কম্পিউটার

Minecraft লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 ঠিক করুন

দেরীতে, অনেক ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা মাইক্রোসফ্ট স্টোর থেকে ডাউনলোড করা Minecraft লঞ্চার আনইনস্টল করতে অক্ষম। তাদের মতে, Minecraft লঞ্চার আনইনস্টল করার চেষ্টা করার সময়, তারা ত্রুটি কোড 0x80080204 দেখতে পায়। এই নিবন্ধে, আমরা এই সমস্যাটি সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলতে যাচ্ছি এবং মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 সমাধানের জন্য কী করা উচিত তা দেখতে যাচ্ছি।

Minecraft লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 ঠিক করুন

ত্রুটি 0x80080204:অপারেশন সফলভাবে সম্পূর্ণ হয়নি। একটু পরে আবার চেষ্টা করুন।

মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল 0x80080204 ত্রুটির কারণ কী?

মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল করার ত্রুটি উইন্ডোজ বা মাইক্রোসফ্ট স্টোরের সাথে সম্পর্কিত। প্রায়শই নয়, এটি একটি ত্রুটি যা সহজে সমাধান করা উচিত যদি কেউ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়। সমস্যাটি দোকানকে সরাসরি বা পরোক্ষভাবে প্রভাবিত করতে পারে, যাই হোক না কেন, আমরা কয়েকটি সমাধান উল্লেখ করেছি যা এটি গ্রহণ করবে। তা ছাড়া, এমএস স্টোরের দুর্নীতিও ত্রুটি কোড ট্রিগার করতে পারে। ফোর্স শাটডাউন, আকস্মিক রিস্টার্ট ইত্যাদি কারণগুলি দোকানটিকে দুর্নীতিগ্রস্ত করতে পারে। যাইহোক, ভাল খবর, তারা সমাধান করা যেতে পারে. আমরা আপনাকে দেখাব কিভাবে।

পটভূমিতে চলমান একাধিক প্রক্রিয়া এবং পরিষেবা রয়েছে এই সত্যটিও ভুলে যাওয়া উচিত নয়। তারা আপনার প্রোগ্রামে হস্তক্ষেপ করতে পারে এবং আনইনস্টল করার প্রক্রিয়া বন্ধ করতে পারে।

এই নির্দেশিকাতে, আমরা সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনার প্রয়োজনীয় সমস্ত সমাধান উল্লেখ করেছি। সুতরাং, কোন সময় নষ্ট না করে আসুন আমরা এতে ঝাঁপিয়ে পড়ি।

মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204

যদি Minecraft লঞ্চার আনইনস্টল করার সময় ত্রুটি 0x80080204 পপ আপ হয়, তাহলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপডেটের জন্য চেক করুন এবং উপলব্ধ থাকলে সেগুলি ইনস্টল করুন। যদি আপডেট করে কোনো লাভ না হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য নিম্নলিখিত সমাধানগুলি দেখুন৷

  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং আবার চেষ্টা করুন
  2. লগ আউট করুন এবং মাইক্রোসফ্ট স্টোর থেকে লগ ইন করুন
  3. Wsreset ব্যবহার করুন
  4. মাইক্রোসফট স্টোর রিসেট বা মেরামত করুন
  5. ক্লিন বুটে সমস্যা সমাধান করুন

আসুন তাদের সম্পর্কে বিস্তারিত কথা বলি।

1] আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং আবার চেষ্টা করুন

আসুন একটি মৌলিক সমাধান দিয়ে শুরু করি। আমাদের যা করতে হবে তা হল আপনার কম্পিউটার রিবুট করুন। এটি ত্রুটিটি ট্রিগার করতে পারে এমন যেকোন ধরণের গিচ থেকে মুক্তি পাবে। এছাড়াও, এটি পরিষেবা এবং অ্যাপগুলিকে বন্ধ করে দেবে যা আপনার গেমে সম্ভাব্য হস্তক্ষেপ করতে পারে৷ একটি পুনঃসূচনা অ্যাপটিকে আনইনস্টল হওয়া থেকে থামিয়ে অস্থায়ী মেমরিও পরিষ্কার করবে। যদি রিস্টার্ট করে কোনো লাভ না হয়, তাহলে পরবর্তী সমাধানে যান।

পড়ুন :Minecraft লঞ্চার ত্রুটি 0x803f8001

ঠিক করুন

2] লগ আউট করুন এবং মাইক্রোসফ্ট স্টোর থেকে লগ ইন করুন

Minecraft লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 ঠিক করুন

রিস্টার্ট করাই সমস্যা থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় নয়। এছাড়াও আপনাকে Microsoft স্টোর থেকে লগ আউট করতে হবে এবং তারপরে আবার লগ ইন করতে হবে। এইভাবে, আপনার প্রোফাইলের সাথে সম্পর্কিত কোনো বাগ বা দুর্নীতির সমাধান করা হবে। এছাড়াও, আপনি কোনও ডেটা হারাবেন না, তাই চিন্তা করার দরকার নেই। কাজটি সম্পাদন করার জন্য আপনাকে যা করতে হবে তা হল নির্ধারিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Microsoft Store খুলুন
  2. আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন এবং সাইন আউট নির্বাচন করুন৷
  3. এখন, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আবার সাইন ইন করুন৷

