কম্পিউটার

Windows Core OS কি?

Windows Core OS কি?

উইন্ডোজ 10 এখন চার বছর বয়সী, এবং মাইক্রোসফ্ট ভবিষ্যতের দিকে তাকাতে শুরু করেছে। এটির স্বাদগুলি আপনার পিসি থেকে আপনার এক্সবক্স পর্যন্ত সমস্ত কিছুতে উপলব্ধ। যদিও তারা একই নাম এবং কিছু সম্পদ ভাগ করে, তারা খুব আলাদা।

উইন্ডোজ কোর ওএস প্রজেক্ট হল ভবিষ্যতের জন্য একটি একক ওএস তৈরি করার জন্য মাইক্রোসফটের পরিকল্পনা। এটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

উইন্ডোজ কোর ওএস কি?

উইন্ডোজ কোর ওএস আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি, তবে ঈগল-চোখের পর্যবেক্ষকরা এই লিঙ্কডইন কাজের বিবরণটি দেখেছেন, মাইক্রোসফ্ট এটির বিকাশকারী দলের জন্য কাউকে নিয়োগ করতে চাইছে। Windows 10 এর বর্তমান OS, এটা স্পষ্ট যে Windows Core OS এটিকে প্রতিস্থাপন করার উদ্দেশ্যে।

Windows Core OS কি?

একই অপারেটিং সিস্টেম চার বা পাঁচবার বিকাশ করার পরিবর্তে, প্রতিটি আলাদা উপাদান সহ, মাইক্রোসফ্ট একটি একক মূল ওএস বিকাশ করতে চায়। এটি "OneCore" নেয়, যা ইতিমধ্যেই কিছু শেয়ার করা কোড এবং এটির চারপাশে এই নতুন OS বিকাশ করে৷ এর সাথে, এটি চাকরির বিবরণে উল্লেখিত নতুন "ইকোসিস্টেম" তৈরি করবে।

একটি একক বেস দিয়ে, তারা তারপরে বিভিন্ন বৈশিষ্ট্য এবং সেটিংস সহ বিভিন্ন সংস্করণ প্রস্তুত করতে পারে যা Windows 10 এর ক্ষেত্রে ছিল তার চেয়ে অনেক সহজ।

এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে Windows 10 হল পূর্ববর্তী Windows NT-এর একটি বিবর্তন, যা 1993 সালে Windows NT 3.1 দিয়ে শুরু হয়েছিল৷ যেকোনো পুরানো এবং অসমর্থিত কোডকে নতুন, আরও প্ল্যাটফর্ম-স্বাধীন উইন্ডোজ কোর দিয়ে সরিয়ে দেওয়া যেতে পারে৷

এটি কিভাবে Windows 10 থেকে আলাদা?

এই মুহুর্তে, Microsoft-এর Windows 10-এর বিভিন্ন সংস্করণ রয়েছে। তারা কিছু বৈশিষ্ট্য শেয়ার করে, কিন্তু আপনি উদাহরণস্বরূপ, PC-এ Xbox-এর জন্য Windows 10 ইনস্টল করতে পারবেন না।

Windows Core OS কি?

চিন্তা করার জন্য নতুন ধরণের প্রযুক্তিও রয়েছে:নতুন মোবাইল ডিভাইস, নতুন ফর্ম্যাট, বিভিন্ন আকার এবং নতুন প্ল্যাটফর্ম৷ উদাহরণস্বরূপ, CPU আর্কিটেকচারের জন্য একই মূল ইন্টারফেসের সাথে বিভিন্ন সংস্করণ প্রয়োজন।

প্রক্রিয়াটিকে স্ট্রিমলাইন করতে, উইন্ডোজ কোর ওএস (আগের ফাঁসে "AndromedaOS") এটিকে আরও সহজ করে তুলবে। Windows 10 এবং Windows Core OS-এর মধ্যে পার্থক্য সম্পর্কে যেকোন অতিরিক্ত তথ্য ফাঁসের সাথে, অথবা Microsoft থেকে অফিসিয়াল ঘোষণার মাধ্যমে, নিকট ভবিষ্যতে আসবে।

আমরা যা অনুমান করতে পারি তা হল "সি-শেল।" উইন্ডোজ ডিভাইসগুলির জন্য একটি শেয়ার্ড ইন্টারফেস যা ইতিমধ্যেই উইন্ডোজ 10 এর জন্য বিকাশে রয়েছে, এটি উইন্ডোজ কোর ওএস ইকোসিস্টেমে একটি প্রধান ভূমিকা পালন করবে। “পোলারিস”, অন্য একটি ফাঁস হওয়া প্রজেক্ট কোডনেম, সমস্ত Windows কোর ওএস ডিভাইসে একটি সাধারণ ইন্টারফেস প্রদানের জন্য C-Shell-এর উপর নির্মিত হবে।

Windows Core OS কখন রিলিজ হবে?

উইন্ডোজ কোর ওএস অদূর ভবিষ্যতে আপনার ডিভাইসে আঘাত করবে বলে আশা করবেন না। Microsoft Core OS জনসাধারণের কাছে ঘোষণা করা হয়নি, চাকরির পোস্টিং এবং প্রোফাইল থেকে বাদ দেওয়া তথ্য সহ।

আপনি একটি অফিসিয়াল ঘোষণার এক থেকে দুই বছর পরে উইন্ডোজ কোর ওএসের একটি প্রাথমিক প্রকাশের আশা করতে পারেন। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 10, 2014 সালের শরত্কালে ঘোষণা করা হয়েছিল এবং তারপরে 2015 সালের গ্রীষ্মে প্রকাশিত হয়েছিল৷ উইন্ডোজ 8, এর আগে, 2012 সালের গ্রীষ্মে প্রাথমিক প্রকাশের সাথে 2011 সালের শুরুতে ঘোষণা করা হয়েছিল৷

Windows 10 সমর্থন যে কোনো সময় শীঘ্রই শেষ হওয়ার কোনো সম্ভাবনা নেই। মাইক্রোসফ্ট প্রতি বসন্ত এবং শরত্কালে নতুন সংস্করণ প্রকাশ করে, এবং সম্ভবত Microsoft আগামী কয়েক বছর ধরে তার বর্তমান অপারেটিং সিস্টেমের জন্য নতুন বৈশিষ্ট্য এবং সমর্থন বিকাশ অব্যাহত রাখবে।

উইন্ডোজের ভবিষ্যৎ

উইন্ডোজ কোর ওএস হল একটি প্ল্যাটফর্ম, অনেকগুলি ডিভাইসের জন্য মাইক্রোসফ্টের কেন্দ্রীয় কৌশলের পরবর্তী বিবর্তন। Windows 10 ছিল প্রথম পর্যায়, কিন্তু Windows Core OS প্রক্রিয়াটিকে স্ট্রিমলাইন করবে।

এটি এখনও একটি অভ্যন্তরীণ মাইক্রোসফ্ট প্রকল্প, তাই এটি এখনও কয়েক বছর দূরে রয়েছে বলে ধরে নেওয়া নিরাপদ। আপনি এই সময়ের মধ্যে একটি ভিন্ন ডেস্কটপ অভিজ্ঞতার জন্য Linux-কে চেষ্টা করে দেখতে পারেন।


  1. উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

  2. Windows 10 এ MRT.exe কি?

  3. Windows 10 ডিফল্ট পাসওয়ার্ড কি

  4. উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন কি?