কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে আপডেটের ইতিহাস দেখতে হয়

Windows 10-এ Windows Update revamped করা হয়েছে। এখন, এটা রিস্টার্ট করার ব্যাপারে তেমন চাপের বিষয় নয়, এবং আপডেটগুলিকে আরও দক্ষতার সাথে ইনস্টল করে যাতে আপনি অনেক সমস্যায় না পড়েন।

যাইহোক, উইন্ডোজ আপডেট এখনও নিখুঁত নয়। কখনও কখনও আপনি দেখতে পারেন যে একটি আপডেট বারবার ইনস্টল করতে ব্যর্থ হয়, বা উইন্ডোজ আপডেটের সাথে অন্যান্য হতাশাজনক সমস্যায় পড়ে। যখন এটি ঘটে, তখন কী ভুল হয়েছে তা দেখতে আপনার কম্পিউটারে আপডেট ইতিহাস পর্যালোচনা করা কার্যকর হতে পারে৷

আপনার Windows আপডেট ইতিহাস দেখতে, প্রথমে আপডেট টাইপ করুন স্টার্ট মেনুতে যান এবং উইন্ডোজ আপডেট সেটিংস খুলুন . ডান দিকে, আপডেটগুলির জন্য চেক করুন এর অধীনে৷ বোতাম, ইতিহাস আপডেট করুন এ ক্লিক করুন . এটি আপনাকে সাম্প্রতিক আপডেটের তালিকা এবং তাদের ফলাফলের সাথে উপস্থাপন করে। আশা করি, তাদের বেশিরভাগ সফলভাবে ইনস্টল করা হয়েছে৷

একটি আপডেট সম্পর্কে আরও তথ্য পেতে, সফলভাবে [তারিখে] ইনস্টল করা হয়েছে ক্লিক করুন৷ এর নামের নিচে লেখা। এটি আপডেট সম্পর্কে একটি সংক্ষিপ্ত নোট প্রদান করবে; সম্পূর্ণ তথ্যের জন্য, আরো তথ্য ক্লিক করুন সেই নির্দিষ্ট প্যাচ সম্পর্কে মাইক্রোসফটের পৃষ্ঠা দেখতে।

আপনি যদি ব্যর্থ হওয়া কোনো আপডেট দেখতে পান, তাহলে তাদের KB নোট করুন সংখ্যা মাইক্রোসফটের স্বতন্ত্র ডাউনলোড পৃষ্ঠা খুঁজতে Google-এ সেগুলি খুঁজুন, যেখানে আপনি ম্যানুয়ালি আবার ইনস্টল করার চেষ্টা করতে পারেন। যদি একটি আপডেট ব্যর্থ হতে থাকে, তাহলে আপনাকে উইন্ডোজ আপডেট ব্যর্থতার সমস্যা সমাধান করতে হতে পারে।

ক্লাসিক কন্ট্রোল প্যানেল শৈলীতে আপনার আপডেটের ইতিহাস দেখতে, স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য বেছে নিন . বাম সাইডবারে, ইনস্টল করা আপডেটগুলি দেখুন ক্লিক করুন৷ তাদের আরেকবার দেখার জন্য। আপনি এখান থেকে সহজেই একক আপডেট আনইনস্টল করতে পারেন।

আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে Windows আপডেট আটকে গেলে কী করতে হবে সে সম্পর্কে আরও টিপস দেখুন৷

আপনার কি সম্প্রতি আপডেট ব্যর্থ হয়েছে? আপডেট ইতিহাস পর্যালোচনা করা আপনার পক্ষে সহায়ক ছিল কিনা তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Rawpixel.com এর মাধ্যমে Shutterstock


  1. কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

  2. Windows 10 এ কিভাবে উইন্ডোজ আপডেট ব্যান্ডউইথ সীমিত করা যায়

  3. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়