কম্পিউটার

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

সেখানে অনেকগুলি অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনার উত্পাদনশীলতা বাড়ায় এবং উইন্ডোজ 7 এ আপনার অভিজ্ঞতা বাড়ায়৷ সেগুলি চালানো আপনাকে আপনার সারাদিনের সময় বাঁচাতে এবং এমন কিছু করতে সাহায্য করবে যা আপনি উইন্ডোজ 7 এর একটি সাধারণ নগ্ন অনুলিপি দিয়ে কল্পনাও করতে পারবেন না৷ , MTE আপনাকে আপনার দৈনন্দিন ব্যবহারের জন্য নিফটি অ্যাপ্লিকেশনের একটি তালিকা উপস্থাপন করে৷

1. Google কুইক সার্চ বক্স

আপনার মধ্যে যারা ইন্টারনেট এক্সপ্লোরার 8 ব্যবহার করছেন, তাদের জন্য সম্ভবত গুগলে সার্চ করার জন্য ব্রাউজার খুলতে অসুবিধা হতে পারে। এই কারণে, আপনি এমন একটি প্রোগ্রাম ইনস্টল করতে আগ্রহী হতে পারেন যা আপনাকে আপনার ডেস্কটপে এই অনুসন্ধানগুলি সম্পাদন করতে এবং আপনার ব্রাউজারে অনুসন্ধান ফলাফল থেকে পৃষ্ঠাগুলি খুলতে দেয়৷ এর জন্য, আপনি Google কুইক সার্চ বক্স ইন্সটল করতে পারেন, যা আপনার বর্তমানে ব্যবহার করা গ্রাফিকাল ইন্টারফেসে যোগ করে। ডাউনলোড পাতা পেতে এই লিঙ্ক ব্যবহার করুন. ইন্টারনেট এক্সপ্লোরার 8 থেকে এটি ডাউনলোড করতে ভুলবেন না, কারণ এটি অন্য ব্রাউজারে খোলার ফলে ডাউনলোড শুরু হবে না।

2. ইউনিভার্সাল ভিউয়ার

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

আপনি যদি LibreOffice বা Microsoft Office ইনস্টল না করে Word নথি খুলতে চান তবে আপনি এর জন্য ইউনিভার্সাল ভিউয়ার ব্যবহার করতে পারেন। ইউনিভার্সাল ভিউয়ার আপনাকে একটি মার্জিত ইন্টারফেস থেকে যেকোনো ধরনের ফাইল, এমনকি বাইনারি ফাইল এবং প্লাগইন খুলতে দেয়। আপনি যদি একজন বিকাশকারী হন বাইনারি ফাইলের মধ্যে ডেটার নির্দিষ্ট পয়েন্টগুলি খুঁজছেন, ইউনিভার্সাল ভিউয়ার আপনাকে যা খুঁজছেন তা অর্জন করতে সাহায্য করতে পারে, এমনকি যদি বাইনারি ফাইলটি ইউনিকোডের মাধ্যমে দেখা হয়। ইউনিভার্সাল ভিউয়ার ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

দ্রষ্টব্য :প্রোগ্রামটি সঠিক এক্সটেনশনে থাকা পর্যন্ত ইমেজ এবং কার্যত অন্য যেকোনো ফাইল টাইপ দেখতে পারে। এটি এমন কিছু যা নোটপ্যাড++ করতে ব্যর্থ হয়।

3. উইন্ডোজ টাস্কবার থাম্বনেইল কাস্টমাইজার

এটি একটি অত্যন্ত নিফটি অ্যাপ যদি আপনি বিশ্বাস করেন যে আপনার টাস্কবারে একটি আইকনের উপর আপনার মাউস ঘোরানোর সময় থাম্বনেইলগুলি দেখা যাচ্ছে খুব ছোট৷ একজন ডেভেলপার এই বিষয়টি নোট করেছেন এবং একটি অ্যাপ তৈরি করেছেন যা আপনাকে জানার প্রয়োজন ছাড়াই উইন্ডোর আকার কাস্টমাইজ করতে সাহায্য করবে। আপনি আপনার থাম্বনেইলগুলি কাস্টমাইজ করার পরে অ্যাপ্লিকেশনটির আর প্রয়োজন নেই, যার অর্থ পরিবর্তনগুলি কাজ করার জন্য আপনাকে কিছু চালু রাখতে হবে না। এই আকারের থাম্বনেইল বর্তমানে এখানে প্রদর্শিত হয়:

