কম্পিউটার

একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়

আজকের পোস্টে, আমরা অসামঞ্জস্যতা এবং সম্ভাব্য সমাধান দেখব – যেখানে একজন ব্যবহারকারী যখন Windows 11/10-এ অন্য ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা বর্তমান সংস্করণের চেয়ে একটি পুরানো সংস্করণ ইনস্টল করে তখন একটি Microsoft স্টোর শুরু করতে পারে না। এই সমস্যাটিও ঘটতে পারে যখন সিস্টেম সেন্টার কনফিগারেশন ম্যানেজার একটি অফলাইন অ্যাপের পুরানো সংস্করণ স্থাপন করতে ব্যবহৃত হয় এবং তারপরে একজন ব্যবহারকারী Microsoft স্টোর থেকে অ্যাপটিকে অনলাইনে আপডেট করে।

একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়

একাধিক ব্যবহারকারী দ্বারা ইনস্টল করা মাইক্রোসফ্ট স্টোর শুরু করতে ব্যর্থ হয়

নিম্নলিখিত দৃশ্যকল্প বিবেচনা করুন:

  • ব্যবহারকারী A একটি Windows 10 কম্পিউটারে সাইন ইন করে এবং একটি Microsoft স্টোর অ্যাপ ইনস্টল করে। উদাহরণস্বরূপ, মাইনক্রাফ্ট শিক্ষা সংস্করণ , একটি অফলাইন অ্যাপ হিসাবে সিস্টেম সেন্টার কনফিগারেশন ম্যানেজার দ্বারা ইনস্টল করা হয়েছে৷ ব্যবহারকারী A অ্যাপটিকে Microsoft স্টোর থেকে অনলাইনে একটি নতুন সংস্করণে আপডেট করে এবং তারপর সাইন আউট করে।
  • ব্যবহারকারী B একই Windows 10 কম্পিউটারে সাইন ইন করে এবং অ্যাপটির পুরানো সংস্করণ ইনস্টল করে।

এই পরিস্থিতিতে, ব্যবহারকারী A সাইন ইন করার সময় অ্যাপটি আর ব্যবহার করতে পারবে না। এছাড়াও, ব্যবহারকারী B যখন সাইন ইন করা থাকে, অ্যাপটি আপডেট করতে পারে না - এবং এটি ব্যবহারকারী B দ্বারা ইনস্টল করা অ্যাপের পুরানো সংস্করণের কারণে পুরানো সংস্করণগুলির সাথে শেয়ার করা ফাইলগুলি প্রতিস্থাপন করেছে৷

Microsoft দ্বারা নির্ধারিত, নিম্নলিখিত পদক্ষেপগুলি একটি নির্দিষ্ট Windows 10 কম্পিউটারে ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটির সমাধান করতে পারে:

1. নিশ্চিত করুন যে activationStore.dat AppRepository ডিরেক্টরিতে ফাইলটি বিদ্যমান নেই। যেমন:

C:\ProgramData\Microsoft\Windows\AppRepository\Packages\Microsoft.MinecraftEducationEdition_0.21.0_x64__8wekyb3d8bbwe\ActivationStore.dat

2. নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের জন্য রেজিস্ট্রি কী সেট করতে নিম্নলিখিত কমান্ডটি চালান। উদাহরণস্বরূপ

এর জন্য
Minecraft (Microsoft.MinecraftEducationEdition_1.0.21.0_x64__8wekyb3d8bbwe):\

করুন

এড করুন HKLM\Software\Microsoft\Windows\CurrentVersion\AppModel\StateChange\PackageList\Microsoft.MinecraftEducationEdition_1.0.21.0_x64__8wekyb3d8bbwe /v PackageDtatus /EG_ORD/RWd> 

3. application.appx কপি করুন একটি স্থানীয় ফোল্ডারে ফাইল, উদাহরণস্বরূপ:

C:\Temp\ Microsoft.MinecraftEducationEdition_1.0.21.0_x64__8wekyb3d8bbwe.appx

4. ব্যবহারকারী সাইন ইন করলে প্রতিবার চালানোর জন্য অ্যাপটি পুনরায় কাজে লাগাতে নিম্নলিখিত কমান্ড সেট করুন।

উদাহরণস্বরূপ:

Minecraft (Microsoft.MinecraftEducationEdition_1.0.21.0_x64__8wekyb3d8bbwe)

করুন

powershell.exe Add-AppxPackage -Path C:\Temp\Microsoft.MinecraftEducationEdition_1.0.21.0_x64__8wekyb3d8bbwe.appx

যাইহোক, আপনি যদি SCCM ব্যবহার করেন, Microsoft আপনাকে কনফিগারেশন ম্যানেজার অ্যাপ্লিকেশন হিসাবে অ্যাপ প্যাকেজ স্থাপন না করার পরামর্শ দেয়। SCCM-এ অনলাইন বা অফলাইন অ্যাপ আপডেটের মধ্যে বেছে নিতে সাহায্যের জন্য, এই Microsoft নির্দেশিকা পড়ুন।

