কম্পিউটার

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

উইন্ডোজ 8 প্রথাগত স্টার্ট মেনু বাদ দিয়ে এবং স্টার্ট স্ক্রীনের সাথে প্রতিস্থাপন করে একটি সম্পূর্ণ নতুন ধারণা চালু করেছে। সেখান থেকে, আপনি আপনার পছন্দের অ্যাপ এবং প্রোগ্রাম অ্যাক্সেস করতে লাইভ টাইলস খুলতে পারেন। উইন্ডোজ 8 ব্যবহারকারীদের তাদের নিজস্বভাবে লাইভ টাইলস তৈরি বা পিন করার উপায় দেয় না, তাই ব্যবহারকারীদের এটি করার জন্য তৃতীয় পক্ষের প্রোগ্রামগুলির উপর নির্ভর করতে হবে। WinAero-এর পিন টু 8 হল একটি চমৎকার সমাধান যারা Windows 8 স্টার্ট স্ক্রীনে পিন করতে চাইছেন।

Windows 8 এ আপনার নিজের টাইলস পিন করা কি উপযোগী?

উইন্ডোজ 8-এ আপনার নিজের টাইলগুলি পিন করা হল আপনি কল্পনা করতে পারেন এমন কিছু অ্যাক্সেস করার সবচেয়ে দরকারী এবং কার্যকর উপায়গুলির মধ্যে একটি। পিন টু 8 এর মতো একটি ইউটিলিটি দিয়ে, আপনি ফাইল, ফোল্ডার, প্রোগ্রাম, লাইব্রেরি এবং বিশেষ আইটেম খুলতে টাইলস পিন করতে পারেন। যেহেতু Windows নিজে থেকে এই বিকল্পটি অফার করে না, আপনি যদি সব সময় ব্যবহার করেন এমন জিনিসগুলি খোলার জন্য আপনি নিজেকে অনেক বেশি পরিশ্রম করতে দেখেন, তাহলে সহজে অ্যাক্সেসের জন্য স্টার্ট স্ক্রিনে পিন করবেন না কেন?

উইন্ডোজ 8-এ যেকোনো কিছু পিন করতে কীভাবে পিন টু 8 ব্যবহার করবেন

1. এখান থেকে পিন টু 8 ডাউনলোড করুন। 8-এ পিন ইনস্টল করার প্রয়োজন নেই, তাই আপনি এটি ডাউনলোড করা শেষ হওয়ার সাথে সাথে এটি ব্যবহার করা শুরু করতে পারেন।

2. 8 তে পিন খুলুন।

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

3. "একটি ফাইল পিন করুন" ক্লিক করুন৷

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

4. আপনি যে ফাইলটি Windows 8 স্টার্ট স্ক্রিনে পিন করতে চান সেটি নির্বাচন করুন৷ এটি আপনার কম্পিউটারে যেকোনো ধরনের ফাইল হতে পারে।

5. আপনি ফাইলটিকে আপনার স্টার্ট স্ক্রীন বা টাস্কবারে পিন করতে চান কিনা তা নির্বাচন করুন৷ "পিন টু স্টার্ট স্ক্রীন" নির্বাচন করুন এবং "ঠিক আছে।"

ক্লিক করুন

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

আপনার পিন করা ফাইলটি Windows 8 এ স্টার্ট স্ক্রীন থেকে খোলার জন্য উপলব্ধ হবে।

6. পিন টু 8-এ ফিরে যান। "একটি ফোল্ডার পিন করুন।"

ক্লিক করুন

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

7. আপনার সিস্টেমে যে ফোল্ডারটি আপনি স্টার্ট স্ক্রীনে পিন করতে চান তা চয়ন করুন৷

8. আবার, "পিন টু স্টার্ট স্ক্রীন" নির্বাচন করুন এবং "ঠিক আছে।"

ক্লিক করুন

আপনি এখন Windows 8 এ স্টার্ট স্ক্রিনে একটি ফোল্ডার পিন করেছেন।

9. পিন টু 8 এ, "একটি লাইব্রেরি পিন করুন" এ ক্লিক করুন৷

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

10. একটি লাইব্রেরি নির্বাচন করুন যা আপনি স্টার্ট স্ক্রিনে পিন করতে চান এবং "পিন" এ ক্লিক করুন। আপনি Windows 8 দ্বারা বা আপনার নিজের তৈরি করা যেকোনও আগে থেকে তৈরি করা লাইব্রেরি বেছে নিতে পারেন৷

