কম্পিউটার

উইন্ডোজ 10 এ পাওয়ার মোড লেভেল কিভাবে সামঞ্জস্য করা যায়

Windows 10 পিসিতে চারটি পাওয়ার মোড থাকে স্তরগুলি যথা, ব্যাটারি সেভার৷ (ব্যাটারি পাওয়ার সময়), বেটার ব্যাটারি (বা প্রস্তাবিত), আরো ভালো পারফরম্যান্স , এবং সেরা পারফরম্যান্স . এই পোস্টে, আমরা আপনাকে দেখাব কিভাবে উইন্ডোজ পারফরম্যান্স পাওয়ার স্লাইডার কাস্টমাইজ করতে হয় Windows 10-এ কর্মক্ষমতা এবং ব্যাটারি লাইফের জন্য আপনি যে পাওয়ার মোড লেভেল চান .

Windows 10 এ পাওয়ার মোড লেভেল

উইন্ডোজ পারফরম্যান্স পাওয়ার স্লাইডার আপনাকে দ্রুত এবং বুদ্ধিমত্তার সাথে আপনার সিস্টেমের কর্মক্ষমতা দীর্ঘ ব্যাটারি জীবনের জন্য ট্রেড করতে সক্ষম করে। আপনি যখন ব্যাটারি লাইফের (বা বিপরীতে) পারফরম্যান্স ট্রেড করতে চারটি স্লাইডার মোডের মধ্যে স্যুইচ করেন, তখন উইন্ডোজ পাওয়ার সেটিংস পর্দার আড়ালে নিযুক্ত থাকে। আপনি AC এবং DC উভয়ের জন্যই ডিফল্ট স্লাইডার মোড কাস্টমাইজ করতে পারবেন এবং প্রতিটি স্লাইডার মোডের জন্য নিযুক্ত পাওয়ার সেটিংসও কনফিগার করতে পারবেন।

উইন্ডোজ পাওয়ার স্লাইডার AMD এবং Intel প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ যা Windows 10 চালিত হয়৷ এটি ARM64 প্রসেসর সহ ডিভাইসগুলিতে উপলব্ধ নয়৷ স্লাইডারটি শুধুমাত্র তখনই একটি ডিভাইসে প্রদর্শিত হবে যখন তারা ব্যালেন্সড পাওয়ার প্ল্যান প্রয়োগ করবে, বা ব্যালেন্সড থেকে প্রাপ্ত যেকোন প্ল্যান নির্বাচন করা হবে।

Windows 10 এ উপলব্ধ পাওয়ার মোড লেভেলের বর্ণনা

আপনি চারটি পাওয়ার স্লাইডার মোডের মধ্যে একটি বেছে নিতে পারেন:

  • ব্যাটারি সেভার - যখন সিস্টেমটি কোনও পাওয়ার উত্সের সাথে সংযুক্ত না থাকে তখন শক্তি সংরক্ষণ এবং ব্যাটারির আয়ু দীর্ঘায়িত করতে সহায়তা করে৷ যখন ব্যাটারি সেভার চালু থাকে, তখন কিছু Windows বৈশিষ্ট্য অক্ষম, থ্রোটল বা ভিন্নভাবে আচরণ করে। স্ক্রিনের উজ্জ্বলতাও কমে গেছে। ব্যাটারি সেভার শুধুমাত্র DC-তে পাওয়া যায়।
  • বেটার ব্যাটারি - উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণের ডিফল্ট সেটিংসের চেয়ে বেশি ব্যাটারি লাইফ প্রদান করে। এসি এবং ডিসি উভয় ক্ষেত্রেই পাওয়া যায়। কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীরা এই মোডটিকে প্রস্তাবিত লেবেল দেখতে পাবেন৷ , তাদের স্লাইডার UI-তে, বেটার ব্যাটারির পরিবর্তে।
  • আরো ভালো পারফরম্যান্স - ডিফল্ট স্লাইডার মোড যা ব্যাটারি লাইফের তুলনায় পারফরম্যান্সকে কিছুটা সমর্থন করে এবং ব্যবহারকারীদের জন্য উপযুক্ত যারা তাদের অ্যাপের ভাল পারফরম্যান্সের জন্য পাওয়ার-অফ করতে চান৷ এসি এবং ডিসি উভয় ক্ষেত্রেই পাওয়া যায়।
  • সেরা পারফরম্যান্স - ক্ষমতার চেয়ে পারফরম্যান্সকে সমর্থন করে এবং যারা কর্মক্ষমতা এবং প্রতিক্রিয়াশীলতার জন্য পাওয়ার অফ ট্রেড করতে চান তাদের লক্ষ্য করে। এসি এবং ডিসি উভয় ক্ষেত্রেই পাওয়া যায়।

দ্রষ্টব্য :গেম মোড উইন্ডোজ পারফরম্যান্স পাওয়ার স্লাইডার থেকে স্বাধীনভাবে কাজ করে এবং যেকোনো স্লাইডার মোডে নিযুক্ত হতে পারে।

Windows 10 এ পাওয়ার মোড লেভেল কিভাবে পরিবর্তন করবেন

উইন্ডোজ 10 এ পাওয়ার মোড লেভেল কিভাবে সামঞ্জস্য করা যায়

  1. টাস্কবারের পাওয়ার আইকনে ক্লিক করুন।
  2. পাওয়ার মোড স্লাইডারটিকে ব্যাটারি সেভারে সরান৷ , বেটার ব্যাটারি , আরো ভালো পারফরম্যান্স , অথবা সেরা পারফরম্যান্স আপনি যেমন চান লেভেল।
  3. পাওয়ার লেভেল মোড পরিবর্তন করা হবে।

আপনি যে পাওয়ার মোড লেভেলটি বেছে নেবেন সেটি আলাদাভাবে প্রয়োগ করা হবে যখন আপনি প্লাগ ইন করবেন এবং কখন ব্যাটারি পাওয়ার চালু থাকবেন।

এটাই, লোকেরা। আপনার দিনটি ভালো কাটুক!

উইন্ডোজ 10 এ পাওয়ার মোড লেভেল কিভাবে সামঞ্জস্য করা যায়
  1. কিভাবে উইন্ডোজ 10 এ একটি ব্যাটারি রিপোর্ট তৈরি করবেন

  2. Windows 10 এ কিভাবে নিরাপদ মোডে প্রবেশ করবেন

  3. Windows 10 এ আপনার Xbox One কন্ট্রোলারের ব্যাটারি স্তর কীভাবে পরীক্ষা করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হাইবারনেট মোড সক্ষম করবেন