কম্পিউটার

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

2011 চলে গেছে, এবং এর মানে হল আপনার ডেস্কের কাছে সেই পুরানো বালতি বোল্টকে একটি নতুন, মনোরম কম্পিউটারে পরিণত করার সময়। কিন্তু নতুন হার্ডওয়্যার ইনস্টল না করে এবং এক টন টাকা খরচ না করে আপনি কীভাবে এটি করবেন? এটা সহজ! কিছু নতুন, সরস অ্যাপ্লিকেশন ইনস্টল করুন যা আপনার কম্পিউটারের গতি পরিবর্তন করে। আমি এখন আপনাকে উইন্ডোজ 7 এর জন্য 10টি সরস অ্যাপ্লিকেশনের সাথে উপস্থাপন করছি যা আপনি সম্ভবত কখনও জানতেন না৷

1. লগইন স্ক্রিন চেঞ্জার

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

অবশ্যই, আপনি ম্যানুয়ালি আপনার লগইন স্ক্রীন পরিবর্তন করতে পারেন, কিন্তু আপনি যদি কম্পিউটার হুইজ না হন এবং আপনি আপনার রেজিস্ট্রি সম্পাদনা করতে ভয় পান তবে কী করবেন? এর কারণে অনেক সমস্যা দেখা দিতে পারে, এবং Tweaks.com টিম জানে যে আপনি সবসময় আপনার কম্পিউটারে কিছু পরিবর্তন করার সাহসের দিকে তাকানোর মুডে থাকেন না। আপনাকে যা করতে হবে তা হল এখানে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন, এটি চালান এবং "লগঅন স্ক্রীন পরিবর্তন করুন" বোতামে ক্লিক করুন। এমনকি আপনাকে ঘামও ফেলতে হবে না!

2. CSMenu – আপনার স্টার্ট মেনু

দিয়ে "রেট্রো" যান

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

Windows 7 একটি বহুমুখী স্টার্ট মেনু অন্তর্ভুক্ত করে, কিন্তু প্রত্যেকেরই এটিতে চকচকে এবং চটকদার অ্যারো ডিজাইনের স্বাদ পায় না। এই কারণেই CSMenu-এর বিকাশকারীরা এই নিফটি ছোট্ট অ্যাপ্লিকেশনটি নিয়ে এসেছেন যা W7 স্টার্ট মেনুটিকে এমন কিছুতে ফিরিয়ে আনে যা আপনি Windows 2000-এ দেখতেন। অ্যাপ্লিকেশনটির নতুন সংস্করণে কোনো নির্ভরতার প্রয়োজন নেই এবং এমনকি আপনাকে স্টার্ট মেনুটিকে স্বচ্ছ করতে দেয়। . আপনি এখানে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

3. আপনার ডেস্কটপে জিমেইল বিজ্ঞপ্তি

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

আপনি আক্ষরিক অর্থে উইন্ডোজের জন্য জিমেইল বিজ্ঞপ্তি অ্যাপ্লিকেশনের পরিমাণ দুই হাতে গণনা করতে পারেন, তাহলে কেন এটি বিশেষ? ঠিক আছে, এটিতে এমন একটি ইন্টারফেস রয়েছে যা উইন্ডোজ 7-এর জন্য অনন্য টাস্কবার বৈশিষ্ট্যগুলিকে একীভূত করে৷ আপনি যখন অ্যাপ্লিকেশন আইকনে ডান-ক্লিক করেন, এটি আপনাকে আপনার কাছে থাকা প্রতিটি অপঠিত বার্তার বিষয় লাইন দেখায়, একটি অনন্য বৈশিষ্ট্য যা আপনাকে সময় বাঁচাতে এবং যা নেই তা খুঁজে পেতে সহায়তা করে৷ আপনি যখন ব্যস্ত থাকেন তখন গুরুত্বপূর্ণ। আপনি এখানে জিমেইল নোটিফায়ার প্লাস ডাউনলোড করতে পারেন।

