আকস্মিকভাবে ভাববে না, তবে গ্রাফিক ডিজাইনিং দৈত্য জীবনবৃত্তান্ত তৈরিতেও দুর্দান্ত। তাই আমরা ক্যানভা সারসংকলন টেমপ্লেট ব্যবহার করে জীবনবৃত্তান্ত তৈরি করতে এই টুলটি ব্যবহার করতে যাচ্ছি। এই ব্লগে, আসুন শিখি কিভাবে আপনার সুবিধার জন্য এবং দর্শকদের প্রভাবিত করার জন্য বিনামূল্যের জীবনবৃত্তান্ত প্রস্তুতকারক ব্যবহার করবেন।

কীভাবে ক্যানভা ব্যবহার করে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন

ক্যানভা রেজিউম নির্মাতাদের মধ্যে সেরা, এটি অনলাইনের পাশাপাশি পৃথক অ্যাপ্লিকেশনগুলিতেও কাজ করে। চলুন এই সহজ ধাপগুলি দিয়ে আপনার জীবনবৃত্তান্ত তৈরি করা শুরু করি –

ধাপ 1: যেকোনো প্ল্যাটফর্মে একটি ওয়েব ব্রাউজারে খুলতে বা আপনার ডিভাইসের জন্য ডেডিকেটেড অ্যাপ্লিকেশন পেতে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে শুরু করুন।

ধাপ 2: এখন আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

ধাপ 3: হোম স্ক্রীনে দেখানো টেমপ্লেট বিভাগ থেকে সারসংকলন নির্বাচন করুন।

কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

পদক্ষেপ 4: একটি ফাঁকা পৃষ্ঠা প্রদর্শিত হবে, এবং আপনি সাইডবার থেকে উপাদান এবং ডিজাইন টেমপ্লেট যোগ করতে পারেন।

কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

ধাপ 5: এখানে দেখানো পূর্ব-নির্ধারিত বিকল্পগুলি থেকে একটি টেমপ্লেট নির্বাচন করুন। মনে রাখবেন যে টেমপ্লেটগুলির উপরে মুকুট আইকন রয়েছে তা শুধুমাত্র প্রিমিয়াম সদস্যদের জন্য উপলব্ধ।

এই সুবিধাটি পেতে, এখনই একজন প্রিমিয়াম সদস্য হন এবং Canva প্রিমিয়াম অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন৷

আপনি বিভিন্ন বিভাগের মাধ্যমে ব্রাউজ করতে পারেন – পেশাদার, আধুনিক, সাধারণ, ইনফোগ্রাফিক, মিনিমালিস্টিক, কর্পোরেট, সৃজনশীল, ছবি, অভিনয়, রঙিন, একাডেমিক, গ্রাফিক ডিজাইন, কোলাজ, হাই স্কুল, বৃত্তি এবং আরও অনেক কিছু।

ধাপ 6: একবার আপনি আপনার টেমপ্লেট নির্বাচন করলে, আপনি আপনার অনুযায়ী এর ডিজাইনে পরিবর্তন করা শুরু করতে পারেন।

কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

পদক্ষেপ 7: আপনার জীবনবৃত্তান্তে ব্যাকগ্রাউন্ড ইমেজ, টেমপ্লেট, স্টিকার যোগ করুন।

কিভাবে অনলাইনে জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

ধাপ 8: একবার আপনি সম্পন্ন হলে, আপনার সৃষ্টি সংরক্ষণ করুন এবং তারপর এটি ডাউনলোড করুন৷

ধাপ 9: এখন আপনি এটি সরাসরি গুগল ড্রাইভ, ড্রপবক্স, ফেসবুক এবং ইনস্টাগ্রামে আপলোড করতে পারেন।

পদক্ষেপ 10: উপরন্তু, আপনি তাদের মতামত পেতে অন্যদের সাথে আপনার সৃষ্টিগুলি দ্রুত ভাগ করার জন্য অ্যাপ্লিকেশনগুলিকে সংহত করতে পারেন।

Canva Resume টেমপ্লেটের সবচেয়ে ভালো অংশ হল আপনি এটিকে আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন।

এছাড়াও পড়ুন: কীভাবে ফটোতে স্টিকার যোগ করবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন 1. আমি কীভাবে ক্যানভা থেকে আমার জীবনবৃত্তান্ত বিনামূল্যে ডাউনলোড করতে পারি?

