কম্পিউটার

কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?

প্রতি বছরের মতো, iOS এবং iPadOS সহ Apple অপারেটিং সিস্টেমগুলির একটি বড় আপডেট প্রকাশিত হয়েছে। এই বছর, আমরা নিজেদেরকে সব-নতুন এবং উত্তেজনাপূর্ণ iOS 15 পেয়েছি — iOS অপারেটিং সিস্টেমের পরবর্তী বড় রিলিজ। iOS 15-এর সাথে এক টন নতুন বৈশিষ্ট্য এসেছে যা আইফোন ব্যবহারকারীদের সত্যিই উত্তেজিত করেছে। এর মধ্যে রয়েছে নতুন ফোকাস মোড, ফেসটাইমের শেয়ারপ্লে, একেবারে নতুন সাফারি এবং সেইসাথে বিজ্ঞপ্তি এলাকায় একটি ভিজ্যুয়াল ওভারহল এবং আরও অনেক কিছু। সেপ্টেম্বর ঠিক এখানে যার মানে আইফোন 13 এর সাথে iOS 15 আছে।

কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?

যাইহোক, আপনি যদি iOS 15-এর অফিসিয়াল রিলিজের জন্য অপেক্ষা করতে না পারেন যা ঠিক কোণায় রয়েছে, তাহলে আপনার ভাগ্য ভালো কারণ ডেভেলপার বিটাতে বেশ কিছু আপডেটের পর অ্যাপল ব্যবহারকারীদের iOS 15 পরীক্ষা করার অনুমতি দিয়েছে পাবলিক রিলিজ করে। বিটা যদিও এটি বেশ কিছুদিন ধরে চলে এসেছে, এখন নিজের জন্য নতুন অপারেটিং সিস্টেমটি চেষ্টা করার এবং আপনি এটি কেমন পছন্দ করেন তা দেখার মতোই উপযুক্ত সময়। তবে মনে রাখবেন যে এটি এখনও অপারেটিং সিস্টেমের বিটা সংস্করণ এবং এটি একটি স্থিতিশীল প্রকাশ নয় যার অর্থ এখানে বাগ এবং সমস্যা হতে চলেছে এবং সেগুলি যত ছোটই হোক না কেন। আপনি যদি এখানে এবং সেখানে ছোটখাটো সমস্যাগুলি নিয়ে কাজ করতে পারেন তবে কেবল অনুসরণ করুন এবং আমরা আপনাকে দেখাব কীভাবে আপনার iPhone ডিভাইসে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন।

আমার আইফোন কি iOS 15 চালাতে পারে?

এটি এমন একটি প্রশ্ন যা অপারেটিং সিস্টেমে যখনই একটি নতুন বড় আপডেট প্রকাশিত হয় তখন সর্বদা সেখানে থাকে। যেহেতু দেখা যাচ্ছে, নতুন iOS 15 আইওএস 14 চালিত সমস্ত ডিভাইসে চালানো যেতে পারে। তাই, আপনি যদি বর্তমানে iOS 14 চালাচ্ছেন, তাহলে আপনার চিন্তা করার কিছু নেই এবং আপনি নতুন iOS 15 উপভোগ করতে পারবেন। এছাড়াও, iOS 15 এর সাথে সামঞ্জস্যপূর্ণ আইফোন মডেলগুলির তালিকা নীচে দেওয়া হল:

  • iPhone 12 Mini
  • iPhone 12
  • iPhone 12 Pro
  • iPhone 12 Pro Max
  • ফোন 11
  • iPhone 11 Pro
  • iPhone 11 Pro Max
  • iPhone XS
  • iPhone XS Max
  • iPhone XR
  • iPhone X
  • iPhone 8
  • iPhone 8 Plus
  • iPhone 7
  • iPhone 7 Plus
  • iPhone 6s
  • iPhone 6s Plus
  • iPhone SE (1ম প্রজন্ম)
  • iPhone SE (২য় প্রজন্ম)

একটি ব্যাকআপ তৈরি করুন

আমরা iOS 15 ডাউনলোড এবং ইনস্টল করার আগে, আপনার ডেটার একটি ব্যাকআপ তৈরি করা আপনার জন্য গুরুত্বপূর্ণ। এটি গুরুত্বপূর্ণ কারণ iOS 15 এখনও বিটাতে রয়েছে যার অর্থ এখানে মোটামুটি প্রান্ত হতে চলেছে এবং আপনি যদি সিদ্ধান্ত নেন, অদূর ভবিষ্যতে, অপারেটিং সিস্টেমটি যথেষ্ট স্থিতিশীল নয়, আপনি হারিয়ে না গিয়ে সহজেই iOS 15 থেকে 14-এ ডাউনগ্রেড করতে পারেন। আপনার তথ্য. এই ব্যাকআপ রিস্টোর পয়েন্ট হিসেবে কাজ করবে। এখানে এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যদি আপনার ডিভাইস পুনরুদ্ধার করতে চান তাহলে iOS 15-এ আপনি যে iCloud ব্যাকআপগুলি তৈরি করেন তা ব্যবহার করা যাবে না৷

