কম্পিউটার

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

মাইক্রোসফটের বহুল ব্যবহৃত ডেস্কটপ ওএসের তুলনায় Mac OS X সর্বদাই উৎকর্ষ সাধন করেছে তা হল ডিজাইন। ম্যাক ওএসের প্ল্যাটফর্মের নান্দনিকতা উইন্ডোজ তার ব্যবহারকারীদের কাছে যা অফার করে তার চেয়ে অনেক ভালো। OS X এর সুন্দর গ্রাফিক্স এবং রেন্ডারিংকে দূরবর্তীভাবে ধরতে পারার আগে উইন্ডোজের কাছে ভ্রমণ করার জন্য একটি দীর্ঘ পথ রয়েছে। এটি একটি প্রধান কারণ যে কারণে অনেক "প্রো" উইন্ডোজ ব্যবহারকারীরা টিপস, গাইড, কীভাবে-টস এবং সফ্টওয়্যার গাইড অফার করে। অন্যান্য উইন্ডোজ ব্যবহারকারীদের তাদের পিসিতে কিছু বিখ্যাত OS X বৈশিষ্ট্য অনুকরণ করতে সাহায্য করার জন্য।

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

OS X এর একটি দুর্দান্ত এবং সর্বাধিক ব্যবহৃত ফাংশন হল ফেড-ইন ফেইড-আউট ইফেক্ট সহ অন-স্ক্রীন ভলিউম নিয়ন্ত্রণ যা আপনি হার্ডওয়্যার কী ব্যবহার করে আপনার স্পিকারের ভলিউম কম বা বাড়ালে বেশ ঝরঝরে দেখায়। একজন ডেভেলপার উইন্ডোজ নোটবুকের জন্যও একই ভলিউম HUD তৈরি করেছে এবং আপনি যদি আপনার Windows 8.1 PC-এর জন্য একই ধরনের সমাধান পেতে আগ্রহী হন, তাহলে 3RVX উদ্ধারে আসে৷

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

3RVX আসলেই ফ্রিওয়্যারের একটি ছোট অংশ যা নীচে-ডানদিকে উইন্ডোজ সিস্টেম ট্রেতে শান্তভাবে বসে থাকে এবং একটি অন-স্ক্রীন ভলিউম স্লাইডার প্রদান করে যা আপনার ডেস্কটপে OS X-এর মতো দেখায়। স্লাইডারটি ডেস্কটপের যেকোনো জায়গায় স্থাপন করা যেতে পারে এবং যখন আপনার এটির প্রয়োজন হয় না তখন এটি ফেইড-আউটের জন্য সেট করা যেতে পারে। আপনি যখন ভলিউম বাড়াতে বা কমাতে আপনার কীবোর্ডের ভলিউম কীগুলিকে আঘাত করেন, তখন সফ্টওয়্যারটি আবার কাজ করে। যদি আপনার কীবোর্ড একটি ডেডিকেটেড ভলিউম কন্ট্রোল কী দিয়ে না আসে, তাহলে ভাষা বিকল্পের পাশাপাশি কনফিগারযোগ্য হটকি রয়েছে, কনফিগারেশন প্যারামিটার, সিস্টেম স্টার্ট আপে সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে চালু করা এবং HUD-কে আরও পরিবর্তন করে এমন বিভিন্ন স্কিন থেকে বেছে নেওয়া। .

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

এই বিশেষ স্কিনগুলি অভিজ্ঞতায় সম্পূর্ণ ভিন্ন আকর্ষণ যোগ করে, কারণ আপনি যদি সত্যিই OS X ওয়ানের সাথে যেতে পছন্দ না করেন তবে আপনি চেহারা এবং অনুভূতি পরিবর্তন করতে পারেন৷

উইন্ডোজে অন-স্ক্রিন ভলিউম হুডের মতো OS X পান

আমরা Windows 8 এ 3RVX পরীক্ষা করেছি এবং এটি ঠিক কাজ করেছে। বিকাশকারীর মতে, এটি XP-এর পরে প্রকাশিত উইন্ডোজের যেকোনো সংস্করণে সূক্ষ্ম কাজ করে। আপনি এখান থেকে ডাউনলোড করে 3RVX একটি শো দিতে পারেন।

নীচের মন্তব্যগুলিতে আপনি এটি সম্পর্কে কী মনে করেন তা আমাদের বলুন৷


  1. Windows 10 এ মাইক্রোফোনের ভলিউম বাড়ান

  2. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?

  3. Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

  4. Windows 11 এ একটি ভলিউম লেবেল কিভাবে পরিবর্তন করবেন