অ্যাপটি আনইনস্টল করার পুনরায় চেষ্টা করুন, আশা করি, আপনি আর ত্রুটি কোড পাবেন না।

পড়ুন :মাইনক্রাফ্ট ইনস্টলেশন ত্রুটি 0x80070424, 0x80131509, 0x80070057, ইত্যাদি।

3] Wsreset ব্যবহার করুন

মাইক্রোসফ্ট স্টোরে দুর্নীতির কারণে আপনি প্রশ্নে ত্রুটি কোডটিও দেখতে পারেন। এই দুর্নীতির জন্য দায়ী বিভিন্ন কারণ, কিন্তু আমরা তাতে ঢুকব না, আমাদের এটি সমাধান করতে হবে। আপনার জন্য ভাগ্যবান, একটি কমান্ড আছে যেটি কার্যকর হলে উইন্ডোজ স্টোর রিসেট করতে পারে।

চালান খুলুন Win + R দ্বারা এবং নিম্নলিখিত কমান্ডটি চালান।

wsreset.exe

কমান্ডটি কার্যকর হয়ে গেলে, শুধুমাত্র Microsoft Store খুলুন, প্রয়োজনে সাইন ইন করুন এবং Minecraft লঞ্চার আনইনস্টল করার চেষ্টা করুন৷

4] মাইক্রোসফ্ট স্টোর রিসেট বা মেরামত করুন

Minecraft লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 ঠিক করুন

যদি পূর্ববর্তী সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে এটি চেষ্টা করুন। আমরা মাইক্রোসফ্ট স্টোর রিসেট করতে যাচ্ছি এবং যদি এটি কাজ না করে তবে আমাদের এটি মেরামত করতে হবে। এটি করতে, নির্ধারিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. খুলুন সেটিংস৷
  2. অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে যান৷
  3. Microsoft Store খুঁজুন
    • এর জন্য Windows 11:  তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন এবং উন্নত বিকল্প নির্বাচন করুন।
    • এর জন্য Windows 10:  মাইক্রোসফ্ট স্টোর নির্বাচন করুন এবং অ্যাডভান্স বিকল্পগুলিতে ক্লিক করুন।
  4. এখন, রিসেট ক্লিক করুন। এটি কাজ না করলে, মেরামত ক্লিক করুন৷

আশা করি, এটি আপনার জন্য কৌশলটি করবে৷

পড়ুন৷ :ফিক্স মাইনক্রাফ্ট গেমটি এক্সিট কোড 0

দিয়ে ক্র্যাশ হয়েছে৷

5] ক্লিন বুটে সমস্যা সমাধান করুন

যেমন আগে উল্লিখিত হয়েছে, অন্যান্য প্রক্রিয়াগুলি আপনার প্রোগ্রামগুলিতে হস্তক্ষেপ করতে পারে এবং সমস্যার কারণ হতে পারে যেমন আপনি যেটির মুখোমুখি হচ্ছেন। আপনাকে যা করতে হবে তা হল ক্লিন বুট সম্পাদন করুন এবং তারপরে অ্যাপটি আনইনস্টল করুন। যদি অ্যাপটি কোনো বাধা ছাড়াই আনইন্সটল হয়ে যায়, তাহলে আপনি ক্লিন বুট ব্যবহার করে অপরাধীকে খুঁজে বের করতে এবং এটিকে সরাতে পারেন।

আশা করি, এই সমাধানগুলি আপনার জন্য কাজ করবে৷

মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল করার অন্য উপায় কি?

যদি উইন্ডোজ সেটিংস ব্যবহার করে, আপনি মাইনক্রাফ্ট লঞ্চার আনইনস্টল করতে অক্ষম হন, তবে কাজটি করার জন্য অন্যান্য পদ্ধতি বা অ্যাপ ব্যবহার করা যেতে পারে। প্রোগ্রামগুলি সরাতে 10AppsManager, CCleaner এবং App Buster এর মতো প্রোগ্রামগুলি ব্যবহার করা যেতে পারে। আপনি রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে প্রোগ্রামটি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন।

এটাই

Minecraft লঞ্চার আনইনস্টল ত্রুটি 0x80080204 ঠিক করুন
  1. মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি 0x87AF0001 ঠিক করুন

  2. Microsoft Store 0x80246019 ত্রুটি ঠিক করুন

  3. Windows 10-এ Microsoft Store ত্রুটি 0x80073D12 ঠিক করুন

  4. Windows 11 এ Microsoft Store ত্রুটি 0x80131505 কিভাবে ঠিক করবেন