কম্পিউটার

আপনি কি উইন্ডোজ সেটিংসে আপডেট ইতিহাস দেখুন বিশ্বাস করতে পারেন?

উইন্ডোজ 11/10 শুরু হওয়ার পর থেকে, মাইক্রোসফ্ট ধাপে ধাপে ইউআই সংশোধন করা শুরু করেছে। এর ফলে দুটি জায়গায় একই বৈশিষ্ট্যের প্রাপ্যতা। বলুন, উদাহরণস্বরূপ, আপনি নতুন সেটিংস পৃষ্ঠা থেকে এবং পুরানো প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি থেকে অ্যাপ্লিকেশনগুলি আনইনস্টল করতে পারেন৷ সেটিংস> আপডেটের ইতিহাস দেখুন। যদিও ডুপ্লিকেশন ধীরে ধীরে সংক্ষিপ্ত হচ্ছে, উইন্ডোজের মূল অংশ থেকে সম্পূর্ণরূপে চলে যেতে তাদের জন্য কিছুটা সময় লাগবে।

সেটিংস দেখুন আপডেটের ইতিহাস এবং কন্ট্রোল প্যানেল ইনস্টল করা আপডেটগুলি পরিবর্তিত হয়

যেটি সম্প্রতি আমাকে অবাক করেছে তা হল পুরানো প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> ইনস্টল করা আপডেট এবং নতুন সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> আপডেটের ইতিহাস দেখুন এর অধীনে উপলব্ধ ইনস্টল করা আপডেটগুলির মধ্যে পার্থক্য৷

নিচের দুটি স্ক্রিনশট দেখুন।

কন্ট্রোল প্যানেল

আপনি কি উইন্ডোজ সেটিংসে আপডেট ইতিহাস দেখুন বিশ্বাস করতে পারেন?

সেটিংস আপনি কি উইন্ডোজ সেটিংসে আপডেট ইতিহাস দেখুন বিশ্বাস করতে পারেন?

আপনার যা লক্ষ্য করা উচিত তা হল যে KB4465477 নতুন সেটিংস থেকে অনুপস্থিত যখন এটি কন্ট্রোল প্যানেলে স্পষ্টভাবে দেখা যাচ্ছে। এটি আমাদের ভাবতে বাধ্য করে যে আমরা কি সেটিংসে আপডেটের ইতিহাস দেখার উপর আস্থা রাখতে পারি? কল্পনা করুন যে কেউ যদি আপডেটটি ইনস্টল করা হয়েছে কিনা তা জানতে হয়, তবে তিনি এটি নতুন সেটিংসে খুঁজে পাবেন না। তিনি যা করবেন তা হল সমস্যা সমাধান। যদিও এটি পরে সিঙ্ক করা সম্ভব, বিলম্ব এমন কিছু নয় যা ব্যবহারকারীরা প্রশংসা করবেন।

এটি বলেছে, সমস্যাটি নতুন বলে মনে হচ্ছে না। আমি উইন্ডোজ 11/10 সম্পর্কে পোস্টগুলি খুঁজে পেয়েছি যা এখন মাইক্রোসফ্ট ফোরামে ইনস্টল করা আপডেটগুলি দেখাচ্ছে এবং এটি পরে অন্য KB আপডেট দ্বারা সংশোধন করা হয়েছিল৷ কেউ কেউ এমনকি রিপোর্ট করেছেন যে তালিকায় উপস্থিত হওয়ার পরে আপডেটটি অদৃশ্য হয়ে গেছে যা এমনকি রহস্যজনক।

তালিকা থেকে আমি যা বুঝতে পারি তা হল নতুন সেটিংস অ্যাপে ব্যবহৃত APIটি আগের কোডের তুলনায় ধীর বা কখনও কখনও কাজ করছে না বলে মনে হচ্ছে৷

উইন্ডোজের পুরানো কন্ট্রোল প্যানেলটি এখনও এই জাতীয় কারণগুলির কারণে রয়েছে এবং মনে হচ্ছে মাইক্রোসফ্টের এই বাগগুলিকে আয়রন করতে আরও সময় লাগবে। আপনি কি মনে করেন?

আপনি কি উইন্ডোজ সেটিংসে আপডেট ইতিহাস দেখুন বিশ্বাস করতে পারেন?
  1. আপনি কি উইন্ডোজ সেটিংসে আপডেট ইতিহাস দেখুন বিশ্বাস করতে পারেন?

  2. Windows 10 এ কিভাবে ক্লিপবোর্ড ইতিহাস দেখতে হয়

  3. কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়