কম্পিউটার

আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

আলেক্সা , আমরা সবাই জানি যদি একটি ভার্চুয়াল ভয়েস সহকারী অ্যামাজন দ্বারা প্রকাশিত হয়। এটি বেশ কিছু সময়ের জন্য সমস্ত স্মার্ট ডিভাইসে উপলব্ধ ছিল কিন্তু সম্প্রতি, অ্যামাজন এটিকে উইন্ডোজ পিসিগুলির জন্যও উপলব্ধ করেছে৷

Windows PC-এ Alexa দিয়ে আপনি যা করতে পারেন

যদিও আমরা ইতিমধ্যেই আপনার উইন্ডোজ পিসিতে আলেক্সা ব্যবহার করার বিষয়ে একটি পোস্ট কভার করেছি, আজ এই পোস্টে আমি শেয়ার করব, আপনার উইন্ডোজ 11/10 পিসিতে আলেক্সা দিয়ে চেষ্টা করা উচিত।

  1. যোগাযোগ
  2. বিনোদন
  3. আলেক্সার সাথে মজা করুন
  4. গেম এবং দক্ষতা
  5. সঙ্গীত
  6. সংবাদ এবং তথ্য
  7. উৎপাদনশীলতা
  8. সেটিংস
  9. শপিং
  10. স্মার্ট হোম।

আমাদের দৈনন্দিন জীবনে প্রযুক্তির ক্রমবর্ধমান ব্যবহারের সাথে, বাজারে এখন অনেক অ্যালেক্সা-সমর্থিত ডিভাইস উপলব্ধ রয়েছে যার মধ্যে রয়েছে স্পিকার, স্মার্ট লাইট, ফ্যান, পাওয়ার এক্সটেনশন, স্মার্ট টিভি এবং আরও অনেক কিছু। আপনার উইন্ডোজ পিসিতে ইনস্টল করা নতুন অ্যালেক্সা অ্যাপের মাধ্যমে, আপনি আসলে এই সমস্ত ডিভাইসগুলিকে সংযুক্ত করতে এবং পরিচালনা করতে পারেন এবং আপনার জীবনকে আরও সহজ করে তুলতে পারেন৷

1] আপনার সমস্ত ডিভাইসের সাথে যোগাযোগ আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

ঘোষণা - যদি আপনার অ্যামাজন ইকো স্পিকার আপনার পিসিতে অ্যালেক্সা অ্যাপের সাথে সংযুক্ত থাকে তবে আপনি আপনার পিসি থেকে ঘোষণা করতে পারেন। শুধু আলেক্সা বলুন, ঘোষণা করুন যে ডিনার পরিবেশন করা হয়েছে এবং স্পিকার ইকো একই ঘোষণা করবে।

কলিং-  আপনার উইন্ডোজ পিসিতে ইনস্টল করা অ্যাপের মাধ্যমে, আপনি আলেক্সা অ্যাপের মাধ্যমে আপনার অন্য যেকোনো ডিভাইসে কল করতে পারেন। সহজভাবে বলুন আলেক্সা আমার ফোনে কল করুন এবং অ্যাপটি একটি কল করবে। একইভাবে, আপনি আপনার আলেক্সা পরিচিতিগুলির যেকোনো একটিতে কল করতে পারেন। আপনি অ্যাপ থেকে অডিও এবং ভিডিও উভয় কল করতে পারেন।

ড্রপ-ইন-  ড্রপ-ইন হল অ্যালেক্সার নতুন বৈশিষ্ট্য যেখানে আপনি একসাথে সমস্ত অ্যালেক্সা-সমর্থিত ডিভাইসের সাথে সংযোগ করতে পারবেন। শুধু আলেক্সা ড্রপ-ইন বলুন এবং এটি একটি ইন্টারকম হিসাবে কাজ শুরু করে। আপনি অবিলম্বে সমস্ত Alexa পরিচিতির সাথে একটি সংযোগ করতে পারেন৷

