কম্পিউটার

এই ৪টি অ্যাপ্লিকেশন সহ উইন্ডোজ 8-এ স্টার্ট মেনু পুনরুদ্ধার করুন

আপনি কি আমার মতো স্টার্ট মেনু না থাকায় হতাশ? আপনি কি প্রতিবার মেট্রো UI (যেটিতে সমস্ত ছোট স্কোয়ার সহ) প্রবেশ করতে বাধ্য করা অসুবিধাজনক বলে মনে করেন আপনি যখনই ডেস্কটপের মধ্য দিয়ে যেতে চান এমন কোথাও যেতে চান? তুমি একা নও. এই অসুবিধার বিষয়ে হাজার হাজার লোক অভিযোগ করছে এবং এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু বলা হয়নি যা যে কাউকে বিশ্বাস করবে যে উইন্ডোজ অক্টোবরে প্রকাশের মাধ্যমে একটি ঐতিহ্যগত ডেস্কটপ অভিজ্ঞতার অনুমতি দেবে। তাহলে আপনি কি করতে যাচ্ছেন? স্টার্ট মেনু ফিরিয়ে আনতে পারে এমন কিছু অ্যাপ্লিকেশন সম্পর্কে কেমন?

নোট :এই অ্যাপগুলি স্টার্ট মেনুকে "পুনরুদ্ধার" করে না কারণ এটি শুরু থেকেই ডিফল্টরূপে (উইন্ডোজে) নেই। এই অ্যাপগুলি পরিবর্তে আপনার ডেস্কটপে একটি স্টার্ট মেনু যোগ করে।

1. ক্লাসিক শেল

ক্লাসিক শেল আপনাকে একটি খুব সহজ, কিন্তু খুব শক্তিশালী স্টার্ট মেনু দেয় যা আপনি যে কোনও উপায়ে কাস্টমাইজ করতে পারেন। এটা ঠিক নয় উইন্ডোজ 7 এর মতো, কিন্তু এটি আপনাকে যা চায় তা দেয়:সমস্ত মেট্রো মুম্বো জাম্বো ছাড়াই একটি স্টার্ট মেনু৷ আপনি পপ-আউট মেনুর মতো উইন্ডোজের পুরানো সংস্করণগুলিতে উপলব্ধ বৈশিষ্ট্যগুলিও পান৷ আমি ব্যক্তিগতভাবে এটির একটি বিশাল অনুরাগী নই, তবে এটি একটি ধীর কম্পিউটার বা সীমিত ভার্চুয়াল পরিবেশে মেট্রো ইন্টারফেস লোড হওয়ার জন্য অপেক্ষা করার চেয়ে ভাল।

এই ৪টি অ্যাপ্লিকেশন সহ উইন্ডোজ 8-এ স্টার্ট মেনু পুনরুদ্ধার করুন

মেট্রো ইন্টারফেসে বারবার স্যুইচ করার চেয়ে অনেক ভালো, তাই না?

আপনি এখানে ক্লাসিক শেল পেতে পারেন।

2. ViStart

আপনি যদি Windows 8 এর মধ্যে Windows 7 ফ্লেয়ার খুঁজছেন, তাহলে আপনার ViStart পাওয়ার কথা বিবেচনা করা উচিত, একটি ইউটিলিটি যা Windows 8 ডেস্কটপ ইন্টারফেসের মধ্যে Windows 7 স্টার্ট মেনুকে সম্পূর্ণরূপে পুনরুত্পাদন করে। এটি আপনাকে শুধুমাত্র W7 ব্যবহার করার মতই অনুভব করবে না, পাশাপাশি আপনাকে কিছু দুর্দান্ত বৈশিষ্ট্যও দেবে৷

এই ৪টি অ্যাপ্লিকেশন সহ উইন্ডোজ 8-এ স্টার্ট মেনু পুনরুদ্ধার করুন

এই ধরনের স্টার্ট মেনুর সাথে, আপনি কখনই উইন্ডোজ 7 মিস করবেন না। আপনার কাছে নতুন টাস্ক ম্যানেজার, নতুন ইন্টারফেস ডিজাইন এবং অন্যান্য বৈশিষ্ট্যের অতিরিক্ত সুবিধা থাকবে যা মেট্রো ব্যবহার না করেই অপারেটিং সিস্টেমকে আরও দক্ষতার সাথে চালায়।