বিনামূল্যে ক্যানভা অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি লগ ইন করার পরেও আপনি ক্যানভা সারসংকলন ডাউনলোড করতে পারেন। যদিও সম্পূর্ণ টেমপ্লেট এবং গ্রাফিক্স সংগ্রহ ব্যবহার করতে, আপনাকে ক্যানভা-এর প্রিমিয়াম অ্যাকাউন্ট পেতে হবে।

প্রশ্ন 2। আমি কি আমার জীবনবৃত্তান্তে ক্যানভাকে দক্ষতা হিসাবে রাখতে পারি?

হ্যাঁ, আপনি ক্যানভাকে আপনার জীবনবৃত্তান্তে দক্ষতা হিসেবে রাখতে পারেন, যদি আপনি ক্যানভা অ্যাপ্লিকেশন ব্যবহারে পারদর্শী হন।

প্রশ্ন ৩. ক্যানভা রিজিউম কি ATS বন্ধুত্বপূর্ণ?

না, ক্যানভা সারসংকলন ব্যবহার করার একমাত্র ত্রুটি হতে হবে কারণ তারা বেশিরভাগ সময় এটিএস বন্ধুত্বপূর্ণ নয়। যেহেতু আপনি গ্রাফিক্স ব্যবহার করছেন, আবেদনকারী ট্র্যাকিং সিস্টেম সারসংকলন ফাইলের পাঠ্য পড়তে সক্ষম নয়।

প্রশ্ন ৪। আমি কিভাবে আমার জীবনবৃত্তান্ত তৈরি করব?

আপনার জীবনবৃত্তান্ত তৈরি করতে, আপনি Microsoft Word বা Google ডক্স ব্যবহার করে দেখতে পারেন। এছাড়াও বৈচিত্র্যের জন্য, আপনি ক্যানভা-এর মতো অনলাইনে বিনামূল্যের সারসংকলন নির্মাতাদের দেখতে পারেন।

প্রশ্ন5। একটি জীবনবৃত্তান্ত কি 2 পৃষ্ঠার হতে পারে?

হ্যাঁ, সারসংকলনটি 2 পৃষ্ঠার হতে পারে এবং আপনি ক্যানভা সারসংকলনটি একটি উদাহরণ হিসাবে ব্যবহার করতে পারেন কারণ এটি আপনাকে একটি দুই পৃষ্ঠার জীবনবৃত্তান্তের জন্য টেমপ্লেট প্রদান করবে।

অবশ্যই পড়ুন: অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 6টি সেরা চাকরির অ্যাপ

র্যাপিং আপ-

যে কেউ চাকরি পাওয়ার জন্য উন্মুখ তাদের জন্য রিজিউম বিল্ডিং একটি গুরুত্বপূর্ণ অনুশীলন। উপলব্ধ সমস্ত বিকল্পগুলির মধ্যে, ক্যানভা টেমপ্লেটগুলি পুনরায় শুরু করা ভাল। শুধু তাই নয়, এটি আপনাকে ব্যবহার করার জন্য বেশ কিছু প্রস্তুত বিকল্প দেয় কিন্তু আপনার উপাদান যোগ করার জন্য সৃজনশীল হওয়ার সুযোগও দেয়। এগুলোর সাহায্যে এটি সরাসরি ক্লাউড স্টোরেজে ইমেজ আপলোড করতে সাহায্য করে। নীচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে এখনই এটি পান এবং এর আশ্চর্যজনক বৈশিষ্ট্যগুলি পেতে আপনার ক্যানভা অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে ক্যানভাতে একটি জীবনবৃত্তান্ত তৈরি করতে শিখতে সাহায্য করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. আপনার কোন সন্দেহ থাকলে আমাদের জানান এবং আমরা আপনাকে সাহায্য করতে পেরে খুশি হব। সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

আকর্ষণীয় বিষয়-

শুক্রবার অপরিহার্য:মজার টেক চাকরির শিরোনাম যা আপনি কখনও জানতেন না

চাকরি! চাকরির ! চাকরির ! 2021 সালের মধ্যে দ্রুততম ক্রমবর্ধমান আইটি চাকরি

এআই কি মানুষের জন্য চাকরি তৈরি করছে নাকি ধ্বংস করছে?

নতুন ফিশিং প্রচারাভিযান সনাক্ত করা হয়েছে - ম্যালওয়্যার জীবনবৃত্তান্ত এবং মেডিকেল ছুটির ফর্মগুলিতে লুকিয়ে থাকে

আইডি চুরি প্রতিরোধের পরামর্শ ও সমাধান (2021)


  1. কিভাবে অফিস 365-এ Word-এ একটি পেশাদার চেহারার জীবনবৃত্তান্ত তৈরি করবেন

  2. কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

  3. কিভাবে একটি YouTube ভূমিকা ভিডিও তৈরি করবেন?

  4. কিভাবে ক্যানভা ব্যবহার করে টুইটার ব্যানার তৈরি করবেন