কম্পিউটার

উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট কি?

Windows 10/8 একটি নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করেছে, যা Windows 7 বা তার আগে উপলব্ধ ছিল না। এই বৈশিষ্ট্যটি আপনাকে একটি বিকল্প দেয়, যার মাধ্যমে আপনি "এই গন্তব্যে ইতিমধ্যেই একটি ফোল্ডার রয়েছেকে আটকাতে বা অনুমতি দিতে পারেন আপনি যখন একটি ফোল্ডার সরান বা অনুলিপি করছেন তখন সতর্কীকরণ ডায়ালগ বক্সটি উপস্থিত থেকে , একই নামে , এক গন্তব্য থেকে অন্য গন্তব্যে। যদি Windows 10 ফাইল এবং ফোল্ডার কপি করার সময় ডুপ্লিকেট সতর্কতা না দেখায়, তাহলে আপনাকে এই সেটিংস চেক করতে হবে।

Windows 10-এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট

উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট কি?

Windows 10 এ মুভ বা কপি অপারেশন চলাকালীন ফোল্ডার মার্জ দ্বন্দ্ব দেখাতে বা লুকিয়ে রাখতে:

  1. ফোল্ডার বিকল্পগুলি খুলুন
  2. ভিউ ট্যাবে ক্লিক করুন
  3. ফোল্ডার মার্জ দ্বন্দ্ব লুকান সনাক্ত করুন
  4. আপনার ইচ্ছা অনুযায়ী এই বিকল্পটি চেক বা আনচেক করুন
  5. প্রয়োগ/ঠিক আছে ক্লিক করুন এবং প্রস্থান করুন।

এই বিকল্পটি কনফিগার করতে বা পরিবর্তন করতে, আপনাকে ফোল্ডার বিকল্প খুলতে হবে এবং দেখুন ট্যাবে ক্লিক করতে হবে। এখানে আপনি একটি নতুন বিকল্প দেখতে পাবেন – ফোল্ডার মার্জ দ্বন্দ্ব লুকান . এটি Windows 7 এ উপস্থিত ছিল না।

ডিফল্টরূপে, Windows 10 এই বিকল্পটি চেক করা আছে . এই ক্ষেত্রে, সতর্কীকরণ বাক্সটি প্রদর্শিত হবে না৷ যদি গন্তব্যস্থলেও একই নামের একটি ফোল্ডার থাকে।

উইন্ডোজ 10 নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করবে না যদি একই নামের একটি ফোল্ডার গন্তব্য স্থানেও বিদ্যমান থাকে। ডিফল্টরূপে, ফোল্ডারের বিষয়বস্তু 'গন্তব্য' ফোল্ডারে মার্জ করা হবে।

ফাইল দ্বন্দ্বের জন্য সতর্কীকরণ প্রম্পট, যাইহোক, ফোল্ডারে একই নামের ফাইল থাকলে তা প্রদর্শিত হবে।

উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট কি?

আপনি যদি বিকল্পটি আনচেক করুন ফোল্ডার মার্জ দ্বন্দ্ব লুকান এবং প্রয়োগ করুন ক্লিক করুন, তারপর যখন আপনি একই নামের ফোল্ডারটি গন্তব্য ফোল্ডারে সরান, যেখানে একই নামের আরেকটি ফোল্ডার রয়েছে, আপনি দেখতে পাবেন ফোল্ডার দ্বন্দ্বের জন্য একটি সতর্কীকরণ ডায়ালগ বক্সও।

উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট কি?

এই বিকল্পটি অফার করে এবং এটিকে ডিফল্টরূপে পূর্ব-চেক করে রাখার মাধ্যমে, Windows 10 যেকোনো অপ্রয়োজনীয় সতর্কীকরণ বাক্সকে সরিয়ে দেয় এবং তবুও ব্যবহারকারীদের তার পছন্দ অনুযায়ী ডিফল্ট পরিবর্তন করার বিকল্প প্রদান করে।

আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট কি?
  1. উইন্ডোজ 10 এ ফোল্ডার মার্জ কনফ্লিক্ট দেখান বা লুকান

  2. Windows 11 SE কি?

  3. Windows.old ফোল্ডার কি এবং কিভাবে এটি মুছে ফেলতে হয়।

  4. উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন কি?