কম্পিউটার

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

যারা উইন্ডোজ নিয়ে খেলে তারা প্রায়ই এমন কিছু খুঁজে পেতে বাধ্য হয় যা ভারসাম্যের বাইরে থাকে; উইন্ডোজ যেভাবে কাজ করছে তার কারণে এমন কিছু যা সাধারণত মানুষকে অদ্ভুত বলে মনে করে। মাইক্রোসফ্ট তার অপারেটিং সিস্টেমের কিছু প্রোগ্রামের মধ্যে কিছু ইস্টার ডিম বাস্তবায়ন করে (সম্ভবত উদ্দেশ্যমূলকভাবে) এই ঘটনার একটি সহায়ক হয়েছে। একটি ভাল ভূতের গল্পের মতো, অপারেটিং সিস্টেমের মধ্যে এই কিংবদন্তি সামান্য অসঙ্গতিগুলি এর সংস্কৃতির একটি অংশ তৈরি করে। আসুন দৃষ্টান্তগুলি একবার দেখে নেওয়া যাক যখন উইন্ডোজ সম্পূর্ণরূপে পুনরুত্পাদনযোগ্য উপায়ে অদ্ভুত আচরণ শুরু করে!

1. Microsoft Word আপনার জন্য তার পৃষ্ঠাগুলি পূরণ করে

কখনও কখনও, প্রোগ্রামাররা ঘটনাক্রমে বা ইচ্ছাকৃতভাবে কিছু কোড রেখে যায় যা তারা একটি প্রোগ্রাম পরীক্ষা করার জন্য ব্যবহার করে। মাইক্রোসফ্ট ওয়ার্ডের একটি সামান্য ব্যঙ্গ রয়েছে যেখানে আপনি একটি স্ট্রিং টাইপ করেন এবং এটি প্রোগ্রাম সম্পর্কে তথ্য দিয়ে তার পৃষ্ঠাগুলি পূরণ করে। এটি উদ্দেশ্যমূলকভাবে ছেড়ে দেওয়া হয়েছিল কিনা আমার কোন ধারণা নেই, তবে এর ফলাফলগুলি খুব আকর্ষণীয়। আমরা কি বিষয়ে কথা বলছি তা দেখতে

টাইপ করুন
=rand (5, 10)

নীচের ছবিতে দেখানো হয়েছে৷

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

একবার আপনি "এন্টার" টিপুন, আপনি এটি পাবেন:

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

অদ্ভুত ধরনের, তাই না? আপনি যা দেখছেন তা হল মাইক্রোসফ্ট ওয়ার্ডের মধ্যে পাওয়া ফাংশন সম্পর্কিত নির্দেশমূলক পাঠ্যের একটি খুব বড় পরিমাণ। এটি MSWord 2007 এবং 2010 এর মাধ্যমে সম্ভব। আমি জানি না এটি পূর্ববর্তী সংস্করণে বা আসন্ন Microsoft Word 2013-এ সম্ভব কিনা।

2. "তাত্ক্ষণিক জয়" সলিটায়ার এবং ফ্রি সেলের মধ্যে প্রতারণা

উইন্ডোজ এক্সপিতে, মাইক্রোসফ্ট দুর্ঘটনাক্রমে একটি লুকানো ডিবাগ মেনু রেখে গেছে যা লোকেদের সাথে সাথে যেকোনো সলিটায়ার গেম বা ফ্রি সেল জিততে দেয়। আমি জানি না আপনি কেন এটি করবেন, তবে আপনি যদি দেখতে চান যে প্রতিটি গেম কীভাবে তার ছোট ছোট অ্যানিমেশনটি সম্পাদন করে, তাহলে আপনাকে শুধুমাত্র সলিটায়ারে "Alt + Shift + 2" এবং ফ্রি সেল-এ "Ctrl + Shift + F10" টিপুন . গেমগুলি তাদের শেষ অ্যানিমেশনগুলি দেখাবে এবং তারপরে আপনি আবার খেলতে পারবেন৷

মাইক্রোসফ্ট একবার এই সমস্যাটি পেয়ে গেলে, এটি ভিস্তা এবং পরে সরানো হয়েছিল। আপনি এখনও এই নির্দেশিকাটি পড়তে পারেন কীভাবে এটির কাছাকাছি যেতে হয়, যদিও, এমনকি Windows 7 এও৷