4. NeoSmart Windows 7 রিপেয়ার ডিস্ক ক্রিয়েটর

সবেমাত্র একটি নতুন কম্পিউটার কিনেছেন এবং লক্ষ্য করেছেন যে এটির একটি পুনরুদ্ধার ডিস্ক নেই? অনেক পিসি খুচরা বিক্রেতা, তাদের পিসিগুলিকে সত্যিই খারাপ সস্তা হার্ডওয়্যার (এবং সফ্টওয়্যার) দিয়ে লোড করা ছাড়াও, এখন উইন্ডোজ পুনরুদ্ধার ডিস্কগুলিকে একটি মালিকানাধীন বৈশিষ্ট্য তৈরি করছে যা আপনাকে কিনতে হবে। ক্যাশ আউট করার পরিবর্তে, NeoSmart-এর সাথে আপনার নিজস্ব W7 রিকভারি ডিস্ক তৈরি করুন। কোম্পানির সফ্টওয়্যার আপনাকে ক্ষতিগ্রস্ত ফাইলগুলি মেরামত করতে, সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে এবং আপনার সিস্টেমকে সম্পূর্ণরূপে ব্যাক আপ করতে দেয়৷ অভিনব স্যুটে মোটা বিড়ালদের আপনার টাকা নিতে দেবেন না। এখানে অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

5. Winfox – ফায়ারফক্সে টাস্কবার বৈশিষ্ট্য যোগ করা হচ্ছে

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

আপনি যখন একটি টাস্ক বারে একটি আইকনে ডান-ক্লিক করেন, আপনি প্রায়শই আইকনটির অন্তর্গত অ্যাপ্লিকেশনটির সাথে আপনি যা করতে পারেন তার একটি তালিকা পান। একে জাম্প লিস্ট বলা হয়। মোজিলা সাম্প্রতিক সংস্করণগুলিতে ফায়ারফক্সে এই জাতীয় বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করতে ভুলে গেছে বলে মনে হচ্ছে, তাই উইনফক্স একটি ছোট প্রোগ্রামের সাহায্যে উদ্ধারে আসে যা ফায়ারফক্সকে এটি করতে পরিবর্তন করে। আপনার যদি ফায়ারফক্স 4 বা তার উপরে থাকে, তবে আপনার চিন্তা করার কিছু নেই, তবে যারা পুরানো সংস্করণের সাথে লেগে থাকতে বেছে নিয়েছেন, আপনি এখানে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

6. হুলু ডেস্কটপ ইন্টিগ্রেশন

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

আপনারা যারা মাইক্রোসফটের উইন্ডোজ মিডিয়া সেন্টার এবং হুলু ব্যবহার করেন তাদের জন্য কেউ আপনাকে তাদের মনে রেখেছে। হুলু ডেস্কটপ ইন্টিগ্রেশন আপনাকে আপনার ডেস্কটপে না গিয়ে দ্রুত W7 মিডিয়া সেন্টার এবং হুলুর মধ্যে স্যুইচ করতে দেয়। অ্যাপ্লিকেশনটি আপনাকে মিডিয়া সেন্টারে একটি হুলু বোতাম দেয়। একবার আপনি এটি ক্লিক করলে, মিডিয়া সেন্টার বন্ধ হয়ে যায় এবং হুলু পূর্ণ পর্দায় আসে। এখানে অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

7. StandaloneStack

দিয়ে আপনার গুরুত্বপূর্ণ প্রোগ্রামগুলিকে স্ট্যাক আপ করুন

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

উইন্ডোজ 7 এর টাস্কবারে কিছু খুব আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে, তবে এটি উইন্ডোজ এক্সপির মতো গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশনগুলির স্ট্যাককে সংহত করে না। এই সমস্যাটি সমাধান করার জন্য স্ট্যান্ডলোনস্ট্যাক আপনার বিকল্প। এটি দ্রুত স্টার্ট মেনুর মতো কিছুকে একীভূত করে এবং আপনাকে একটি একক ক্লিকে এতে সমস্ত আইকন দেখতে দেয়। এখানে অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

8. XdN Tweaker

দিয়ে সহজেই লুকানো সেটিংস খুঁজুন

একটি অত্যধিক জটিল W7 কন্ট্রোল প্যানেল দেখতে ক্লান্ত? XdN Tweaker সেই সমস্ত সেটিংস অন্তর্ভুক্ত করে এই সমস্যার সমাধান করে যা একটি সাধারণ প্যাকেজে খুঁজে পাওয়া কঠিন। XdN Tweaker ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

