কম্পিউটার

Windows 8 এ স্টার্ট মেনু কিভাবে পুনরুদ্ধার করবেন

এখন পর্যন্ত, আমি যা দেখেছি তা হল অনুপস্থিত স্টার্ট বোতাম এবং মেট্রো UI সম্পর্কে অভিযোগকারী একগুচ্ছ লোক। যদিও আমি মেট্রো পছন্দ করতে পারি, স্টার্ট বোতামটি ফিরে আসতে হবে! এখনও অবধি, মাইক্রোসফ্ট উইন্ডোজ 8-এর বাইরে স্টার্ট বোতাম রাখার সিদ্ধান্ত নিয়েছে। অনেক মাউস এবং কীবোর্ড ব্যবহারকারী এতে সম্পূর্ণভাবে হতাশ হয়েছিলেন এবং আপগ্রেড করতে সম্পূর্ণরূপে অনিচ্ছুক হয়ে পড়েছেন।

আমাদের কাছে দুটি উপায় আছে। আপনি উভয় বিশ্বের সেরা আছে. প্রথম উপায়ে আপনার সিস্টেমে কিছু ছোটখাট পরিবর্তন করা জড়িত যা আপনাকে টাস্কবারে আপনার প্রোগ্রাম মেনু যোগ করার অনুমতি দেবে। এটি আপনাকে আপনার মূল্যবান স্টার্ট বোতামটি ফিরিয়ে দেবে না, তবে এটি আপনাকে আপনার সমস্ত ইনস্টল করা সফ্টওয়্যারে দ্রুত অ্যাক্সেস দেয়। দ্বিতীয় উপায়ে ViStart নামে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা জড়িত৷

সচেতন থাকুন যে ViStart এর ইনস্টলার আপনাকে অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করতে বলে৷ সেই অকেজো জিনিসগুলি ইনস্টল করা এড়াতে আমাদের নির্দেশিকাকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করুন৷

ম্যানুয়াল পদ্ধতি

এই পদ্ধতিটি আপনাকে আপনার টাস্কবারে মেনু যোগ করার অনুমতি দেবে যাতে আপনাকে আপনার অ্যাপ্লিকেশনগুলিতে যাওয়ার জন্য মেট্রো UI এর মধ্য দিয়ে যেতে হবে না। এটি কেবল আপনার সময়ই বাঁচাবে না, তবে অন্য একটি বিরক্তি থেকেও মুক্তি পাবে যা আপনাকে অভ্যস্ত করতে হবে। আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করেন, তবে নিশ্চিত হন যে আপনি একটি সম্পূর্ণ স্টার্ট মেনু আশা করছেন না।

  • টাস্কবারের একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, "টুলবার"-এর উপর মাউস ঘোরান এবং "নতুন টুলবার" এ ক্লিক করুন।
  • টাইপ করুন
    %ProgramData%\Microsoft\Windows\Start Menu\Programs

    ডায়ালগের টেক্সট বক্সে।

  • আপনার কীবোর্ডে "এন্টার" টিপুন এবং "ফোল্ডার নির্বাচন করুন" এ ক্লিক করুন৷

আপনি শেষ করার পরে, আপনার টাস্কবারে "প্রোগ্রাম" মেনু থাকবে! আপনি যেমন লক্ষ্য করবেন, এটি স্টার্ট মেনুর মতো শক্তিশালী নয়, তবে আপনি নিয়ন্ত্রণ প্যানেলের মতো অন্যান্য জিনিস যোগ করতে পারেন। এমনকি আপনি প্যানেলটি নিজে না খুলেই টাস্কবার আইটেম থেকে নেভিগেট করতে পারেন!

স্বয়ংক্রিয় পদ্ধতি

এই পদ্ধতিটি আসলে Windows 8 টাস্কবারে Windows 7 Start “orb” যোগ করবে। আপনার এখনও উইন্ডোজ ইন্টারফেসের নীচের বাম কোণে মেট্রো UI এ প্রবেশ করার ক্ষমতা থাকবে। শুধুমাত্র পার্থক্য হল আপনি Windows 8 থেকে Windows 7 ডেস্কটপ ব্যবহার করতে সক্ষম হবেন।

মনে রাখবেন যে আমরা আপনাকে যে সফ্টওয়্যারটির সাথে পরিচয় করিয়ে দেব তা আপনার কম্পিউটারে অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করবে যদি না আপনি আমাদের এখানে দেখানো পদক্ষেপগুলি অনুসরণ করেন:

  • এখান থেকে ViStart ডাউনলোড করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করুন।
  • "পরবর্তী" ক্লিক করুন, তারপরে "স্বীকার করুন।"
  • ক্লিক করুন
  • করবেন না ইনস্টলেশন শেষ হওয়ার পরে "সম্মত" এ ক্লিক করুন যতক্ষণ না আপনি উপরের সমস্ত বাক্সে টিক চিহ্ন সরিয়ে না দেন। এখানেই ViStart ব্যাবিলন সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করে।

Windows 8 এ স্টার্ট মেনু কিভাবে পুনরুদ্ধার করবেন

  • পরবর্তী উইন্ডোতে "অস্বীকৃতি" এ ক্লিক করুন। এটি ছিল ViStart আপনাকে RegClean Pro ইনস্টল করতে প্ররোচিত করার চেষ্টা করছে৷

Windows 8 এ স্টার্ট মেনু কিভাবে পুনরুদ্ধার করবেন

যতক্ষণ আপনি এই নির্দেশাবলী অনুসরণ করবেন, আপনি শুধুমাত্র ViStart ইনস্টল করবেন, যা আপনাকে একটি স্টার্ট বোতাম দেবে। ViStart যে সফ্টওয়্যারটি ইন্সটল করতে চায় তা সম্পূর্ণ ক্ষতিকর নয়, কিন্তু আপনার যখন একটি প্রয়োজন তখন তিনটি প্রোগ্রাম ইনস্টল করা অসুবিধাজনক হতে পারে৷

কোন প্রশ্ন?

সফ্টওয়্যার চালানোর ক্ষেত্রে আপনার কোনো সমস্যা হলে, আমরা আপনাকে প্রক্রিয়াটির মধ্য দিয়ে যেতে এবং যেকোনো সমস্যা সমাধান করার চেষ্টা করব। শুধু মন্তব্য বিভাগে জিজ্ঞাসা করুন বা "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন!" ক্লিক করে বিশেষজ্ঞ চ্যানেলকে জিজ্ঞাসা করুন। এই পৃষ্ঠার ডানদিকে। এই গাইডে যোগ করার কিছু থাকলে অনুগ্রহ করে একটি মন্তব্য করুন৷


  1. Windows 10 এ ফুল স্ক্রীন স্টার্ট মেনু কিভাবে সক্ষম করবেন

  2. Windows 10 স্টার্ট মেনুতে মাইক্রোসফ্ট টু-ডু তালিকাগুলি কীভাবে দেখবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু পুনরায় সাজাতে হয়

  4. Windows 10 স্টার্ট মেনুতে Bing কিভাবে নিষ্ক্রিয় করবেন