কম্পিউটার

উইন্ডোজ 10 এ পাওয়ার ম্যানেজমেন্ট কীভাবে সক্রিয় করবেন

কম্পিউটার ব্যবহারকারীদের কাছে জানা যায়, উইন্ডোজ 10 এর জন্য পাওয়ার অপরিহার্য। তাই বাম শক্তি নিয়ন্ত্রণ জরুরি হতে পারে। পাওয়ার ম্যানেজমেন্ট উইন্ডোজ 10 চালু করার সাথে, আপনি আপনার ব্যাটারির জন্য একটি সমন্বয় করতে সক্ষম হবেন।

উদাহরণস্বরূপ, যখন আপনার কম্পিউটারের ব্যাটারি কমে যায়, তখন তার আয়ু বাড়ানোর জন্য, আপনি আপনার পিসিকে স্লিপ মোডে রাখতে চান , অথবা আপনাকে কিছুক্ষণের জন্য ডিসপ্লে বন্ধ করতে হবে।

পাওয়ার ম্যানেজমেন্ট সক্রিয় বা সক্ষম করতে, নিম্নলিখিত পদ্ধতিগুলি করুন৷

1. ইনপুট কন্ট্রোল প্যানেল অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন .

2. কন্ট্রোল প্যানেলে, হার্ডওয়্যার এবং শব্দ সনাক্ত করুন৷ . আপনার দৃশ্যটিকে বিভাগ হিসাবে সেট করা উচিত৷ .

উইন্ডোজ 10 এ পাওয়ার ম্যানেজমেন্ট কীভাবে সক্রিয় করবেন

3. তারপর পাওয়ার বিকল্প ক্লিক করুন .

4. ট্যাব প্ল্যান সেটিংস পরিবর্তন করুন৷ . আপনাকে আপনার পাওয়ার প্ল্যানের পাশের একটিতে ক্লিক করতে হবে, এখানে যেহেতু ব্যালেন্সড বেছে নেওয়া হয়েছে, প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন এটির ডানদিকে৷

উইন্ডোজ 10 এ পাওয়ার ম্যানেজমেন্ট কীভাবে সক্রিয় করবেন

5. পাওয়ার পরিচালনা করতে পাওয়ারের সেটিংস পরিবর্তন করুন। এখানে আপনি ডিসপ্লে বন্ধ করতে বা কত সময় পরে কম্পিউটারকে স্লিপ মোডে রাখতে পরিবর্তন করতে পারেন।

এখানে আপনি যদি Windows 10-এ পাওয়ার ম্যানেজমেন্ট সক্ষম করার পথে থাকেন, তাহলে আপনাকে ডিসপ্লে বন্ধ করার জন্য একটি সময় বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে, অন্য কথায়, এটা বলা যায়, ডিসপ্লে স্ক্রীন বন্ধ করে আপনার পাওয়ার পরিচালনা করা উচিত। কত মিনিটে। অথবা আপনি যদি আপনার পিসিকে নো পাওয়ার ম্যানেজমেন্টে সেট করতে চান, তাহলে আপনাকে কখনই না বেছে নিতে হবে .

যেভাবে স্লিপ মোডে যায়, আপনি ঠিক করতে পারেন কতক্ষণ আপনার কম্পিউটারকে স্লিপ মোডে রাখতে চান।

উইন্ডোজ 10 এ পাওয়ার ম্যানেজমেন্ট কীভাবে সক্রিয় করবেন

এইভাবে, আপনি Windows 10 এর জন্য সফলভাবে পাওয়ার ম্যানেজমেন্ট সক্রিয় করতে পারবেন, কারণ আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন আপনার পিসি কতটা সময় স্বাভাবিক পারফর্ম করার জন্য স্থায়ী হবে।

অবশ্যই, আপনি চেঞ্জ অ্যাডভান্সড পাওয়ার সেটিংস ক্লিক করে আপনার পাওয়ার প্ল্যানের জন্য উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করতে পারেন। আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে:Windows 10-এর জন্য উন্নত পাওয়ার প্ল্যান কীভাবে পরিবর্তন করবেন বিস্তারিত পদক্ষেপ পেতে।

Windows 10-এর জন্য পাওয়ার সেটিংস পরিবর্তন করার ক্ষেত্রে, কখনও কখনও, আপনার পিসির জন্য শক্তি সঞ্চয় করতে আপনি ঘুম বা হাইবারনেশন মোডে পড়ে যেতে পারেন, কীভাবে ঘুমের সেটিংস পরিবর্তন করবেন তা জানতে এখানে দেখুন এবং কিভাবে হাইবারনেশন সেটিংস পরিবর্তন করবেন Windows 10 এ।

সাধারণভাবে বলতে গেলে, কম্পিউটারের জন্য পাওয়ার ম্যানেজমেন্ট তাৎপর্যপূর্ণ, আপনি লেনোভো, বা ASUS বা অন্য কোনো ব্র্যান্ডের পিসি ব্যবহার করছেন না কেন, এবং এর মধ্যে, আপনার অপারেটিং সিস্টেম যাই হোক না কেন, Windows 10 বা Windows 7/8, এটি আপনার জন্য কাজে লাগে। আপনার পাওয়ার বা ব্যাটারি।


  1. কীভাবে চাবি ছাড়াই উইন্ডোজ 10 সক্রিয় করবেন

  2. Windows 10-এ কার্নেল পাওয়ার 41 কীভাবে সমাধান করবেন?

  3. Windows 10 এ কিভাবে Lenovo পাওয়ার ম্যানেজমেন্ট ড্রাইভার আপডেট করবেন?

  4. Windows 11 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট সক্রিয় করবেন