2] বিনোদন আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

অডিওবুক-  আপনার প্রিয় কোনো অডিওবুক শুনতে চান? আলেক্সাকে জিজ্ঞাসা করুন, সে আপনার জন্য এটি করবে। শুধু বলুন আলেক্সা 'যেকোনো বই' পড়ুন এবং এটি আপনার জন্য শ্রুতিমধুতে পড়া শুরু করবে। আপনি যেখানে রেখেছিলেন সেখান থেকে পড়া শুরু করতে বলুন, আলেক্সা, আমি যেখানে ছেড়েছি সেখানে পড়ুন।

চলচ্চিত্র এবং শোটাইম- আলেক্সাকে জিজ্ঞাসা করুন আপনার শহরে কোন কোন সিনেমা চলছে এবং শো টাইম কি, এটি আপনাকে সম্পূর্ণ বিস্তারিত তথ্য দেবে। আপনি সিনেমা সম্পর্কিত যেকোন প্রশ্নও করতে পারেন যেমন পরিচালক কে বা একটি নির্দিষ্ট সিনেমা কি। Alexa আপনার জন্য সব উত্তর আছে. আপনি তাকে ট্রেলার চালাতেও বলতে পারেন তবে তার জন্য আপনার একটি ডিভাইস সংযুক্ত থাকতে হবে৷

পডকাস্ট এবং রেডিও-  অডিওবুকের মতোই, আপনি আলেক্সাকে নির্দেশনা দিয়ে যেকোনো পডকাস্ট শুনতে পারেন। আপনি যেকোন পডকাস্টে পুনরায় শুরু করতে পারেন যেখানে আপনি ছেড়েছিলেন।

3] আলেক্সার সাথে মজা আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

এটি অ্যালেক্সা অ্যাপের একটি মজার বিভাগ, আপনি তাকে আপনার সাথে কিছু জোকস বলতে, ইস্টার ডিম সম্পর্কে কথা বলতে, বিড়ালের একটি বাক্স খুলতে বলতে পারেন, আপনি একটি ধাঁধা জিজ্ঞাসা করতে পারেন, তাকে একটি ট্রিপ গান গাইতে বলতে পারেন, এমনকি করতে পারেন একটি সামাজিক বটের সাথে একটি মজার কথোপকথন করুন৷

আলেক্সা পুরস্কার-  এটি এমন একজনের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যার সাথে কথা বলার কেউ নেই। আলেক্সা পুরস্কারের সাথে, আপনি একটি সামাজিক বটের সাথে দীর্ঘ কথোপকথন করেছেন। তিনি আপনাকে আপনার কাজের জীবন, আপনার দৈনন্দিন রুটিন, আপনার শখ, পছন্দ এবং অপছন্দ সম্পর্কে কিছু নিয়মিত কথোপকথন জিজ্ঞাসা করবেন, ঠিক অন্যান্য নিয়মিত কথোপকথনের মতো। সোশ্যাল বটে নেওয়া শুরু করতে বা অ্যালেক্সা প্রাইজ ফিচারটি ব্যবহার করতে বলুন, আলেক্সা, চ্যাট করি। একটি সামাজিক বট আপনার সাথে কথা বলা শুরু করবে। আপনি যখন কথোপকথন শেষ করতে চান, তখন শুধু বলুন, Alexa Stop।

4] গেম এবং দক্ষতা আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

বাহ, এই পোস্টটি লেখার সময় আমি সত্যিই অ্যাপটি পছন্দ করছি। আমি আক্ষরিক অর্থেই অ্যালেক্সার সাথে এস্কেপ দ্য রুম খেলেছি এবং এটি সত্যিই মজার ছিল। সত্যিই একটি ভাল বিনোদন. এটি একটি অডিও পালানোর ঘর ছিল এবং বেশ আকর্ষণীয় ছিল। যদিও খেলাটি বুঝতে এবং খেলতে আমার কিছুটা সময় লেগেছে। সহজভাবে বলুন, আলেক্সা, একটি এস্কেপ রুম খুলুন এবং খেলার জন্য নির্দেশাবলী অনুসরণ করা শুরু করুন। আমি রুম থেকে পালাতে পারিনি, যাইহোক, আপনি যদি করেন তবে আমাকে জানান। আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

