কম্পিউটার

উইন্ডোজ 8 স্টার্ট বোতামটি সরিয়ে ফেলতে পারে

উইন্ডোজ 95 সাল থেকে আমাদের সাথে থাকা স্টার্ট বোতামটিকে আপনাকে বিদায় জানাতে হবে এমন দিনটি কল্পনা করা সম্ভবত বাস্তব থেকে দূরে নয়। আসলে, আপনি সত্যিই মাইক্রোসফ্ট ব্যবহার করতে চান কিনা তা নিয়ে একটু ধ্যান করতে চাইতে পারেন। উইন্ডোজ 8, কারণ কোম্পানিটি তার ইন্টারফেস থেকে স্টার্ট মেনুটি সরিয়ে তার জায়গায় অন্য কিছু চালু করার সিদ্ধান্ত নিয়েছে। আমি আপনার প্রতিক্রিয়া সম্পর্কে জানি না, কিন্তু আমার মত ছিল, "এই পৃথিবীতে কি হচ্ছে?!" আগামীকাল, বিষুবরেখার কাছাকাছি কিছু উড়ন্ত শূকর এবং তুষারময় আবহাওয়া লক্ষ্য করলে অবাক হবেন না।

তাহলে, স্টার্ট মেনু কি দিয়ে প্রতিস্থাপিত হচ্ছে?

আমি নিশ্চিতভাবে জানি না কিভাবে এটি আপনাকে ব্যাখ্যা করব, তবে অন্তত আমি আপনাকে একটি স্ক্রিনশট দেখাতে পারি যে এটি ছাড়া Windows 8 কেমন দেখাবে:

উইন্ডোজ 8 স্টার্ট বোতামটি সরিয়ে ফেলতে পারে

অনুপস্থিত স্টার্ট বোতামটি লক্ষ্য করুন। এটি সমস্ত মাইক্রোসফ্টের সৌজন্যে, কনজিউমার প্রিভিউ সংস্করণের আগে উইন্ডোজ 8 এর চূড়ান্ত বিল্ড দেখাচ্ছে। কনজিউমার প্রিভিউতে, উইন্ডোজ 8 জনসাধারণের কাছে মূল্যায়নের উদ্দেশ্যে প্রকাশ করা হবে, জনসাধারণের মনে হয় যে পরিবর্তনটি ভাল ছিল কিনা, অথবা তারা বিল গেটসকে সমুদ্রের মাঝখানে ফেলে দেওয়া উচিত কিনা।

নতুন ইন্টারফেসটি স্টার্ট বোতামটিকে "সুপার বার" দিয়ে প্রতিস্থাপন করবে, এটিতে "সুপার" শব্দ সহ টাস্কবারের একটি সংস্করণ। আমি সন্দেহ করি যে এই নামটি নিয়ে ভাবতে পুরো 3 মিনিট সময় লেগেছে। যেভাবেই হোক, আপনার "সুপার বার" ইন্টারফেসটি শুধুমাত্র গড় টাস্ক বার হবে যার সাথে কিছু হোভার বৈশিষ্ট্য যোগ করা হয়েছে, যাতে আপনি যখন স্ক্রিনের বাম দিকে মাউসটি ঘোরান, তখন আপনি সম্পূর্ণ মেনু দিয়ে শেষ করেন যা আপনি "স্টার্ট" বোতাম টিপে পেতে ব্যবহৃত। ইন্টারফেস পুনঃডিজাইন তর্কাতীতভাবে সবচেয়ে প্রশ্নবিদ্ধ একটি এবং আমি এটির প্রতি জনসাধারণের প্রতিক্রিয়া দেখার জন্য অপেক্ষা করতে পারি না৷

স্টার্ট বোতামটি কি ফিরে আসবে?

সম্ভবত মাইক্রোসফ্ট মানুষের প্রতিক্রিয়া পরীক্ষা করার জন্য এই সমস্ত কুটিল পুনঃডিজাইন করছে; এটি কর্পোরেট ট্রোলিং নামেও পরিচিত। এই কারণেই প্রাথমিকভাবে প্রকাশিত সংস্করণটিকে "ভোক্তা পূর্বরূপ" বলা হয় এবং "চূড়ান্ত 'এটি নিন বা ছেড়ে দিন' বিল্ড" নয়৷ বোতামের অভাবের জন্য যদি পর্যাপ্ত মানুষ বিরূপ প্রতিক্রিয়া দেখায় (অর্থাৎ অভিযোগ, খিঁচুনি, ল্যাপটপ হঠাৎ বিস্ফোরিত হয়), আমরা সম্ভবত ছোট বোতামটি ফিরে দেখতে পাব। মাইক্রোসফ্ট যদি বোতামটি পিছনে রাখে, তবে এটি একটি ফ্ল্যাট বোতাম ব্যবহার করতে পারে, একটি 3D অরবের বিপরীতে, তার নতুন মেট্রো ইন্টারফেসের সাথে মেলে৷

আমার ব্যক্তিগত মতামত:যদি তারা বোতামটি ফিরিয়ে না দেয়, আপনি জর্জ বুশের জুতাগুলির সাথে একই বন্ধুত্ব দেখতে পাবেন, এই সময়টি ছাড়া এটি একটি ভাল রাবার সোল হ্যাকিংয়ের প্রাপ্তির শেষে বিল গেটস হবে। এটি জনসাধারণের উপর নির্ভর করে, যাইহোক, এটি বের করা। হয়তো কেউ টেনিস র‌্যাকেটের মতো নিক্ষেপ করার জন্য আরও সৃজনশীল কিছু নিয়ে আসে।

ভুলে যাবেন না যে এটি স্টার্ট বোতাম আমরা কথা বলছি, স্টার্ট মেনু নয়। আপনার কাছে এখনও মেনুটি থাকবে, তবে এটি অ্যাক্সেস করার জন্য আপনাকে আপনার মাউসটি বাম দিকে ঘোরাতে হবে। ব্যবহারকারীদের আরও বিভ্রান্ত করার একটি উপায় সম্পর্কে কথা বলুন!

নীচে আপনার মন্তব্য পোস্ট করুন, এবং আমার সাথে র্যান্ট, যদি আপনি চান. অথবা, দয়া করে আমাকে জানান যে এটি কীভাবে, যে কোনো ক্ষেত্রেই, সেই নবাগতদের উপকার করবে যারা আগে কখনো Windows ব্যবহার করেনি।


  1. উইন্ডোজ 10 এ শো ডেস্কটপ বোতামটি কীভাবে সরানো যায়

  2. উইন্ডোজ 11 টাস্কবার থেকে কীভাবে চ্যাট বোতামটি সরান

  3. Windows 11/10-এর স্টার্ট মেনু থেকে সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলি সরান

  4. উইন্ডোজ শুরু করতে ব্যর্থ হয়েছে; একটি সাম্প্রতিক হার্ডওয়্যার বা সফ্টওয়্যার পরিবর্তন কারণ হতে পারে