11. "ঠিক আছে" এর পরে "পিন টু স্টার্ট স্ক্রীন" নির্বাচন করুন৷

পিন টু 8 আপনার জন্য উইন্ডোজ 8 স্টার্ট স্ক্রিনে সেই টাইলটিকে পিন করবে।

12. আরও একবার, পিন টু 8 এর জন্য মূল স্ক্রিনে ফিরে যান এবং "পিন স্পেশাল আইটেম" চয়ন করুন৷

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

এটি পিন টু 8 ব্যবহার করার সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে একটি। আপনি স্টার্ট স্ক্রিনে বিভিন্ন ধরনের বিশেষ আইটেম পিন করতে পারেন, যেমন আপনার কন্ট্রোল প্যানেল, টাস্ক এবং আরও অনেক কিছু থেকে লিঙ্ক। আপনি অ্যাপস এবং সেটিংসের মাধ্যমে অনুসন্ধান করে এগুলি অ্যাক্সেস করতে পারেন, এটি আপনার প্রায়শই ব্যবহার করা একটি বিশেষ আইটেম খুলতে আরও দ্রুত করে তোলে৷

13. পিন করার জন্য একটি বিশেষ আইটেম চয়ন করুন এবং "পিন" ক্লিক করুন৷

14. স্টার্ট স্ক্রিনে পিন তৈরি করতে "Pin to Start Screen" এবং "OK" এ ক্লিক করুন। Windows 8-এ স্টার্ট স্ক্রিনে, আপনি পিন টু 8 দিয়ে পিন করা টাইলস দেখতে পাবেন।

Windows 8 স্টার্ট স্ক্রীনে কিভাবে পিন করবেন

15. আপনি যেকোনো সময় ডান-ক্লিক করে এবং "আনপিন" নির্বাচন করে পিনগুলি সরাতে পারেন।

পিন থেকে 8 এবং OblyTile এর মত কিছুর মধ্যে পার্থক্য কি?

যখন আমরা OblyTile কভার করেছি, আমরা ব্যবহারকারীদের দেখিয়েছি কিভাবে স্ক্র্যাচ থেকে লাইভ টাইলস তৈরি করতে হয়। যদিও পিন টু 8 ব্যবহারকারীদের শুধুমাত্র স্টার্ট স্ক্রিনে একটি টাইল পিন করার ক্ষমতা দেয়, এটি লাইব্রেরি এবং বিশেষ আইটেমগুলি পিন করার সময় আরও কার্যকারিতা দেয়। OblyTile-এর লাইব্রেরি এবং বিশেষ আইটেমগুলির জন্য লাইভ টাইলস তৈরির সমস্যা রয়েছে, কারণ এটি সবসময় এই ধরনের টাইলের সাথে সঠিকভাবে লিঙ্ক করে না। OblyTile কদাচিৎ আপডেট করা হয় এবং ব্যবহারকারীদেরকে লাইভ টাইলস পুনরায় তৈরি করতে বাধ্য করে এমন বেশ কিছু সমস্যার জন্য প্রবণ। অন্যদিকে, পিন টু 8 হল WinAero-এর থেকে অনেক নতুন ইউটিলিটি যেটি উইন্ডোজের চেহারা উন্নত করার জন্য কয়েকটি ইউটিলিটি তৈরি করেছে। আপনি যে ধরনের টাইল তৈরি করতে চান তার উপর নির্ভর করে, OblyTile আপনাকে স্ক্র্যাচ থেকে তৈরি করতে দেয় যেখানে Win to 8 আপনাকে সহজভাবে আইটেমগুলিকে স্টার্ট স্ক্রিনে পিন করতে দেয়।

আপনি আপনার স্টার্ট স্ক্রিনে কী পিন করেছেন তা নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. উইন্ডোজ 10-এ টাস্কবারে কীভাবে একটি ফোল্ডার বা ড্রাইভ পিন করবেন

  2. Windows 10 এ ফুল স্ক্রীন স্টার্ট মেনু কিভাবে সক্ষম করবেন

  3. Windows 10 এ টাচস্ক্রিন কিভাবে অক্ষম করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন