কম্পিউটার

আপনার উত্পাদনশীলতা উন্নত করতে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন

বাক্সের বাইরে, উইন্ডোজ এমন পরিস্থিতিতে একটি দুর্দান্ত অপারেটিং সিস্টেম যেখানে আপনি কিছু কাজ দ্রুত সম্পন্ন করতে চান। কিন্তু আপনি কি জানেন যে কয়েকটি সহজ অ্যাপ্লিকেশনের সাহায্যে আপনি আসলে নিজেকে সংগঠিত করতে এবং আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারেন? অনেক লোক তাদের কর্মদিবসে এক সময় বা অন্য সময়ে কম্পিউটার ব্যবহার করছে। এই দৃষ্টান্তে, আপনার সময় থেকে প্রতি সেকেন্ডে চেপে রাখা গুরুত্বপূর্ণ। নীচে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে এটি অর্জনে সহায়তা করবে!

1. পেস্টবিনের ডেস্কটপ অ্যাপ্লিকেশন

আপনি যদি একজন পেশাদার প্রোগ্রামার হন, তাহলে আপনি একটি দলে অন্যদের সাথে কাজ করছেন। কখনও কখনও আপনি সার্ভারে কমিট করার আগে পর্যালোচনা করার জন্য কাউকে কিছু কোড পাঠাতে চান। প্রোগ্রামাররা একমাত্র ব্যক্তি নন যারা এটি ব্যবহার করেন। যে কেউ যাকে কিছু বিশদ যোগাযোগ করতে হবে বা তাত্ক্ষণিক বার্তা পরিষেবার মাধ্যমে প্রচুর পরিমাণে পাঠ্য পেস্ট করতে হবে তারা পাঠ্যটিকে টুকরো টুকরো করার চেষ্টা করার পরিবর্তে প্রায়শই PasteBin ব্যবহার করে। এর সাথে সমস্যা হল যে আপনি সর্বদা আপনার ব্রাউজারে একটি ট্যাব খুলবেন এবং লগ ইন করবেন। অবিরাম পুনরাবৃত্তি হারানো সময়কে অনুবাদ করে। PasteBin এর ডেস্কটপ অ্যাপ্লিকেশন ব্যবহার করে, আপনাকে আর এই বিষয়ে চিন্তা করতে হবে না।

আপনার উত্পাদনশীলতা উন্নত করতে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন

আপনি পেস্টবিনের ওয়েব ইন্টারফেসের মাধ্যমে আপনার পছন্দ মতো সমস্ত পাঠ্য পেস্ট করতে পারেন এবং এটি জমা দিতে পারেন। আমি যে লিঙ্কটি শেয়ার করেছি, সেখানে আপনি iPad অ্যাপ, Windows 8 অ্যাপ (RT ট্যাবলেটে কাজ করে) এবং Google Chrome এক্সটেনশনও পাবেন।

2. পিক থ্রু

এমন সময় আসবে যা আপনি একটি উইন্ডোকে ছোট করে দেখতে চাইবেন এর পিছনে কী ঘটছে। এটি করার পরিবর্তে, আপনি পিক থ্রু নামক একটি টুল ব্যবহার করতে পারেন, যা আপনাকে কীবোর্ড শর্টকাট দিয়ে উইন্ডোটিকে কিছুটা স্বচ্ছ করতে দেয়৷

আপনার উত্পাদনশীলতা উন্নত করতে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন

আপনি যখন টাইপ করার সময় কিছু দেখতে চান তখন এটি একটি সুন্দর ঝরঝরে টুল।

3. ফ্রি ওপেনার (80 টিরও বেশি বিভিন্ন ধরনের ফাইল খোলে)

আমি এটিকে যথেষ্ট চাপ দিতে পারি না:কিছু উইন্ডোজ অ্যাপ্লিকেশন যা আমরা ফাইলগুলি খুলতে ব্যবহার করি আমাদের কম্পিউটারগুলিকে ফুলিয়ে দেয় এবং লোড হতে অনেক সময় নেয়। তারা প্রচুর র‍্যাম দখল করে, এবং বিভিন্ন ধরণের ফাইল খোলার জন্য বিভিন্ন উইন্ডোজ অ্যাপ্লিকেশন ব্যবহার করা এমন একজনের জন্য একটি বোঝা হতে পারে যার অনেকগুলি একই সাথে ব্যবহার করতে হবে এবং এটি উত্পাদনশীলতাকে ক্ষতিগ্রস্থ করবে। সমাধান:শুধু ফ্রি ওপেনার ব্যবহার করুন।

