কম্পিউটার

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

উইন্ডোজ 8 ব্যবহারকারীদের সবচেয়ে বড় অভিযোগের মধ্যে একটি হল স্টার্ট মেনু ফিরে পাওয়ার কোন উপায় নেই। মাইক্রোসফ্ট পূর্ববর্তী সংস্করণগুলির সর্বাধিক ব্যবহৃত বৈশিষ্ট্যগুলির একটি কেড়ে নিয়েছে এবং ব্যবহারকারীদের এটির কাছাকাছি যাওয়ার কোনও উপায় দেয়নি। Power8 এর মতো প্রোগ্রামগুলির সাথে, আপনি Windows 8-এ স্টার্ট মেনু ফিরে পেতে পারেন।

আপনি এখানে পাওয়ার8 পেতে পারেন। ইন্সটলেশনে কোন ঝামেলা হয় না এবং সম্পূর্ণ হয়ে গেলে, একটি তীর পরিচিত স্টার্ট মেনুতে নির্দেশ করবে যেখানে আপনাকে জানাতে হবে যে কোথায় শুরু করতে হবে।

আপনার স্টার্ট মেনু ফিরিয়ে আনা হচ্ছে

পাওয়ার8 একটি মোটামুটি স্টার্ট মেনু হবে যা দিয়ে আপনি আপনার পছন্দ অনুযায়ী পরিবর্তন করতে পারবেন। আপাতত, আপনি আপনার সর্বাধিক ব্যবহৃত অ্যাপ এবং প্রোগ্রামগুলি খুলতে পারেন, আপনি উপরে "স্টার্ট মেনু" ক্লিক করে একটি আরও ঐতিহ্যগত স্টার্ট মেনু খুলতে পারেন এবং আপনি এখান থেকে আপনার পিসি বন্ধও করতে পারেন৷

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

আপনার জন্য কাজ করার জন্য Power8 কাস্টমাইজ করা শুরু করতে আপনি আপনার নতুন স্টার্ট মেনুতে ডান-ক্লিক করে সেটিংস খুলতে পারেন।

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

এখান থেকে, আপনি অটো-স্টার্ট চালু করতে পারেন যাতে আপনি যখন উইন্ডোজ বুট করেন তখন Power8 শুরু হয়। এছাড়াও আপনি পাওয়ার8 স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য চেক করতে পারেন।

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

কনফিগার স্টার্ট বোতাম আপনাকে স্টার্ট মেনু বোতামটি কেমন দেখায় তা পরিবর্তন করতে দেয়। আপনি এটিকে বড় করতে এর আকৃতির অনুপাত পরিবর্তন করতে পারেন এবং এটিকে উপস্থাপন করার জন্য আপনি একটি ছবিও নির্বাচন করতে পারেন।

স্টার্ট মেনু থেকে অনুসন্ধান করা হচ্ছে

সেটিংসের ওয়েব সার্চ ইঞ্জিন এলাকা আপনাকে Power8 এর অনুসন্ধান বৈশিষ্ট্য সম্পর্কিত শর্টকাটগুলি দেখায়৷ Power8 আপনার পিসি, উইন্ডোজ এবং ইন্টারনেট অনুসন্ধান করতে পারে।

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

পাওয়ার8-এ ইন্টারনেট অনুসন্ধান করার জন্য, অনুসন্ধান বাক্সে, সার্চ ইঞ্জিনের সাথে সম্পর্কিত চিঠিটি টাইপ করুন এবং তারপরে আপনার ক্যোয়ারী, এইরকম:

g maketecheasier windows 8

আপনি একটি খালি বাক্সে নির্বাচন করে এবং অন্যান্য সার্চ ইঞ্জিন থেকে ফর্ম্যাটটি অনুলিপি করে সার্চ ইঞ্জিন যোগ করতে পারেন, যেমন:

"https://www.youtube.com/results?search_query={0}"

মেট্রো বিকল্পগুলি নিষ্ক্রিয় করা হচ্ছে

ব্লক মেট্রো বৈশিষ্ট্যগুলি Power8 এর একটি নিফটি ছোট টুল যা এটি যা বলে তা করে:সক্ষম হলে, ব্লক মেট্রো বৈশিষ্ট্যগুলি মেট্রো UI বন্ধ করে দেয়৷ Windows 8-এর স্টার্ট স্ক্রিনে আপনার আর কোনো অ্যাক্সেস থাকবে না। আপনি Power8 দিয়ে তৈরি করা স্টার্ট মেনু থেকে যেকোনো কিছু, এমনকি অ্যাপসও খুলবেন। এটা সহজভাবে অদৃশ্য হয়ে যায়। আপনি স্টার্ট মেনুতে ডান ক্লিক করে অথবা Power8 এর সাধারণ সেটিংস থেকে এটি চালু করতে পারেন।

বেশিরভাগই সাম্প্রতিক ব্যবহৃত তালিকাগুলি কাস্টমাইজ করা

এই এলাকাটি আপনাকে সবচেয়ে বেশি ব্যবহৃত (MFU) তালিকায় আইটেমগুলি কীভাবে প্রদর্শন করবেন তা চয়ন করতে দেয়৷ ডিফল্টরূপে, ইউজ সিস্টেম ডেটা ব্যবহার করা হবে। এটি এমএফইউগুলিকে তালিকাভুক্ত করবে যে ক্রমে সেগুলি সর্বাধিক ব্যবহৃত হয়৷

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

আপনি Power8-এ অতিরিক্ত স্ট্রিং যোগ করে আপনার নিজের তালিকা তৈরি করতে পারেন বা এমনকি কিছু এলাকা লুকিয়ে রাখতে পারেন। আপনি যদি Power8-এর স্টার্ট মেনুতে কোনো আইটেম দেখানো বন্ধ করতে চান, তাহলে আপনি এর অবস্থান বা EXE ফাইলের নাম অন্তর্ভুক্ত করতে চান, যেমন:

c:\windows\downloads\ms.fresh.exe

অথবা

worldofwarcraft.exe

Windows 8-এ একটি স্টার্ট মেনু থাকা কি প্রয়োজনীয়?

এটি Power8 থেকে আমাদের সমাপ্ত স্টার্ট মেনু:

Windows 8 এ একটি শক্তিশালী স্টার্ট মেনু যোগ করা

কিছু উইন্ডোজ ব্যবহারকারীর জন্য, স্টার্ট মেনু বাদ দেওয়া ছিল উইন্ডোজ 8-এর সবচেয়ে ধ্বংসাত্মক পরিবর্তনগুলির মধ্যে একটি। Power8 এর মতো ইউটিলিটিগুলির সাহায্যে, আপনি আপনার স্টার্ট মেনু ফিরে পেতে পারেন। আপনি মেট্রো UI সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন, তারপরে আপনি যেভাবে চান ঠিক সেভাবে স্টার্ট মেনুটি পরিবর্তন করতে উপরের সেটিংস ব্যবহার করুন। আপনি উইন্ডোজ 8-এ অন্য কোন বৈশিষ্ট্যগুলি দেখতে চান?


  1. উইন্ডোজ 10 স্টার্ট মেনু সমস্যাগুলি ঠিক করুন

  2. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু পুনরায় সাজাতে হয়

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে অনুপস্থিত স্টার্ট মেনু আইকনগুলি কীভাবে ঠিক করবেন