কম্পিউটার

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে, কোড 56

যদি আপনার পিসিতে ইন্টারনেট কাজ না করে এবং আপনি Windows এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে (কোড 56) নামে একটি ত্রুটি বার্তা দেখতে পান , আপনি এই সমাধান চেক আউট প্রয়োজন. এই সমস্যাটি নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সাথে ঘটে এবং আপনি ডিভাইস ম্যানেজারে সংশ্লিষ্ট নেটওয়ার্ক অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য মেনুতে ত্রুটি বার্তাটি খুঁজে পেতে পারেন৷

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে (কোড 56)

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে, কোড 56

1] VPN সংযোগ নিষ্ক্রিয় করুন

আপনি যখন আপনার Windows কম্পিউটারে একটি VPN বা ভার্চুয়াল মেশিন (VirtualBox, VMware) ইনস্টল করেন, তখন Windows এর 'নেটওয়ার্ক সংযোগ' সেটিংসে একটি নতুন সেট আপ যুক্ত হয়। এটি আপনার কম্পিউটারকে সেই অ্যাডাপ্টার সেটিং ব্যবহার করতে সাহায্য করে যখন সংশ্লিষ্ট VPN বা ভার্চুয়াল মেশিন চালু থাকে। ধরুন আপনি একটি ইথারনেট সংযোগ ব্যবহার করছেন - কিন্তু আপনার সিস্টেম অন্য অ্যাডাপ্টার বা সেটিংস ব্যবহার করার চেষ্টা করছে। এমন সময়ে, আপনি এই সমস্যার মুখোমুখি হতে পারেন। এই কারণেই নেটওয়ার্ক সংযোগ প্যানেল থেকে আপনার ভিপিএন সংযোগের অ্যাডাপ্টার সেটিংস নিষ্ক্রিয় করা উচিত। তার জন্য, Win + R চাপুন, ncpa.cpl টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।

এখন একটি VPN বা ভার্চুয়াল মেশিনের বৈশিষ্ট্যগুলিতে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন .

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে, কোড 56

এর পরে, আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারেন কি না তা পরীক্ষা করুন। অনেক লোক দাবি করেছে যে চেকপয়েন্ট ভিপিএন ক্লায়েন্ট তাদের কম্পিউটারে এই সমস্যা সৃষ্টি করেছে। অতএব, যদি আপনার পিসিতে এমন একটি তৃতীয় পক্ষের VPN থাকে, তাহলে তা সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন এবং দেখুন।

2] নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার ব্যবহার করুন

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে, কোড 56

এই জাতীয় সাধারণ সমস্যাগুলি নেটওয়ার্ক ট্রাবলশুটারের সাহায্যে সমাধান করা যেতে পারে। Windows 10-এ, আপনি Windows সেটিংস প্যানেলে সমস্যা সমাধানকারী খুঁজে পেতে পারেন। তাই Windows 10 সেটিংস প্যানেল খুলুন এবং ট্রাবলশুট পৃষ্ঠা খুলতে Update &Security> Troubleshoot-এ যান। এর পরে, নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার খুঁজে বের করুন এবং ত্রুটি সমাধানকারী চালান ক্লিক করুন বোতাম।

তারপর, এটি সঠিকভাবে চালানোর জন্য আপনাকে পর্দার নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

3] নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

কখনও কখনও কিছু অভ্যন্তরীণ দ্বন্দ্ব এই সমস্যার কারণ হতে পারে। এমন সময়ে, নেটওয়ার্ক রিসেট ব্যবহার করা সম্ভবত আপনার জন্য সেরা বিকল্প।

এটাই! আশা করি এটি সাহায্য করবে।

আরো ডিভাইস ম্যানেজার ত্রুটি কোড এবং তাদের সমাধান এখানে।

উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে, কোড 56
  1. ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার লোড করতে পারে না কারণ ডিভাইস ড্রাইভারের একটি পূর্ববর্তী উদাহরণ এখনও মেমরিতে রয়েছে (কোড 38)

  2. ঠিক করুন:উইন্ডোজ এখনও এই ডিভাইসের জন্য ক্লাস কনফিগারেশন সেট আপ করছে

  3. ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)

  4. এই ডিভাইসটি সঠিকভাবে কনফিগার করা হয়নি (কোড 1) [স্থির]