কম্পিউটার

কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

আপনি যখন কেউ আপনার পিসি ব্যবহার করেন তা নিরীক্ষণ বা সীমিত করতে চাইলে কার্যকলাপের ইতিহাস কাজে আসতে পারে। এটি বিশেষ করে সত্য যদি কম্পিউটার সর্বজনীনভাবে অ্যাক্সেসযোগ্য হয়৷

সৌভাগ্যক্রমে, উইন্ডোজ আপনার কার্যকলাপের ইতিহাস দেখতে এবং পরিচালনা করা অত্যন্ত সহজ করে তুলেছে। আসুন জেনে নিই কিভাবে।

উইন্ডোজে কার্যকলাপের ইতিহাস কিভাবে দেখতে হয়

Windows PC আপনার পিসিতে অনেক কিছু সংগ্রহ করে। সংগৃহীত ডেটার মধ্যে রয়েছে আপনার অনুসন্ধানের ইতিহাস, ব্রাউজার কার্যকলাপ, ভয়েস কমান্ড, এবং অবস্থানের তথ্য, ইত্যাদি অন্যান্য বিষয়ের মধ্যে। সৌভাগ্যবশত, পরবর্তীতে আপনি সবসময় Windows সেটিংস থেকে এই তথ্য অ্যাক্সেস করতে পারবেন।

এখানে কিভাবে।

  1. Windows কী + I টিপুন উইন্ডোজ সেটিংস চালু করতে।
  2. গোপনীয়তা এবং নিরাপত্তা-এ যান বিভাগ।
  3. এখন ক্রিয়াকলাপ ইতিহাস-এ ক্লিক করুন .
  4. অ্যাক্টিভিটি ইতিহাস সাফ করুন এর অধীনে ট্যাবে, আমার Microsoft অ্যাকাউন্ট পরিচালনা করুন-এ ক্লিক করুন কার্যকলাপ ডেটা।

উপরের ধাপগুলি অনুসরণ করুন এবং আপনার ডিফল্ট ব্রাউজার চালু হবে, আপনাকে Microsoft অ্যাকাউন্ট লগইন পৃষ্ঠায় নিয়ে যাবে। এখন আপনাকে যা করতে হবে তা হল আপনার ইমেল অ্যাকাউন্ট দিয়ে আবার লগ ইন করুন৷

আপনি যখন লগ ইন করেন, তখন ক্রিয়াকলাপ ইতিহাস-এ ক্লিক করুন৷ ট্যাব; আপনি শেষ পর্যন্ত এখান থেকে কার্যকলাপের ইতিহাসে যেকোনো পরিবর্তন করতে পারেন।

বিকল্পভাবে, আপনি চাইলে এখান থেকে সরাসরি আপনার কার্যকলাপের ইতিহাসও মুছে ফেলতে পারেন। উপরে থেকে কার্যকলাপ ইতিহাস ট্যাবে, কেবল সাফ করুন এ ক্লিক করুন৷ এবং আপনার কার্যকলাপ ইতিহাস মুছে ফেলা হবে।

কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

অফলাইন ব্যবহারের জন্য আপনার কার্যকলাপের ইতিহাস ডাউনলোড করুন

অফলাইন ব্যবহারের জন্য আপনার কার্যকলাপ ইতিহাস প্রয়োজন? সমস্যা নেই. আপনি আপনার ব্রাউজার থেকে পরে অফলাইন ব্যবহারের জন্য এটি দখল করতে পারেন। উপরের পদ্ধতি অনুসরণ করে শুধু আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন, আপনার কার্যকলাপ ডেটা পরিচালনা করুন এ নেভিগেট করুন বিভাগে, এবং আপনি যে ডেটা ডাউনলোড করতে চান তার বিভাগে ক্লিক করুন।

উদাহরণস্বরূপ, আপনি যদি এখন পর্যন্ত আপনার সমস্ত অনুসন্ধানের রেকর্ড ডাউনলোড করতে চান তবে অনুসন্ধানের ইতিহাস-এ ক্লিক করুন ট্যাব করুন এবং আপনার ডেটা ডাউনলোড করুন নির্বাচন করুন .

কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

আপনার উইন্ডোজে কার্যকলাপের ইতিহাস দেখা এবং পরিচালনা করা

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার উইন্ডোজ পিসিতে সমস্ত ট্র্যাক করা তথ্যের একটি হ্যান্ডেল পেতে সাহায্য করেছে। বিশুদ্ধভাবে গোপনীয়তার দৃষ্টিকোণ থেকে, এটি একটি দুঃস্বপ্নের চেয়ে কম নয়। তবে মজার বিষয় হল, আপনি সর্বদা এই ডিভাইসে আমার কার্যকলাপের ইতিহাস সংরক্ষণ করুন চেক করে এই ডেটা সংগ্রহটি পেতে পারেন। বিকল্প আপনি যদি একটি সাধারণ পাবলিক কম্পিউটার পরিচালনা করেন, তবে এই ধরনের তথ্য পরবর্তীতে কাজে লাগতে পারে।


  1. Windows 10 এ আপনার ডেটা ব্যবহার কিভাবে দেখবেন

  2. Windows 10 এ কিভাবে একটি সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ড দেখতে হয়

  3. Windows 10 এ ইনস্টল করা আপডেটগুলি কীভাবে দেখতে হয়

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়