3. ভীতিকর নোটপ্যাড বাগ

আবার উইন্ডোজ এক্সপিতে, নোটপ্যাড পাগলামি করতে থাকে। নোটপ্যাডে "বুশ তথ্য গোপন করেছে" টাইপ করুন, এটি সংরক্ষণ করুন এবং তারপরে আবার ফাইলটি খুলুন। মজার, তাই না? আপনি হয় প্রচুর পরিমাণে অদ্ভুত অক্ষর বা একগুচ্ছ বাক্স পাবেন। এই ঘটনাটি সম্পূর্ণ কাকতালীয় এবং এটি "মজিবাকে" নামে পরিচিত। এটি ঘটে যখন একটি অপারেটিং সিস্টেম পাঠ্যের একটি স্ট্রিং (ইউনিকোড বনাম ANSI) এনকোডিং সঠিকভাবে নির্ধারণ করতে ব্যর্থ হয়। যদি আপনার কাছে XP না থাকে , আপনি এখনও এই ঘটনার একটি ভিডিও দেখতে পারেন:

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

4. দ্য ক্যালকুলেটর গো নটস দেখুন

আপনার ক্যালকুলেটর, যাইহোক, কখনও কখনও তার নিজস্ব একটি মন আছে. 4 এর বর্গমূল পাওয়ার চেষ্টা করুন, এবং তারপর এটি 2 দ্বারা বিয়োগ করুন। আপনি এরকম কিছু পাবেন:

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

মাইক্রোসফ্ট ক্যালকুলেটর বিকাশকারী প্রোগ্রামার কি মাতাল ছিলেন? সম্ভবত না! এটি অবশ্যই একটি বাগ হতে হবে কারণ ফলাফলটি শূন্যের সমান একটি বর্গমূল অপারেশনের অংশ হিসাবে আসে৷ 16 এর বর্গমূল চেষ্টা করুন, এবং তারপর এটি 4 দ্বারা বিয়োগ করুন। আমি যা পেয়েছি তা এখানে:

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

5. আপনার ফোল্ডারের নির্দিষ্ট নাম থাকতে পারে না

সাধারণ সন্দেহভাজনদের পাশাপাশি, অক্ষরের কিছু সংমিশ্রণ রয়েছে যা মাইক্রোসফ্ট আপনাকে আপনার ফোল্ডারগুলির নাম দেওয়ার অনুমতি দেবে না। একটি ফোল্ডার "con" নামকরণের চেষ্টা করুন। আপনি এই মত একটি ত্রুটি পাবেন:

5 অদ্ভুত জিনিস যা আপনি Microsoft Windows এ পাবেন

একটি ফাইলে এটি করা একই ফলাফল অর্জন করে। এছাড়াও, ফাইল এবং ফোল্ডারগুলিকে এই নামগুলির যেকোনো একটি দেওয়ার সময় আপনি একই ত্রুটি পাবেন: PRN, LPT1 থেকে LPT9, NUL, এবং COM1 থেকে COM9৷

আর কিছু খুঁজে পেয়েছেন?

আমি মনে করি আমি উইন্ডোজ এক্সপি এবং তার উপরে যা আবিষ্কার করেছি তার সবকিছুই আমি বেশ কভার করেছি। উইন্ডোজের অন্য কোনো সংস্করণে আপনি কী পেয়েছেন তা আপনার কাছ থেকে শোনা যাক। এটা '95 এবং '98 থেকে কিংবদন্তি বাগ শুনতে আকর্ষণীয় হবে.


  1. Windows 11-এ আপনি যা করতে পারেন যা আপনি আগে করতে পারেননি

  2. আপনি Windows 10 কে একটি নতুন সংস্করণে আপগ্রেড করার পরে যা করতে হবে

  3. উইন্ডোজ 8 বনাম উইন্ডোজ 10:10 জিনিসগুলি মাইক্রোসফট সঠিক পেয়েছে

  4. কিভাবে উইন্ডোজকে আপনার উপর গুপ্তচরবৃত্তি করা থেকে আটকাতে হয়