কম্পিউটার

ফিরতে উইন্ডোজ 8 এ স্টার্ট বোতাম, কিন্তু স্টার্ট মেনু ছাড়াই

ফিরতে উইন্ডোজ 8 এ স্টার্ট বোতাম, কিন্তু স্টার্ট মেনু ছাড়াই

একটি অ্যাপ বা অপারেটিং সিস্টেম যতবার উন্নতি লাভ করে, ততবারই কিছু না কিছু ধুলোয় পড়ে থাকে। অবশ্যই, উন্নতিগুলি দুর্দান্ত, তবে তাদের জন্য জায়গা দেওয়ার জন্য, বিকাশকারীদের অন্য কিছু বাদ দিতে হবে। উইন্ডোজ আলাদা নয়। উইন্ডোজ 8 এ স্টার্ট বোতামটি বাদ দেওয়া হয়েছিল, সেইসাথে স্টার্ট মেনুও। Windows 8.1 স্টার্ট বাটন ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিচ্ছে, কিন্তু স্টার্ট মেনু ছাড়াই৷

ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট উইন্ডোজ 8 এ স্টার্ট বোতামটি ফেলে দেওয়ার বিষয়ে খুব খুশি ছিলেন না এবং এটি হারানোর ভয় ছিল পুরো নিবন্ধের ভিত্তি। স্টার্ট বাটন হারানোর চেয়েও বেশি স্টার্ট মেনু হারানো। এর ফলে এটিকে কীভাবে অনুকরণ করা যায় সে সম্পর্কে আরও বেশি নিবন্ধ লেখা হয়েছে।

ফিরতে উইন্ডোজ 8 এ স্টার্ট বোতাম, কিন্তু স্টার্ট মেনু ছাড়াই

এই প্রতিক্রিয়া স্পষ্টতই মাইক্রোসফ্টকে কয়েকটি বিষয় পুনর্বিবেচনা করতে বাধ্য করছে। OS এর সাম্প্রতিকতম সংস্করণ, 8.1-এর প্রথম বড় আপডেটটি স্টার্ট বোতামটি ফিরিয়ে আনবে। এটি স্টার্ট স্ক্রিনে অ্যাক্সেসের দিকে নিয়ে যাবে এবং বলা হয় এটি দেখতে অনেকটা চার্ম বারে উইন্ডোজ পতাকার মতো। এটি একমাত্র পরিবর্তন নয়। ডেস্কটপ পরিবেশে সরাসরি বুট করার বিকল্প যোগ করার জন্য একটি পরিকল্পনাও রয়েছে।

এটি সব ভাল এবং ভাল, কিন্তু স্টার্ট মেনু সম্পর্কে কি? মাইক্রোসফ্টের এটি ফিরিয়ে আনার কোনও পরিকল্পনা নেই, অন্তত 8.1 এর সাথে নয়। স্টার্ট মেনু ছাড়াই স্টার্ট বোতামটি ফিরে পাওয়া প্রায় তারা ব্যবহারকারীদের উত্যক্ত করছে। স্টার্ট মেনু ছাড়াই কি স্টার্ট বোতামটি মূল্যবান?

ফিরতে উইন্ডোজ 8 এ স্টার্ট বোতাম, কিন্তু স্টার্ট মেনু ছাড়াই

বিরক্ত না, যদিও. স্টার্ট মেনু ফিরে পাওয়ার জন্য এখনও প্রচুর বিকল্প রয়েছে, মাইক্রোসফ্ট কখনও এটি সম্পর্কে কিছু করার পরিকল্পনা করে কিনা। Power8 শুধুমাত্র আপনাকে স্টার্ট মেনু ফিরিয়ে দেয় না, এটি আপনাকে আপনার পছন্দ অনুযায়ী এটিকে পরিবর্তন করতে দেয়। Power8 ছাড়াও, অন্যান্য অনেক বিকল্প রয়েছে যা আপনাকে একটি সিমুলেটেড স্টার্টমেনুতে অ্যাক্সেসের অনুমতি দেবে।

উইন্ডোজ 8.1 প্রকাশের জন্য এখনও কোন ঘোষিত তারিখ নেই, তবে এই বছরের শেষের দিকে এটি আশা করা যায়। মনে রাখবেন যে স্টার্ট বোতামটি ফিরে আসছে গ্রাহকের প্রতিক্রিয়ার ফলাফল হিসাবে। ব্যবহারকারীরা একটি পার্থক্য করতে পারেন. তাই কিভাবে এটা সম্পর্কে? আপনি কি স্টার্ট মেনু ফিরে না পাওয়া পর্যন্ত অভিযোগ করতে থাকবেন, নাকি Windows 8-এ শুধুমাত্র স্টার্ট বোতাম থাকলেই যথেষ্ট হবে? নীচের মন্তব্য বিভাগে কথা বলুন৷


  1. Windows 10 স্টার্ট মেনুতে ফোল্ডার শর্টকাটগুলি কীভাবে কাস্টমাইজ করবেন

  2. Windows 10 এ ফুল স্ক্রীন স্টার্ট মেনু কিভাবে সক্ষম করবেন

  3. Windows 10 স্টার্ট মেনুতে মাইক্রোসফ্ট টু-ডু তালিকাগুলি কীভাবে দেখবেন

  4. Windows 10 স্টার্ট মেনুতে Bing কিভাবে নিষ্ক্রিয় করবেন