আপনার উত্পাদনশীলতা উন্নত করতে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন

ফ্রি ওপেনার হল একটি সার্বজনীন ফাইল ওপেনার যা আপনাকে PDF, MS Office ফরম্যাট ('97 থেকে সাম্প্রতিকতম "x" ফর্ম্যাট), WMVs, AVIs, MPEGs এবং এমনকি QuickTime-এর ভিডিও সহ আশিটিরও বেশি বিভিন্ন ধরনের ফাইল দেখতে দেয়। বিন্যাস আপনি এখানে খুলতে পারেন এমন ফাইলগুলির একটি দীর্ঘ তালিকা রয়েছে৷ তালিকাটি দেখার সময়, "ওয়াও" শব্দটি মনে আসে। শুভ ফাইল ওপেনিং!

4:ফ্যামুলাস

উইন্ডোজে একটি জিনিস অনুপস্থিত থাকলে, এটি ফাইল পাথগুলিতে পাঠ্য শর্টকাট প্রয়োগ করার ক্ষমতা। আমি কি বলতে চাচ্ছি তা আমাকে ব্যাখ্যা করতে দিন। ধরা যাক আপনি একটি ফাইল খুলতে চান “C:\some long path\some folder\a very away place\text.txt " ফাইলটি খুলতে আপনাকে ফোল্ডারে যেতে হবে যদি না আপনি আপনার ডেস্কটপে একটি শর্টকাট রাখেন। কিন্তু যদি আপনার ডেস্কটপ ইতিমধ্যেই শর্টকাট পূর্ণ হয়? আপনি করতে পারেন শুধুমাত্র অনেক আছে. এখানে Famulus একটি মার্জিত সমাধান প্রদান করে:আপনি এখন কীবোর্ডে সেই পথে একটি "ডাকনাম" টাইপ করতে পারেন। আপনি মূলত সেই পুরো পথটিকে "টেক্সট"-এ ছোট করতে পারেন এবং এটি ফামুলাসের অনুসন্ধান বারে টাইপ করতে পারেন। আপনি যদি শর্টকাটটি সঠিকভাবে কনফিগার করেন, তাহলে একটি টেক্সট ফাইল যা আপনাকে একবার খোলার জন্য অতল গহ্বরে পৌঁছাতে হয়েছিল সেটি এখন বারে টাইপ করা "টেক্সট" শব্দটি দিয়ে খুলবে।

আপনার উত্পাদনশীলতা উন্নত করতে 4টি উইন্ডোজ অ্যাপ্লিকেশন

ওহ, এবং একটি অতিরিক্ত দ্রষ্টব্য:অনুসন্ধান বার আনতে আপনাকে আপনার কীবোর্ডের নম্বর প্যাডে তারকাচিহ্ন ("*") কী টিপুন এবং ধরে রাখতে হবে। এটি ল্যাপটপ বা কীবোর্ডে একটি সমস্যা হতে পারে যেখানে নম্বর প্যাড নেই।

অন্য কোন উৎপাদনশীলতা-বুস্টিং আইডিয়া পেয়েছেন?

আপনি যদি অন্য কোন উইন্ডোজ অ্যাপ্লিকেশন জানেন যা সত্যিই এর ব্যবহারকারীদের উত্পাদনশীলতা বাড়াতে পারে, তাহলে সমস্ত পাঠকদের উপকৃত হওয়ার জন্য নীচে একটি মন্তব্য করুন!


  1. ম্যাকের জন্য ফাইলপেন:আপনার উত্পাদনশীলতা উন্নত করতে দরকারী ড্র্যাগ-এন্ড-ড্রপ অ্যাকশন যোগ করুন

  2. Windows 10

  3. কিভাবে আপনার Windows 10 কম্পিউটারে RAM খালি করবেন?

  4. আপনার উত্পাদনশীলতা উন্নত করতে স্ক্রিন রেকর্ডিং কীভাবে ব্যবহার করবেন