কম্পিউটার

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

GIF দেখতে এবং তৈরি করা মজাদার। আপনার সোশ্যাল মিডিয়া ফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় আপনি GIFগুলিতে হোঁচট খেতে পারেন, এই GIFগুলি আপনাকে হাসতে বা আপনার মুখে হাসি ফোটাতে পারে। তাছাড়া, GIFs ব্যবসার জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনি যদি আনন্দ বা আপনার ব্যবসার জন্য GIF তৈরি করতে চান তবে আপনি এটির জন্য একটি অ্যাপ ব্যবহার করতে পারেন এবং এটি কয়েক মিনিট সময় নেবে৷

এই পোস্টে, আমরা ম্যাকের জন্য সেরা কিছু GIF নির্মাতাদের তালিকা করেছি, আসুন দেখে নেই!

1. GIF ব্রুয়ারি 3

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

GIF Brewery 3 হল Mac এর জন্য একটি GIF মেকার অ্যাপ, যা আপনাকে আপনার কম্পিউটারে সঞ্চিত একটি ভিডিও ফাইল থেকে GIF তৈরি করতে সাহায্য করতে পারে। আপনি কয়েকটি ছবি এবং ভিডিও একসাথে রাখতে পারেন। আপনি যদি ভিডিও রেকর্ড করতে চান, তাহলে আপনাকে শুরু এবং শেষের স্লট সেট করতে হবে, ওভারলে সন্নিবেশ করতে হবে, স্লাইস যোগ করতে হবে এবং আরও অনেক কিছু করতে হবে। আপনি ক্যানভাসের আকার পরিবর্তন করতে, কাটতে বা সামঞ্জস্য করতে বা পটভূমির রঙ পরিবর্তন করতে পারেন। একটি GIF তৈরি করার সময়, আপনি একটি একক বা সমস্ত আইটেমের জন্য একটি সময় বিলম্ব সেট করতে পারেন৷ একবার হয়ে গেলে, আপনি একটি একক ক্লিক ব্যবহার করে GIF সংরক্ষণ করতে পারেন। অ্যাপটি একটি সাধারণ ইন্টারফেসের সাথে আসে যা এটি ব্যবহার করা সহজ করে তোলে।

ডাউনলোড করুন:GIF ব্রুয়ারি 3 (ফ্রি)

2. গিফি ক্যাপচার

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ
Giphy ক্যাপচার ম্যাকের জন্য একটি বিনামূল্যের GIF মেকার অ্যাপ যা GIF তৈরির জন্য স্ক্রিন রেকর্ডিং ব্যবহার করে৷ একটি GIF ক্যাপচার করতে, রেকর্ডিং শুরু করতে ক্লিক করুন এবং এটি বন্ধ করতে আবার ক্লিক করুন৷ পছন্দসই পরিবর্তন করতে আপনাকে সম্পাদনা এলাকায় যেতে হবে। অ্যাপের সাহায্যে, আপনি লুপ টাইপ বেছে নিতে পারেন বিপরীত, স্বাভাবিক বা অন্য। আপনি GIF রেজোলিউশন কম থেকে উচ্চ বা এমনকি HD পর্যন্ত পরিবর্তন করতে পারেন। আপনি একটি মজার ক্যাপশন, স্টাইল পরিবর্তন, পাঠ্যের রঙ, আকার বা অ্যানিমেশন শৈলী যোগ করতে পারেন। আপনি যদি ওয়েবে GIF আপলোড করতে পারেন যদি আপনার Giphy এর সাথে একটি অ্যাকাউন্ট থাকে। অন্যথায় আপনি আপনার কম্পিউটারে আউটপুট সংরক্ষণ করতে পারেন।

ডাউনলোড করুন:গিফি ক্যাপচার (ফ্রি)

3. পুপেট্রি জিআইএফ মেকার

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ
Mac এর জন্য Puppetry Gif Maker হল একটি GIF তৈরির অ্যাপ যা শুধুমাত্র ভিডিওগুলির সাথে কাজ করে৷ আপনাকে ভিডিওটি সনাক্ত করতে হবে এবং আপনার প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করতে হবে। আপনি শুরু এবং শেষ সময় সেট করতে পারেন. আপনি একটি জিআইএফ-মেকিং জিআইএফ তৈরি দেখতে পারেন। আপনি ফ্রেম হার, আউটপুট আকার, লুপ এবং গতি পরিবর্তন করতে পারেন। একবার আপনি সম্পন্ন হলে, সংরক্ষণ বোতামে ক্লিক করুন এবং এটি হয়ে গেছে!