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

আপনি যদি এটি পরিবর্তন করতে চান তবে উইন্ডোজ টাস্কবার থাম্বনেইল কাস্টমাইজার ডাউনলোড করতে এই লিঙ্কটি ব্যবহার করুন৷

4. ম্যাক্সিফায়ার - ফুল স্ক্রিনে চলাকালীন আপনার মাউসকে উইন্ডোজ মিডিয়া সেন্টারের খপ্পর থেকে মুক্ত করুন

Windows Media Center হল একটি সুন্দর সফ্টওয়্যার, কিন্তু আপনি যখন একাধিক ডিসপ্লেতে Windows ব্যবহার করার সময় এটিকে পূর্ণ-স্ক্রীন মোডে চালান তখন একটি সমস্যা দেখা দেয়। এটি আপনার মাউসকে অন্য স্ক্রিনে যেতে দেয় না। এটি এড়ানোর জন্য, কেউ ম্যাক্সিফায়ার নিয়ে এসেছেন, একটি টুল যা আপনাকে WMC চালানো বন্ধ না করেই আপনার মাউস খালি করতে দেয়। আপনি ম্যাক্সিফায়ার ডাউনলোড করতে চাইলে এই লিঙ্কটি ব্যবহার করুন। এটিতে আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে যা আমরা নিশ্চিত যে আপনি চান!

5. 3VRX – সত্যিই দুর্দান্ত ভলিউম কন্ট্রোল অ্যাপ

আজকাল অনেক লোকের কাছে কীবোর্ড রয়েছে যা কম্পিউটারের ভলিউম নিয়ন্ত্রণ করতে পারে। যদি আপনার কম্পিউটারের সাউন্ড অ্যাডাপ্টারে ভলিউম সূচক না থাকে যা ভলিউম কমানোর বা বাড়ানোর সময় পপ আপ হয়, এটি বিরক্তিকর হতে পারে, বিশেষ করে যখন আপনি একটি সুনির্দিষ্ট স্তরে ভলিউম সেট করতে চান। 3VRX শুধুমাত্র এই সমস্যার সমাধান করে না, তবে আপনার কম্পিউটারে বর্তমান ভলিউমের একটি খুব মার্জিত প্রদর্শনও উপস্থাপন করে। আপনি আপনার ইচ্ছা মত ভলিউম স্তর প্রদর্শিত হয় কিভাবে পরিবর্তন করতে পারেন. 3VRX ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন। ওহ, আমরা প্রায় ভুলে গেছি:ভলিউম নিয়ন্ত্রণের সাথে সেই কীবোর্ডগুলি ছাড়াই, 3RVX আপনাকে ভলিউম সামঞ্জস্য করার জন্য কিছু হটকি দেয়৷ প্রোগ্রাম দ্বারা ভলিউম প্রদর্শিত হয় এমন কিছু উপায় দেখুন:

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

6. জুম – আপনার ডেস্কটপকে আইকন মুক্ত রাখুন

আপনার পুরো ডেস্কটপে এক টন শর্টকাট থাকার দরকার নেই। একটি তালিকা দিয়ে এই সব বাছাই করা সহজ হবে না? অনেক অনুরূপ আইকন আছে যা আপনাকে ফেলে দিতে পারে। জুমের কাছে এর উত্তর রয়েছে, যা আপনাকে আপনার ডেস্কটপে একটি ছোট স্টার্ট মেনুর মতো একটি সংগঠিত তালিকা তৈরি করতে দেয়, আপনার যেকোনো শর্টকাট রাখার প্রয়োজনীয়তা দূর করে। একবার আপনি এটি পেয়ে গেলে, আপনি আশ্চর্য হবেন কেন উইন্ডোজ কখনই এটি শুরু করতে পারেনি। Zum-এর জন্য Softpedia-এর ডাউনলোড পৃষ্ঠায় যেতে এই লিঙ্কে ক্লিক করুন।