9. Alt+Tab কে আকর্ষণীয় করুন

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

আপনি কি অত্যধিক সরলীকৃত "Alt+Tab" উইন্ডো স্যুইচিং স্ক্রিনে ক্লান্ত হয়ে পড়েছেন যাতে কোনো নতুন বৈশিষ্ট্য নেই? Ntwind সফ্টওয়্যারের বিকাশকারীরা একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন নিয়ে এসেছেন যা আপনাকে উইন্ডো স্যুইচিংয়ের জন্য একটি মার্জিত এবং জটিল ইন্টারফেস পেতে দেয়, এমনকি আপনি যে বিধবাটিতে স্যুইচ করছেন তার একটি পূর্বরূপ দেখায়৷ একবার আপনি VistaSwitcher ইনস্টল করলে, আপনার মনে হবে আপনার OS এর ডানা আছে। এবং হ্যাঁ, নাম থেকেই বোঝা যাচ্ছে, এটি Windows Vista এবং 7 উভয়ের জন্যই কাজ করে। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

10. এক ইন্টারফেসে আপনার সব প্রিয় অ্যাপ পান

Windows 7 এর জন্য 10 সরস অ্যাপ্লিকেশন

আপনি কি উইন্ডোজ পুনরায় ইনস্টল করার পরিকল্পনা করছেন, নাকি আপনি কোনো অ্যাপ্লিকেশন ছাড়াই একটি নতুন কম্পিউটার পেয়েছেন? যখনই আপনি একটি নতুন OS ব্যবহার করছেন তখন আপনি যে সমস্ত বিরক্তিকর অ্যাপ ইনস্টলেশনগুলি করেন তা এড়িয়ে যান এবং Ninite-এর একটি কাস্টম ইনস্টলার ব্যবহার করে সেই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করুন৷ প্রোগ্রামটি উইন্ডোজের প্রায় প্রতিটি সংস্করণের সাথে W7 পর্যন্ত কাজ করে। এটি একটি শট দিতে এখানে ক্লিক করুন!

দ্য রান-ডাউন

যখন আমি প্রথম এই প্রোগ্রামগুলির কিছু সম্পর্কে শুনেছিলাম, তখন আমি ভাবছিলাম যে তারা আমার সারা জীবন কোথায় ছিল। এই টুলগুলির প্রত্যেকটিই আপনার কম্পিউটারে কিছু চমৎকার কিছু করে এবং এটিকে এমন কিছুতে পরিণত করে যা আপনার সাথে এমনভাবে ইন্টারঅ্যাক্ট করে যা আপনি সম্ভবত ভাবেননি। এগুলি সবই বিনামূল্যে, যার অর্থ সাহসী বিকাশকারীরা নিমগ্ন হয়েছিলেন এবং তাদের সময়কে এমন কিছুতে উত্সর্গ করেছিলেন যা থেকে তারা কখনই লাভবান হবে না৷

যদি একটি প্রকল্পে একটি "দান" বোতাম থাকে এবং আপনি মনে করেন যে আপনি এটির জন্য পকেট পেয়েছেন, এগিয়ে যান এবং প্রকল্পটিকে প্রাপ্য স্বীকৃতি দিন৷ আমাদের অবদানগুলি উন্মুক্ত অ্যাপ্লিকেশন বিকাশে নতুন ধারণা এবং উদ্ভাবনকে অনুপ্রাণিত করে যা এই জাতীয় ব্যক্তিদের এমন প্রকল্পগুলি শুরু করতে দেয় যা আরও বেশি লোককে উপকৃত করে।

আমি অবশ্যই আশা করি আপনি এই অ্যাপ্লিকেশনগুলি উপভোগ করবেন এবং অন্তত একটি থেকে উপকৃত হবেন। নিশ্চিত করুন যে আপনি নীচে একটি মন্তব্য করুন. প্রোগ্রামগুলি এবং সেগুলি চেষ্টা করার আপনার অভিজ্ঞতা সম্পর্কে আপনার কী বলার আছে তা আমরা শুনতে চাই৷


  1. আপনাকে নিরাপদ রাখতে Windows 10 এর জন্য 8টি সেরা স্যান্ডবক্স অ্যাপ্লিকেশন

  2. Windows 10-এ প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য ডার্ক থিম সক্ষম করুন

  3. Windows 10 এ অ্যাপ্লিকেশনের জন্য CPU অগ্রাধিকার কিভাবে সেট করবেন

  4. উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন কি?