টিপ :আপনি যদি Windows স্টোর অ্যাপ চালু করতে না পারেন তাহলে এই সেটিংস বা ডিফল্ট রেজিস্ট্রি বা ফাইলের অনুমতি পরিবর্তন করা হয়েছে কিনা তা আপনাকে পরীক্ষা করতে হবে।

KB3092053 বলে যে এটি রেজিস্ট্রিতে অবশিষ্ট অবৈধ এন্ট্রিগুলির কারণে ঘটে, যা ইনস্টল করা বা আপডেট করা অ্যাপগুলি চালু করার সময় একটি দ্বন্দ্ব সৃষ্টি করে৷

কিছু Windows 10 ব্যবহারকারীরা, বিশেষ করে যারা নতুন ডিভাইস কিনেছেন তারা রিপোর্ট করছেন যে তাদের উইন্ডোজ স্টোর অ্যাপ চালু বা খোলা হয় না . এই সমস্যাটি বিশেষভাবে সেই Windows 10 ইনস্টলেশনগুলিতে লক্ষ্য করা হচ্ছে যার একাধিক ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে। অন্য যারা এই সমস্যার মুখোমুখি হচ্ছেন তাদের মধ্যে কিছু উইন্ডোজ ইনসাইডার এবং সেইসাথে যারা কিছু ক্রমবর্ধমান আপডেট ইনস্টল করেননি।

একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়

আপনি এই ট্রাবলশুটারটি ডাউনলোড করে চালাতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা৷

উইন্ডোজ স্টোর অ্যাপ চালু হয় না

একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়

যদিও Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার আপনার সম্মুখীন হতে পারে এমন সমস্ত সমস্যা এবং সমস্যার সমাধান এবং সমাধান করবে৷

KB3092053 বলে যে এই সমস্যাটি ঘটে যেখানে –

উইন্ডোজ আপডেট ইনস্টল করার আগে, একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করা হয় এবং একজন ব্যবহারকারী উইন্ডোজ স্টোরের মাধ্যমে একটি অ্যাপ ইনস্টল বা আপডেট করে যখন অন্য ব্যবহারকারীরা সাইন ইন করেন না। এই পরিস্থিতিতে, ইনস্টল করা বা আপডেট করা অ্যাপগুলি অন্য ব্যবহারকারীদের জন্য চালু করতে ব্যর্থ হতে পারে, এবং স্টার্ট মেনু খারিজ হবে না। এই দৃশ্যটি রেজিস্ট্রিতে অবশিষ্ট অবৈধ এন্ট্রি তৈরি করে, যা ইনস্টল করা বা আপডেট করা অ্যাপ চালু করার সময় একটি দ্বন্দ্ব সৃষ্টি করে।

প্রভাবিত অ্যাপগুলির মধ্যে কর্টানা, স্টার্ট মেনু, মাইক্রোসফ্ট স্টোর, ইত্যাদি অন্তর্ভুক্ত থাকতে পারে৷

মাইক্রোসফ্ট এটিকে একটি নতুন এবং উদীয়মান সমস্যা 70008 হিসাবে শ্রেণীবদ্ধ করেছে এবং এটি কারণ এবং সমাধানগুলি তদন্ত করছে৷ কিন্তু ততক্ষণ পর্যন্ত, সমস্যাটি ঠিক না হওয়া পর্যন্ত, মাইক্রোসফ্ট সুপারিশ করে যে আপনি এই সমস্যা সমাধানকারী ডাউনলোড করুন এবং চালান৷

যদি আপনি নিশ্চিত না হন যে এটি আপনার সিস্টেমে প্রযোজ্য কিনা, চিন্তা করবেন না। কোনো পরিবর্তন করার আগে Microsoft নিশ্চিত করবে যে এটি আপনার সিস্টেমে প্রযোজ্য।

সুতরাং আপনি যদি উইন্ডোজ স্টোর অ্যাপ চালু বা খোলার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হন, তাহলে এগিয়ে যান এবং Microsoft থেকে এই সমস্যা সমাধানকারীকে চেষ্টা করে দেখুন এবং এটি আপনার জন্য কাজ করেছে কিনা তা আমাদের জানান। [এটি নামিয়ে নেওয়া হয়েছে]।

প্রথমে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করা সর্বদা একটি ভাল ধারণা৷

আমি আশা করি আপনি এই পোস্টটি যথেষ্ট তথ্যপূর্ণ বলে মনে করছেন!

সম্পর্কিত পড়া :মাইক্রোসফ্ট স্টোর খোলার সাথে সাথেই খোলা বা বন্ধ হয়ে যায়।

একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়
  1. Windows 11/10-এ Microsoft Store ত্রুটি 0x80073d23 ঠিক করুন

  2. একাধিক ব্যবহারকারীর দ্বারা ইনস্টল করা Microsoft স্টোর Windows 11/10 এ শুরু করতে ব্যর্থ হয়

  3. উইন্ডোজ 11/10 এ মাইক্রোসফ্ট স্টোর অ্যাপের একাধিক উদাহরণ কীভাবে খুলবেন

  4. Windows 11/10 এ Microsoft স্টোর অ্যাপে কোনো শব্দ নেই