কম্পিউটার

উইন্ডোজ 10 এ শো ডেস্কটপ বোতামটি কীভাবে সরানো যায়

উইন্ডোজ আপনাকে মাঝে মাঝে ইউজার ইন্টারফেস উপাদানগুলিকে টুইক এবং অপসারণ করতে দেয় এবং অন্য জায়গায় কৃপণ। টাস্কবার হল একটি উইন্ডোজ উপাদান যা প্রচুর কীবোর্ড শর্টকাট এবং পরিবর্তনযোগ্য সেটিংস বহন করে, তবে এর একটি অংশ রয়েছে যা আপনাকে বিরক্ত করতে পারে।

আপনার টাস্কবারের ডানদিকে একটি ছোট স্লাইভার রয়েছে যা পিক বৈশিষ্ট্যটিকে সক্রিয় করে। আপনি যখন এটির উপর মাউস করেন, সমস্ত খোলা উইন্ডো স্বচ্ছ হয়ে যায় যাতে আপনি আপনার ডেস্কটপে আপনার দুর্দান্ত ডেস্কটপ ওয়ালপেপার এবং আইকনগুলি দেখতে পারেন। আপনি যদি এই বৈশিষ্ট্যটি পছন্দ না করেন তবে আপনি সেটিংস> ব্যক্তিগতকরণ> টাস্কবার এ গিয়ে এটি নিষ্ক্রিয় করতে পারেন। এবং স্যুইচ করা হচ্ছে ডেস্কটপের পূর্বরূপ দেখতে পিক ব্যবহার করুন... বন্ধ যাইহোক, এটি নিষ্ক্রিয় করার ফলে এখনও কিছু কারণে টাস্কবারের ছোট এলাকাটি দেখা যাচ্ছে।

সেই বিটটিকে সম্পূর্ণরূপে আড়াল করতে, আপনাকে 7+ টাস্কবার টুইকার অফার করে এমন একটি সেটিং এর সুবিধা নিতে হবে। আমরা আগে এই ইউটিলিটি কভার করেছি; এটি এমন একটি প্রোগ্রাম যা টাস্কবারে সমস্ত ধরণের কার্যকারিতা যোগ করে, যেমন পিন করা আইটেমগুলির আচরণ পরিবর্তন করা বা আপনাকে উইন্ডোগুলির মধ্যে স্যুইচ করতে মাউসের চাকা ব্যবহার করতে দেওয়া। আপনি পিক এলাকা লুকানোর জন্য এটি ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10 এ শো ডেস্কটপ বোতামটি কীভাবে সরানো যায়

এই টুলটি ডাউনলোড করে ইন্সটল করুন (আপনি চাইলে এটিকে পোর্টেবল অ্যাপ হিসেবে ইন্সটল করতে পারেন)। একবার খোলা হলে, আপনি "ডেস্কটপ দেখান" বোতামটি লুকান নামে একটি বিকল্প দেখতে পাবেন৷ নিচের-ডান কোণে অন্যান্য-এর অধীনে হেডার এটি পরীক্ষা করুন এবং আপনি সেই পিক স্পটটি আর দেখতে পাবেন না। মনে রাখবেন আপনি কীবোর্ড শর্টকাট Windows Key + Comma দিয়ে একই বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন Windows 10/8.1 বা Windows Key + Space-এ উইন্ডোজ 7 এ।

আরো খুঁজছেন? আরও এগিয়ে যেতে উন্নত টাস্কবার টুইকগুলি দেখুন৷

আপনি কি শো ডেস্কটপ বোতাম ব্যবহার করেন নাকি আপনি এটিকে বিরক্তিকর মনে করেন? আপনি মন্তব্যে এই বোতামটি লুকিয়ে থাকলে আমাদের জানান!


  1. কিভাবে ডেস্কটপে Windows 10 সংস্করণ দেখাবেন

  2. উইন্ডোজ 10-এ টাস্কবারে শো ডেস্কটপ আইকন কীভাবে যুক্ত করবেন

  3. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন

  4. Windows 10 টাস্কবারে একাধিক ঘড়ি কিভাবে দেখাবেন?