7. সিবিএক্স শেল দিয়ে জিপ এবং আরএআর ফাইলের মধ্যে থাম্বনেইলগুলির পূর্বরূপ দেখুন

উইন্ডোজের ইন্টারফেসের সবচেয়ে বড় সমস্যা হল এটি জিপ বা আরএআর অ্যালগরিদম ব্যবহার করে সংকুচিত ফাইলগুলির সাথে থাম্বনেইল প্রিভিউ দেখায় না। এটি আপনাকে অনুমান করতে পরিচালিত করে যে কোন আর্কাইভে আপনি খুঁজছেন এমন একটি চিত্র রয়েছে৷ CBX Shell ঠিক এই কাজটি করে, ছবিগুলোকে তাদের থাম্বনেইল দেখানোর জন্য ডিকম্প্রেস করে। তবে সতর্ক থাকুন, কারণ এটি কিছু অতিরিক্ত সিস্টেম সংস্থান গ্রহণ করতে পারে আপনি হয়তো ছাড়তে রাজি নন। কম্প্রেস করা আর্কাইভের থাম্বনেইলগুলি টেনে তোলার চেষ্টা করার সময় যদি আপনার কম্পিউটার ধীরে ধীরে চলতে শুরু করে, CBX শেল আনইনস্টল করুন। আপনারা যারা আপনার কম্পিউটারে বিশ্বাস করেন, CBX Shell ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

8. ডিস্ক স্পেস ফ্যান - আপনার ডিস্ক দেখুন যেমন আগে কখনও হয়নি!

আপনার ড্রাইভ একটি ফাইল সিস্টেমে সংরক্ষিত ফোল্ডার এবং ফাইলগুলির একটি জটিল অ্যারে। আপনি এটিতে আরও স্টাফ ইনস্টল করার সাথে সাথে ড্রাইভের স্থান ধীরে ধীরে সঙ্কুচিত হতে থাকে যতক্ষণ না ড্রাইভ আপনাকে ফাইল মুছে ফেলতে শুরু করে। আপনার সবচেয়ে ভরা ডিরেক্টরি কোথায়? কোন ক্লু পাইনি? আসুন একটি গ্রাফিকাল উপস্থাপনা দেখুন! ডিস্ক স্পেস ফ্যান আপনাকে দেখতে দেয় যে কোন ফোল্ডারগুলি আপনার ড্রাইভে সবচেয়ে বেশি জায়গা দখল করছে প্রতিটি ফোল্ডারে রাইট-ক্লিক না করে এবং "প্রপার্টি" এ ক্লিক না করেই৷

8 নিফটি উইন্ডোজ 7 অ্যাপ্লিকেশন

স্ক্রিনের অন্য দিকে, আপনি একটি রঙ-কোডেড কিংবদন্তি দেখতে পাবেন যা আপনাকে দেখায় যে এই সমস্ত রঙের অর্থ ঠিক কী। এটা খুব স্বচ্ছ! বিনামূল্যে সংস্করণ ডাউনলোড করতে এই লিঙ্ক ব্যবহার করুন. আরও বৈশিষ্ট্য পেতে আপনাকে পণ্যটি কিনতে হবে। আপনার ড্রাইভে কি হচ্ছে তা দেখার জন্য বিনামূল্যের সংস্করণটিই যথেষ্ট।

আমরা যা পেয়েছি তা পছন্দ করেছেন? কোন বিকল্প আছে?

আপনি যদি প্রশংসা দেখাতে চান, আমাদের উপস্থাপিত কিছু প্রোগ্রামের সমালোচনা করতে চান, অথবা আপনি যে সফটওয়্যারটি দেখেছেন তার বিকল্প অন্য পাঠকদের দেখাতে চাইলে নীচে একটি মন্তব্য করুন৷


  1. Windows 10 এ মাইক্রোফোনের ভলিউম বাড়ান

  2. কিভাবে উইন্ডোজ 10 এ অনুপস্থিত ভলিউম আইকন ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ অ্যাপ্লিকেশন ব্লক করার উপায়

  4. Windows 11 এ একটি ভলিউম লেবেল কিভাবে পরিবর্তন করবেন