কম্পিউটার

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

আইপ্যাড হল ইন্টারেক্টিভ কম্পিউটার ট্যাবলেটের একটি লাইন যা অ্যাপল দ্বারা ডিজাইন করা হয়েছে। তারা আধুনিক বিশ্বে ট্যাবলেট প্রবর্তনের ক্ষেত্রে বিপ্লবী ছিল এবং অন্যান্য নির্মাতাদের উৎপাদন শুরু করার পথ তৈরি করেছিল। এটিকে সেখানকার সবচেয়ে স্থিতিশীল ট্যাবলেটগুলির মধ্যে একটি হিসাবে শ্রেণীবদ্ধ করা হয় এবং বিশ্বের বিভিন্ন পেশাদাররা এটি ব্যবহার করেন৷

আইপ্যাড ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা স্পিকারের মাধ্যমে বা যখন তারা গেম খেলছেন তখন তাদের আইপ্যাডে কোনো শব্দ শুনতে পাচ্ছেন না। এই সমস্যাটি খুব সাধারণ সমাধানের সাথে খুব বিস্তৃত। উপরে থেকে শুরু করে তাদের অনুসরণ করুন এবং নিচের দিকে কাজ করুন।

সমাধান 1:'মিউট' বোতাম চেক করা হচ্ছে

আইপ্যাডগুলিতে ভলিউম বোতামের উপরে একটি নিঃশব্দ বোতাম প্রিসেট থাকে। যদি সুইচটি টগল করা হয়, আপনি সুইচটিতে একটি লাল চিহ্ন দেখতে পাবেন এবং এর অর্থ হল মিউট বোতামটি টগল করা হয়েছে। যখন নিঃশব্দ বোতামটি টগল করা হয়, আপনি কোনও গেম থেকে কোনও বিজ্ঞপ্তি বা শব্দ আউটপুট শুনতে পাবেন না। যারা অবিলম্বে তাদের ভলিউম বন্ধ করতে চান তাদের জন্য এটি একটি খুব ভালো সুবিধা৷

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

এটি আইপ্যাডের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হওয়া সত্ত্বেও, বেশিরভাগ লোকেরা এটি সম্পর্কে জানেন না এবং ভুলবশত সুইচটি সক্ষম করে যা ডিভাইসে শব্দের ক্ষতি করে। নিঃশব্দ বোতামটি টগল করা নেই তা নিশ্চিত করুন৷ . যদি এটি হয় সুইচ উল্টানো. সুইচটি ফ্লিপ করার পরে, এটির ঠিক নীচে উপস্থিত ভলিউম আপ বোতামটি টিপুন যাতে ভলিউম সর্বাধিক বৃদ্ধি পায়। এখন শব্দটি প্রত্যাশা অনুযায়ী কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি লক্ষ্য করেন যে সুইচটি ভলিউম নিয়ন্ত্রণ করছে না, তাহলে এটি স্ক্রিনের অভিযোজন যেমন পোর্ট্রেট এবং ল্যান্ডস্কেপ নিয়ন্ত্রণ করবে।

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

যদি এটি হয় তবে নিয়ন্ত্রণ কেন্দ্রটি দেখানোর জন্য আপনার আঙুলটি আইপ্যাডের নীচে থেকে উপরে স্লাইড করুন এবং নিশ্চিত করুন যে নিঃশব্দ বিজ্ঞপ্তি সক্রিয়/হালকা করা হয় না। যদি এটি হয়, একবার এটি ক্লিক করুন এবং ভলিউম আপ বোতাম টিপুন যাতে ভলিউম সর্বাধিক সেট করা হয়। এখন এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

সমাধান 2:নেটওয়ার্ক সেটিংস রিসেট করা এবং ব্লুটুথ চেক করা

যদিও এটি সবার জন্য সমস্যার সমাধান নাও করতে পারে, তবুও এটি চেষ্টা করার মতো। কখনও কখনও লোকেরা তাদের ব্লুটুথ ডিভাইসগুলিকে আইপ্যাডের সাথে সংযুক্ত করেছে এবং স্পিকার থেকে শব্দ শোনার চেষ্টা করছে৷ একটি নিয়মানুযায়ী, আপনার যদি একটি ব্লুটুথ ডিভাইস সংযুক্ত থাকে, তাহলে শব্দটি সর্বদা হবে ব্লুটুথ ডিভাইসে আউটপুট করা হয়েছে এছাড়াও আমরা নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করতে পারি এবং দেখতে পারি এটি কৌশলটি করে কিনা।

  1. আপনার সেটিংস খুলুন এবং “ব্লুটুথ শিরোনামে ক্লিক করুন ” একবার সেটিং খুললে, ব্লুটুথ বন্ধ করতে একবার সুইচ করুন টগল করুন৷ .

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

  1. আবার সেটিংস খুলুন এবং “সাধারণ-এ ক্লিক করুন ” একবার নতুন মেনু উঠে এলে, "রিসেট বিকল্পটি না পাওয়া পর্যন্ত নিচে নেভিগেট করুন৷ ” এটিতে ক্লিক করুন।

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

  1. আপনি “নেটওয়ার্ক সেটিংস রিসেট না পাওয়া পর্যন্ত মেনুতে নেভিগেট করুন৷ ” আপনার সমস্ত নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে এটিতে ক্লিক করুন। রিসেট করার পরে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা এবং আপনি শব্দ শুনতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

দ্রষ্টব্য: আপনি এমনকি পুরো আইপ্যাড রিসেট করার চেষ্টা করতে পারেন যদি শুধুমাত্র নেটওয়ার্ক সেটিংস রিসেট করা কৌশলটি না করে। এটির সাথে এগিয়ে যাওয়ার আগে iTunes এ আপনার সমস্ত ডেটা বা অ্যাপের ব্যাকআপ নিশ্চিত করুন৷

সমাধান 3:জোর করে iPad পুনরায় চালু করুন

যদি এই সমস্যাটি অস্থায়ী হয় এবং কিছু খারাপ সেটিংস/কনফিগারেশনের কারণে হয়, আপনি আপনার iPad পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। আপনার পরিস্থিতি যাই হোক না কেন আপনি আপনার ডিভাইস পুনরায় চালু করতে বাধ্য করতে পারেন এমন একটি উপায় রয়েছে। এই রিস্টার্টটি প্রাথমিকভাবে অ্যাপল ডিভাইসটিকে একটি প্রতিক্রিয়াশীল অবস্থা থেকে বের করে আনতে বা কোনো সমস্যা হলে সেটিংস রিসেট করতে ব্যবহৃত হয়।

  1. পাওয়ার এবং হোম বোতামটি ধরে রাখুন একই সাথে যতক্ষণ না স্ক্রীন ফ্ল্যাশ হয় এবং আপনি আপনার স্ক্রিনে একটি অ্যাপল লোগো দেখতে পান।

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

  1. ডিভাইসটিকে তার নিজস্ব গতিতে রিস্টার্ট করতে দিন এবং একবার ডিভাইসটি রিস্টার্ট হয়ে গেলে, আপনি সঠিকভাবে শব্দ শুনতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:হেডফোন মোড থেকে সরানো হচ্ছে

আপনি সকলেই জানেন, প্রতিটি ডিভাইসে একটি 'হেডফোন' মোড থাকে যা আপনি যখনই এক জোড়া হেডফোন প্লাগ করেন তখন ট্রিগার হয়। এতে, সাউন্ড হেডফোন জ্যাকে আউটপুট করা হয় স্পিকারে নয়। তাই যদি ডিভাইসটি 'হেডফোন মোডে' থাকতে হয়, আপনি এমন একটি দৃশ্য পাবেন যেখানে হেডফোনগুলি প্লাগ ইন করা নেই এবং আপনি শব্দ আউটপুট শুনতে পারবেন না। এই সমস্যার জন্য একটি সহজ সমাধান আছে। একবার দেখুন।

  1. আপনার হেডফোন ঢোকান আপনার আইপ্যাডের হেডফোন জ্যাকের মধ্যে। এটি কয়েকবার করুন৷ যেহেতু এটি ডিভাইসটিকে হেডফোন মোড থেকে বের করে দেয়।

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

  1. একবার এটি হেডফোন মোডের বাইরে চলে গেলে, যেকোনো শব্দ আউটপুট করার চেষ্টা করুন এবং দেখুন এটি কৌশলটি করে কিনা।

সমাধান 5:আপনার আউটলেট পরিষ্কার করা

এটি একটি চতুর সমাধান কিন্তু অনেক মানুষের জন্য কাজ করে। এটা সম্ভব যে আপনার আউটলেটে (পাওয়ার এবং হেডফোন পোর্ট) ময়লা জমে আছে যার কারণে ডিভাইসটি মনে করে যে এটি একটি মিউজিক ডকে আছে বা হেডফোনগুলি এখনও প্লাগ ইন রয়েছে৷ আমরা এগুলি আস্তে আস্তে পরিষ্কার করার চেষ্টা করব এবং দেখব এটি কৌশলটি করে কিনা৷ . পরিষ্কার করার সময় সতর্কতা অবলম্বন করুন যাতে আপনি কোনও অভ্যন্তরীণ উপাদানের ক্ষতি না করেন।

  1. একটি পুরানো টুথব্রাশ নিন এবং আউটলেট পরিষ্কার করতে এটি ব্যবহার করুন। এমনকি আপনি প্রক্রিয়া বা অ্যাসিটোন বাড়ানোর জন্য রাবিং অ্যালকোহল ব্যবহার করতে পারেন।
  2. একবার পরিষ্কার হয়ে গেলে, যেকোনো শব্দ আউটপুট করার চেষ্টা করুন এবং এটি কৌশলটি করে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 6:অ্যাপল সমর্থন

যদি উপরের সমস্ত পদ্ধতি কাজ না করে, তাহলে সম্ভবত এটি একটি হার্ডওয়্যার সমস্যা। আপনার যদি ওয়ারেন্টি থাকে, তাহলে আপনার আইপ্যাড অ্যাপল সাপোর্টে নিয়ে যাওয়া উচিত এবং তারা হয় কোনো খরচ ছাড়াই আপনার আইপ্যাড ঠিক করে বা প্রতিস্থাপন করবে।

ফিক্স:আইপ্যাডে কোনো শব্দ নেই

এমনকি আপনার কাছে ওয়ারেন্টি না থাকলেও, আপনার এটিকে Apple সমর্থনে নিয়ে যাওয়া উচিত এবং তারা একটি ন্যূনতম ফি দিয়ে সমস্যাটি ঠিক করবে। এছাড়াও, তৃতীয় পক্ষের মেকানিকের কাছে আপনার পণ্য নিয়ে যাওয়ার সময় সম্পর্কিত ঝুঁকিগুলিকে বুঝুন৷


  1. স্টিম গেমগুলিতে কীভাবে কোনও শব্দ ঠিক করবেন না

  2. উইন্ডোজ 10 এ ফায়ারফক্সে কোন শব্দ ঠিক করুন

  3. আইপ্যাডে কাজ করছে না এমন শব্দ ঠিক করার 11 উপায়

  4. আইফোনে কোনও শব্দ কীভাবে ঠিক করবেন