ডাউনলোড করুন:পাপেট্রি জিআইএফ মেকার (ফ্রি)

4. স্মার্ট GIF মেকার

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

স্মার্ট GIF মেকার অ্যাপ হল সেরা GIF তৈরির অ্যাপগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীকে Mac-এ GIF তৈরি করতে সক্ষম করে৷ আপনাকে যা করতে হবে তা হল একটি ভিডিও আমদানি করা এবং অ্যাপটি এটিকে ফ্রেমে বিভক্ত করবে, যা আপনি সম্পাদনা করতে পারবেন, আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সরাতে পারবেন। আপনি একটি GIF তৈরি করতে চিত্রগুলি ব্যবহার করতে পারেন এবং একই সম্পাদনা সরঞ্জামগুলি প্রয়োগ করতে পারেন৷ প্রতিটি ফ্রেমের সাথে, আপনি ইরেজার টুল পাবেন, অঙ্কনের আকার পরিবর্তন করুন, পটভূমির রঙ পরিবর্তন করুন এবং আরও অনেক কিছু। এছাড়াও আপনি ফ্রেম সম্পাদনা করতে পারেন, বিলম্বের সময় সেট করতে পারেন এবং প্রধান স্ক্রিনে লুপগুলি সামঞ্জস্য করতে পারেন৷ একবার হয়ে গেলে, আপনি ছবিটির পূর্বরূপ পরীক্ষা করতে পারেন এবং এটি আপনার কম্পিউটারে রপ্তানি করতে পারেন৷
ডাউনলোড করুন:স্মার্ট GIF মেকার (ফ্রি)

5. Gifrocket

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

Gifrocket for Mac একটি অ্যাপ যা GIF তৈরির জন্য ব্যবহার করা যেতে পারে, যা শুধুমাত্র ভিডিও ফাইলের সাথে কাজ করে। আপনি শুরু এবং শেষের সময় সেট করতে পারেন, পিক্সেলে GIF-এর প্রস্থ পরিবর্তন করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল অ্যাপের ইন্টারফেসে একটি ফাইল টেনে আনতে হবে। কয়েক সেকেন্ডের মধ্যে GIF প্রস্তুত হয়ে যাবে। আপনি যে ফোল্ডার থেকে ভিডিও পাবেন সেখানে আপনি আউটপুট GIF পেতে পারেন। আপনি অনেক পরিশ্রম ছাড়াই GIF তৈরি করতে পারবেন।

ডাউনলোড করুন:Gifrocket (ফ্রি)

6. একটি GIF তৈরি করুন

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

একটি GIF তৈরি করুন ম্যাকের জন্য সেরা অনলাইন GIF নির্মাতা যা থেকে বেছে নেওয়ার জন্য অনেকগুলি GIF বিভাগ রয়েছে৷ কিছু আকর্ষণীয় বিভাগ হল অ্যানিমেশন জিআইএফ, বিনোদন জিআইএফ, অ্যাকশন জিআইএফ, কার্টুন জিআইএফ, আর্ট এবং ডিজাইন জিআইএফ। আপনি YouTube, Facebook, ওয়েবক্যাম, ছবি, ভিডিও এবং আরও অনেক কিছু থেকে ইনপুট নিয়ে GIF তৈরি করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল ওয়েবসাইটের একটি GIF পৃষ্ঠা তৈরি করতে ছবি বা ভিডিও টেনে আনতে হবে৷ আপনি একটি GIF তৈরি করতে পারেন যা 5 সেকেন্ড দীর্ঘ বা 20 সেকেন্ডের যদি আপনার একটি GIF এর সাথে একটি বিনামূল্যে অ্যাকাউন্ট থাকে। আপনি GIF তৈরি করতে 20টি ছবি তুলতে পারেন।