আলেক্সায় আপনার জন্য হাজার হাজার গেম রয়েছে চিট গেমস, পাজল গেমস, ট্রিভিয়া, এডুকেশন গেমস, পার্টি গেমস, ফানি গেমস এবং আরও অনেক কিছু। আমি অ্যালেক্সার সাথে ম্যাজিক ডোরও খেলেছি, যেটি একটি ইন্টারেক্টিভ অডিও-ভিত্তিক গেম যা কিছু গল্প এবং দুর্দান্ত সাউন্ড ইফেক্ট সহ এবং আমি খেলতে দারুণ মজা পেয়েছি। আমি জঙ্গলে হাঁটাহাঁটি করেছি এবং একটি জাদুকরী বন অন্বেষণ করেছি।

5] সঙ্গীত আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

হ্যাঁ, আমরা সবাই জানি যে আমরা নিজেদের জন্য সব ধরনের সঙ্গীত বাজাতে পারি। আপনার পছন্দের যেকোনো গান চালানোর জন্য আপনাকে আলেক্সাকে একটি ভয়েস কমান্ড দিন এবং আলেক্সা এটি অ্যামাজন মিউজিকে চালাবে। এছাড়াও আপনি তাকে আপনার আলেক্সা পরিচিতিদের সাথে যেকোনো গান শেয়ার করতে বলতে পারেন।

6] সংবাদ এবং তথ্য আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

হ্যাঁ, আপনি অ্যালেক্সাকে আপনাকে সাম্প্রতিক খবর, আবহাওয়ার প্রতিবেদন, আপনার এলাকার ট্রাফিক আপডেট, ব্যবসা এবং আর্থিক প্রতিবেদন, আপনার এলাকার স্থানীয় খবর, আপনার এলাকার স্থানীয় অনুসন্ধান, রেসিপি এবং আরও অনেক কিছু দেখাতে বলতে পারেন। শুধু বলুন, আলেক্সা, আমি কাছাকাছি সেরা মেক্সিকান খাবার কোথায় পেতে পারি, এবং Alexa আপনার জন্য উপলব্ধ সমস্ত বিকল্প নিয়ে আসবে।

7] উত্পাদনশীলতা

আপনার উইন্ডোজ পিসিতে অ্যালেক্সা ইনস্টল করার সাথে, আপনি অ্যালার্ম, অনুস্মারক, করণীয় তালিকা এবং নোট তৈরি করতে এবং টাইমার সেট করতে পারেন এবং তাও একটি একক ভয়েস কমান্ডের মাধ্যমে। এই বিকল্পগুলি সত্যিই আপনাকে আপনার উত্পাদনশীলতা বাড়াতে সাহায্য করবে৷

8] সেটিংস

যেহেতু আলেক্সা একটি ভয়েস সহকারী, আপনি ভয়েস কমান্ডের মাধ্যমে সেটিংসও পরিবর্তন করতে পারেন। আপনি যদি তার কথা বলার গতি দ্রুত খুঁজে পান, তাহলে শুধু বলুন, “Alexa কথা বলুন ধীরে” এবং সে তার কথা বলার গতি কমিয়ে দেবে। এছাড়াও, আপনি তাকে আপনার সমস্ত বর্তমান বিজ্ঞপ্তিগুলি দেখাতে, বিজ্ঞপ্তিগুলি মুছে ফেলার জন্য বলতে পারেন। এছাড়াও একটি বিকল্প রয়েছে যেখানে আপনি আলেক্সাকে আপনার ভয়েস শিখতে বলতে পারেন তবে এর জন্য আপনার ইকো ডিভাইসের প্রয়োজন।

9] কেনাকাটা

এই আমি খারাপভাবে প্রয়োজন কিছু. আমি প্রায়ই মুদি কেনাকাটা করার সময় অর্ডার করতে বা কিনতে প্রয়োজনীয় জিনিসগুলি ভুলে যাই। এখন আমি আলেক্সায় আমার কেনাকাটার তালিকা তৈরি করি এবং আমার প্রয়োজনীয় জিনিসগুলি যোগ করতে থাকি, আমি যখন কেনাকাটা করতে বের হচ্ছি তখন আলেক্সায় তালিকাটি পরীক্ষা করাই আমাকে করতে হবে।

10] স্মার্ট হোম

আপনার বাড়িতে স্মার্ট ডিভাইস থাকলে আপনি Amazon Alexa অ্যাপ থেকে সেরাটা করতে পারেন। স্মার্ট লাইট, টিভি, এসি, স্পিকার, পর্দা এবং আরও অনেক কিছু। আপনাকে এই ডিভাইসগুলিকে আপনার আলেক্সা অ্যাপের সাথে সংযুক্ত করতে হবে এবং আপনার স্মার্ট হোম প্রস্তুত হয়ে যাবে। আপনি আপনার কম্পিউটার থেকে আপনার ডিভাইসগুলির সম্পূর্ণ পরিসর পরিচালনা এবং নিয়ন্ত্রণ করতে পারেন এবং তাও একটি একক ভয়েস কমান্ডের মাধ্যমে৷

আপনার Windows 11 পিসিতে অ্যালেক্সা শো মোড

আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

শো মোড আপনার উইন্ডোজ 11 পিসিকে ইকো শো-এর মতো একটি পূর্ণ-স্ক্রীন ভয়েস-সক্ষম স্মার্ট ডিসপ্লেতে পরিণত করে যেখানে আপনি আলেক্সাকে সর্বশেষ খবর দেখাতে, সঙ্গীত শুনতে ইত্যাদি বলতে পারেন৷ আপনি নীচের বাম কোণ থেকে শো মোড চালু করতে পারেন৷ আপনার অ্যালেক্সা অ্যাপ স্ক্রিনের।

আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন

আমার পিসি 15 সেকেন্ডের জন্য নিষ্ক্রিয় থাকলে আমি এটি স্বয়ংক্রিয়ভাবে শুরু করার জন্য সেট করেছি কিন্তু আপনি সেটিংস বিভাগ থেকে এটি পরিবর্তন করতে পারেন। এছাড়াও আপনি শো মোডে প্রদর্শন করতে চান এমন সমস্ত সামগ্রী নির্বাচন করতে পারেন৷

আশা করি আপনি আপনার পিসিতে অ্যালেক্সা ব্যবহার করে উপভোগ করবেন৷

পিসির জন্য অ্যালেক্সা কি বিনামূল্যে?

হ্যাঁ, অ্যামাজন অ্যালেক্সা মাইক্রোসফ্ট স্টোরে বিনামূল্যে ডাউনলোডের জন্য উপলব্ধ। এটি ডাউনলোড করুন এবং আপনার পিসিতে অ্যাপটি ইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন।

আলেক্সা কি আমার কম্পিউটার নিয়ন্ত্রণ করতে পারে?

হ্যাঁ, তবে শুধুমাত্র যদি আপনার কাছে ইকো ডিভাইস থাকে এবং এটি আপনার কম্পিউটারের সাথে যুক্ত থাকে। শুধু আপনার পিসিতে অ্যালেক্সা অ্যাপ দিয়ে, আপনি এটি নিয়ন্ত্রণ করতে পারবেন না।

আপনি উইন্ডোজ পিসিতে আলেক্সার সাথে যা করতে পারেন
  1. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন

  2. যে জিনিসগুলি আপনি জানেন না আপনি SwiftKey দিয়ে করতে পারেন

  3. ইমেল দিয়ে আপনি যা করতে পারেন যা আপনি জানেন না

  4. আপনাকে কি ভিপিএন দিয়ে ট্র্যাক করা যায়