আপনি যদি সত্যিই উইন্ডোজ 8-এ আপগ্রেড করতে চান তবে এই একটি ইউটিলিটি আপনি ব্যবহার করতে পারেন, তবে আপনি যখনই স্টার্ট মেনু অ্যাক্সেস করেন তখন আপনাকে সেই নতুন মেট্রো স্ক্রীনটি ব্যবহার করতে হবে তা ঘৃণা করেন। আপনি যখন চেহারা পরিবর্তন করতে চান তখন আপনি এটিতে স্কিন প্রয়োগ করতে পারেন। দুর্ভাগ্যবশত, কাস্টমাইজেশন উইন্ডোজ শেলের সাথে একত্রিত করা হয় না, তবে এটি অবশ্যই কিছুই না করে একটি উন্নতি। এবং ক্লাসিক শেলের বিপরীতে, আপনি অভ্যস্ত থাকা অন্তর্নিহিত সাবমেনু পাবেন৷

আপনি এখানে ViStart ডাউনলোড করতে পারেন।

3. পাওয়ার8

সম্ভবত, আপনি উইন্ডোজ 7 স্টার্ট মেনুতে ক্লান্ত হয়ে পড়েছেন। আপনি কি সমস্ত স্টার্ট মেনুর মা পাওয়ার মত অনুভব করছেন? পাওয়ার 8 স্টার্ট মেনু নামে একটি স্টার্ট মেনু রয়েছে যার সম্পর্কে আমরা কথা বলিনি। এটিতে একটি অতি-গ্লাসি ইন্টারফেস রয়েছে যা উইন্ডোজ 8 এর থিমে নির্বিঘ্নে সংহত করে।

এই ৪টি অ্যাপ্লিকেশন সহ উইন্ডোজ 8-এ স্টার্ট মেনু পুনরুদ্ধার করুন

যদি আপনি এটি পছন্দ করেন, এটি একটি চেষ্টা করুন. এটা আঘাত করবে না!

এখানে Power8 ডাউনলোড করুন।

4. বোনাস:স্টার্ট8

সহ মেট্রো যান

তাই, হয়ত আপনি মেট্রো পছন্দ করেন, কিন্তু সামনে পিছনে যেতে পছন্দ করেন না। এই সামান্য বোনাস অ্যাপটি আপনার উইন্ডোজ 8-এ মেট্রোকে আপনার ডেস্কটপে নিয়ে আসবে। Start8 আপনাকে আপনার ইনস্টল করা সমস্ত প্রোগ্রাম খুঁজে পাওয়ার জন্য একটি "Apps" মেনু রাখতে দেয়। এটির মাধ্যমে কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করা এখনও কঠিন হবে, তাই এটি সম্ভবত চেহারা এবং বিনোদনের জন্য আরও কার্যকর হবে। অন্যথায়, আমরা এখানে দেখানো অন্য তিনটিতে লেগে থাকুন। আমি কি বলতে চাচ্ছি তা একবার দেখুন:

এই ৪টি অ্যাপ্লিকেশন সহ উইন্ডোজ 8-এ স্টার্ট মেনু পুনরুদ্ধার করুন

আপনি যদি এটি পছন্দ না করেন তবে আপনাকে আর করতে হবে না!

আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি এটি এখানে পেতে পারেন৷

আপনার পছন্দের কোনটি?

আমি সত্যিই জানতে চাই যে আপনি যদি অপারেটিং সিস্টেমটি চেষ্টা করার সুযোগ পেয়ে থাকেন তবে আপনার পছন্দ কী। এগুলি সমস্ত ভাল বিকল্প যা ব্যবহারকারীদের বিস্তৃত পরিসরে বিস্তৃত হওয়া উচিত এবং আমি আশা করছি যে এটি মেট্রো ইন্টারফেসের সাথে লোকেদের কিছু সমস্যার সমাধান করবে। আলোচনা করতে নীচে একটি মন্তব্য করুন!


  1. Windows 11-এ ক্লাসিক Windows 10 স্টার্ট মেনু কীভাবে পাবেন।

  2. Windows 10 স্টার্ট মেনুতে ফোল্ডার শর্টকাটগুলি কীভাবে কাস্টমাইজ করবেন

  3. Windows 10 এ ফুল স্ক্রীন স্টার্ট মেনু কিভাবে সক্ষম করবেন

  4. Windows 10 স্টার্ট মেনুতে Bing কিভাবে নিষ্ক্রিয় করবেন