এটি বলে, আপনার আইফোনের একটি ব্যাকআপ তৈরি করতে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার Mac এর সাথে আপনার iPhone কানেক্ট করুন।
  2. আপনি একবার আপনার Mac এর সাথে আপনার iPhone সংযুক্ত করলে, এগিয়ে যান এবং একটি ফাইন্ডার খুলুন ডকে অবস্থিত ফাইন্ডার আইকনে ক্লিক করে উইন্ডো।
  3. ফাইন্ডার উইন্ডোতে, অবস্থানের অধীনে , আপনি আপনার iPhone ডিভাইস দেখতে সক্ষম হবে. কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  4. আপনার iPhone -এ ক্লিক করুন যন্ত্র. আপনি যদি প্রথমবার আপনার Mac-এর সাথে আপনার ডিভাইসটি সংযুক্ত করেন, তাহলে আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি ডিভাইসটিকে বিশ্বাস করেন কিনা। বিশ্বাস ক্লিক করুন বোতাম আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে বলা হবে, তাই করুন। কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  5. তার পরে, সাধারণ এর অধীনে , এই Mac-এ আপনার iPhone এর সমস্ত ডেটা ব্যাক আপ করুন বেছে নিন বিকল্প।
  6. আপনি এটি করার পরে, Back Up Now-এ ক্লিক করুন৷ ব্যাকআপ প্রক্রিয়া শুরু করতে বোতাম। কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  7. এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।

দ্রষ্টব্য:আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি আপনার আইফোনের একটি ব্যাকআপ তৈরি করতে আইটিউনস ব্যবহার করতে পারেন। এর জন্য, আপনি এই বিস্তারিত নির্দেশিকা অনুসরণ করতে পারেন যা আপনাকে আমাদের ওয়েবসাইটে ধাপে ধাপে প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যায়।

আপনার আইফোনে iOS 15 পাবলিক বিটা ডাউনলোড এবং ইনস্টল করুন

এই মুহুর্তে, আমরা আশা করি আপনি সফলভাবে আপনার iPhone ডেটার একটি ব্যাকআপ তৈরি করেছেন৷ আপনি যদি না করে থাকেন তবে এটি আপনাকে এটি করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয় কারণ এটি আপনাকে আপনার ডিভাইস পুনরুদ্ধার করতে সহায়তা করবে। যদি আপনি অন্যথায় ডিভাইস করেন এবং প্রান্তে থাকতে চান, তাহলে এটি ঠিক আছে এবং সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে।

এটি বলার সাথে, আসুন শুরু করি এবং আপনাকে দেখাই কিভাবে iOS 15 পাবলিক বিটা ডাউনলোড এবং ইনস্টল করতে হয়। প্রক্রিয়াটি বরং সহজ এবং সহজবোধ্য। সর্বজনীন বিটা ইনস্টল করতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার আইফোনে, এখানে ক্লিক করে অ্যাপল বিটা সফ্টওয়্যার প্রোগ্রাম ওয়েবসাইটে আপনার পথ তৈরি করুন৷
  2. আপনি একবার ওয়েবসাইটে গেলে, তীর আলতো চাপুন উপরের-ডান কোণায় অবস্থিত এবং তারপরে সাইন ইন আলতো চাপুন৷ বোতাম এগিয়ে যান এবং আপনার iPhone এর সাথে লিঙ্ক করা আপনার Apple অ্যাকাউন্টে সাইন ইন করুন৷ কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  3. আপনি সাইন ইন করার পরে, আপনি iOS এ আছেন তা নিশ্চিত করুন৷ পাবলিক বেটাসের জন্য নির্দেশিকা-এর ট্যাব পৃষ্ঠা কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  4. তারপর, নিচের দিকে সোয়াইপ করুন যতক্ষণ না আপনি শুরু করুন দেখতে পান শিরোনাম শুরু করুন এর অধীনে, আপনার iOS ডিভাইস নথিভুক্ত করুন আলতো চাপুন বিকল্প কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  5. আপনি এটি করার পরে, আবার নিচের দিকে সোয়াইপ করুন এবং প্রোফাইল ইনস্টল করুন এর অধীনে , প্রোফাইল ডাউনলোড করুন আলতো চাপুন বোতাম পপ আপে, কেবল অনুমতি দিন আলতো চাপুন৷ ডাউনলোড করার অনুমতি দিতে। এটি ডাউনলোড হয়ে গেলে, বন্ধ করুন এ আলতো চাপুন৷ . কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  6. এর পর, সেটিংস এ যান অ্যাপ।
  7. সেটিংসে, প্রোফাইল ডাউনলোড করা হয়েছে আলতো চাপুন বিকল্প কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  8. তারপর, ইনস্টল এ আলতো চাপুন উপরের-ডান কোণায় অবস্থিত বিকল্প। কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  9. আপনাকে সম্মতি চুক্তি দেখানো হবে। ইনস্টল করুন আলতো চাপুন আবার বিকল্পে যান এবং তারপর ইনস্টল এ আলতো চাপ দিয়ে এটি অনুসরণ করুন নীচে বিকল্প।
  10. এই মুহুর্তে, আপনাকে আপনার iPhone পুনরায় চালু করতে বলা হবে৷ পুনঃসূচনা করুন আলতো চাপুন৷ বিকল্প কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  11. আপনার iPhone আবার চালু হওয়ার পরে, সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেট এ যান .
  12. সফ্টওয়্যার আপডেট স্ক্রিনে, আপনি iOS 15 পাবলিক বিটা দেখতে সক্ষম হবেন বিকল্প।
  13. ডাউনলোড এবং ইনস্টল করুন আলতো চাপুন বিটা ডাউনলোড শুরু করার বিকল্প। এটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। কিভাবে iOS 15 পাবলিক বিটা ইনস্টল করবেন?
  14. এটাই, একবার আপনার আইফোন ইনস্টলেশন এবং রিবুট সম্পূর্ণ হলে, আপনি iOS 15 পাবলিক বিটা চালাবেন।

  1. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  2. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  3. কীভাবে এখনই iOS 16 বিটা ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন