কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে ব্যাটারি সেভার মোড ব্যবহার করবেন

সামগ্রী:

  • ব্যাটারি সেভার মোড ওভারভিউ
  • Windows 10 এ ব্যাটারি সেভার মোড কি?
  • কিভাবে ব্যাটারি সেভার মোড চালু বা বন্ধ করবেন?
  • Windows 10 এর জন্য ব্যাটারি সেভার মোড সেটিংস কিভাবে পরিবর্তন করবেন?

ব্যাটারি সেভার মোড ওভারভিউ

আপনার কম্পিউটারের ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য, Windows 10 আপনার ব্যাটারি কম চলাকালীন শক্তি সঞ্চয় করার একটি অনন্য উপায় প্রদান করে, যথা, Windows 10 ব্যাটারি সেভার মোড। কিন্তু আপনি ভাবতে পারেন যে আপনার ব্যাটারি কম থাকলেও এটি কীভাবে আপনার জন্য শক্তি সঞ্চয় করতে পারে।

আসলে, Windows 10 ব্যাটারি সেভার মোড সফ্টওয়্যার বা হার্ডওয়্যারের কার্যকলাপকে সীমিত করবে আপনি ব্যালেন্সড বা হাই পারফরম্যান্স পাওয়ার প্ল্যানে থাকুক না কেন। এবং ইতিমধ্যে, এটা স্পষ্ট যে আপনার ডেস্কটপের উজ্জ্বলতা আপনার পাওয়ার ব্যবহারের ক্ষেত্রেও সামঞ্জস্য করা হবে৷

Windows 10-এ সম্পূর্ণরূপে বিল্ট-ইন ব্যাটারি সেভার মোড ব্যবহার করার ক্ষেত্রে, আপনি Windows 10-এ এটি কী করে তা শিখতে হবে।

Windows 10 এ ব্যাটারি সেভার মোড কি?

আপনার স্মার্টফোনের লোয়ার পাওয়ার মোডের মতো, Windows 10-এ ব্যাটারি সেভার মোড আপনার ব্যাটারির আয়ুকে দীর্ঘায়িত করার লক্ষ্য রাখে। ব্যাটারি সেভার মোডে, Windows 10 আপনার ডিসপ্লের উজ্জ্বলতা কমিয়ে দেবে। এবং আপনার শক্তি খরচ কমাতে, এটি অনেক অপ্রয়োজনীয় সফ্টওয়্যার বা হার্ডওয়্যারকে কাজ করা বন্ধ করে দিতে পারে, যেমন কিছু ব্যাকগ্রাউন্ড অ্যাপ।

যতক্ষণ না আপনার ব্যাটারি 20%-এর কম থাকে, ততক্ষণ পর্যন্ত Windows 10 স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারি সেভার মোডে চলে যাবে একটি বিজ্ঞপ্তি দিয়ে যে আপনার পিসি ব্যাটারি সেভার মোড সক্ষম করেছে। এবং তারপরে একবার আপনি আপনার কম্পিউটার চার্জ করা শুরু করলে, ব্যাটারি সেভার মোডটিও নিষ্ক্রিয় হয়ে যাবে।

আপনি যদি Windows 10-এ ব্যাটারি সেভার মোডের নির্দিষ্ট অপারেটিং নীতি শিখে থাকেন, তাহলে Windows 10-এ এটিকে কীভাবে সক্রিয় এবং ব্যবহার করতে হয় সে সম্পর্কে আপনার দক্ষতা অর্জন করার সময় এসেছে৷

সম্পর্কিত: Windows 10-এ চার্জ না হওয়া পাওয়ার ক্যাবল প্লাগ ইন করা কিভাবে ঠিক করবেন

ব্যাটারি সেভার মোড কীভাবে চালু বা বন্ধ করবেন?

আপনি যখনই Windows 10 এর জন্য ব্যাটারি সেভার সক্ষম বা নিষ্ক্রিয় করতে চান, উদাহরণস্বরূপ, যখন আপনার কম্পিউটার কম পাওয়ারে থাকে৷

Windows 10 এ ব্যাটারি সেভার মোড সম্পাদন করতে, আপনি এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

পথ হিসাবে যান, আপনি সহজেই ব্যাটারি সেভার চালু বা বন্ধ করতে পারেন।

সেটিংস৷> সিস্টেম> ব্যাটারি সেভার . তারপর আপনি ব্যাটারি সেভার চালু বা বন্ধ করতে পারবেন।

এখানে, আপনি দেখতে পাচ্ছেন যে ব্যাটারি সেভার মোড ব্যাকগ্রাউন্ড কার্যকলাপ এবং পুশ নোটিফিকেশন সীমিত করে ব্যাটারির আয়ু বাড়াতে সক্ষম। আপনার জন্য।

উইন্ডোজ 10 এ কীভাবে ব্যাটারি সেভার মোড ব্যবহার করবেন

এবং ব্যাটারি সেভার সেটিংস ক্লিক করুন, আপনি পাওয়ার সেভিং সেটিংস পরিবর্তন করতে পারেন। এই সমস্যাটি সম্পর্কে, আপনি যদি এটির সেটিংস পরিবর্তন করার পথে থাকেন তবে পড়তে থাকুন৷

Windows 10 এর জন্য ব্যাটারি সেভার মোড সেটিংস কিভাবে পরিবর্তন করবেন?

ব্যাটারি সেভার মোডে, আপনি যদি এটির জন্য সেটিংস ব্যবহার করতে চান তবে নিম্নলিখিত অংশটি আপনাকে একটি পরামর্শ দেবে৷

উপরে উল্লিখিত হিসাবে, ব্যাটারি সেভারের সেটিংস পরিবর্তন করতে, ব্যাটারি সেভার সেটিংস এ ক্লিক করুন , যা আপনাকে আমার ব্যাটারি কম হলে স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারি সেভার চালু করতে বেছে নিতে সক্ষম করে .

সম্পর্কিত ব্যাটারি সেভার সেটিংস উপলব্ধ, যেমন ব্যাটারি সেভারে থাকাকালীন স্ক্রীনের উজ্জ্বলতা কম এবং ব্যাটারি সেভারে থাকাকালীন যেকোনো অ্যাপ থেকে পুশ বিজ্ঞপ্তির অনুমতি দিন . অবশ্যই, আপনি কিছু ব্যাকগ্রাউন্ড অ্যাপকে অনুমতি দিতে পারেন এবং Windows 10 থেকে বিজ্ঞপ্তি পাঠাতে ও গ্রহণ করতে পারেন।

সামগ্রিকভাবে, এই পোস্টটি আপনার জন্য এবং ব্যাটারি সেভার মোড চালু বা বন্ধ করার পথ প্রশস্ত করবে। একই সময়ে, ব্যাটারি সেভার মোডের জন্য সেটিংস কীভাবে ব্যবহার এবং পরিবর্তন করতে হয় সে সম্পর্কে নির্দিষ্ট পদ্ধতি।

এছাড়াও একটি সম্পর্কিত ব্যাটারি সেটিং রয়েছে যা আপনি উল্লেখ করতে পারেন:Windows 10-এর জন্য উন্নত পাওয়ার প্ল্যান কীভাবে পরিবর্তন করবেন .


  1. উইন্ডোজ 10 এ কীভাবে ব্যাটারি সেভার সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. Windows 11 এ কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করবেন

  3. Windows 11 ল্যাপটপে ব্যাটারি সেভার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 11 গড মোড কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?