অনলাইন ব্যবহার করুন

7. LICEcap

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

LICEcap ম্যাকের জন্য একটি সেরা বিনামূল্যের GIF তৈরির অ্যাপ যা আপনাকে ডেস্কটপের একটি এলাকা ক্যাপচার করতে এবং .GIF-এ সংরক্ষণ করতে সক্ষম করে৷ এটি উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্য সামঞ্জস্যপূর্ণ একটি সহজ এবং স্বজ্ঞাত অ্যাপ্লিকেশন। এই লাইটওয়েট অ্যাপটি উচ্চ কার্যক্ষমতা প্রদানের জন্য কাজ করে। আপনি রেকর্ডিং এর সময় স্ক্রীন ক্যাপচার ফ্রেম সরাতে পারেন। আপনি রেকর্ডিং করার সময় বিরতিতে স্যুইচ করতে Shift এবং Space (হটকি) ব্যবহার করতে পারেন। এটি আপনাকে বিশ্রাম দিতে এবং রেকর্ডিং পুনরায় আরম্ভ করার অনুমতি দেয়, বিচক্ষণভাবে সন্নিবেশিত পাঠ্য বার্তা সহ। অ্যাপটি সামঞ্জস্যযোগ্য সর্বোচ্চ রেকর্ডিং ফ্রেম রেট সহ আসে, যাতে CPU ব্যবহার পরিচালনা করা যায়। আপনি মাউস বোতাম দিয়ে GIF রেকর্ড করতে পারেন।

ডাউনলোড করুন:LICEcap

8. PicGIF

ম্যাকের জন্য সেরা বিনামূল্যের GIF মেকার অ্যাপ

PicGIF, আর একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে সহজে GIF তৈরি করতে সাহায্য করতে পারে। আপনি ভিডিও এবং ফটোগুলি থেকে দ্রুত দুর্দান্ত অ্যানিমেটেড GIF তৈরি করতে পারেন৷ আপনি ক্রম, GIF আকার, ফ্রেম বিলম্ব এবং আরও অনেক কিছু পরিবর্তন করতে পারেন। আপনি অবিশ্বাস্য অ্যানিমেটেড GIFগুলিতে আপনার ক্রমাগত স্ন্যাপশটগুলিকে পরিণত করতে পারেন৷ আপনি GIF ফটো স্লাইডশো তৈরি করতে লাইভ ফটো ব্যবহার করতে পারেন। রপ্তানি করার আগে তৈরি করা GIF চেক করতে অ্যাপটি রিয়েল-টাইম প্রিভিউ সহ আসে। একবার আপনি যা তৈরি করেছেন তাতে সন্তুষ্ট হলে, আপনি এটি সংরক্ষণ করতে পারেন এবং আপনার বন্ধুদের শেয়ার করতে পারেন। আপনি এটিকে ফাইন্ডারে রপ্তানি করতে পারেন বা ইমেল, টাম্বলার বা iMessage ব্যবহার করে শেয়ার করতে পারেন৷

PicGIF ডাউনলোড করুন

তো, এটাই! এটি ম্যাকের সেরা কিছু GIF নির্মাতাদের তালিকা। কোনো ঝামেলা ছাড়াই আপনার সোশ্যাল মিডিয়া পৃষ্ঠায় মজা যোগ করতে আপনি রঙ, GIF-এর ধরন নির্বাচন করতে পারেন এবং GIF তৈরি করতে পারেন।


  1. 2022 সালে ম্যাকের জন্য 7 সেরা আবহাওয়ার অ্যাপ (বিনামূল্যে এবং অর্থপ্রদান)

  2. 2022

  3. ম্যাকের জন্য সেরা ফ্রি ফাইল রিনাম সফ্টওয়্যার

  4. 6টি সেরা ইন্টারনেট সিকিউরিটি অ্যাপস ম্যাকের জন্য