কম্পিউটার

কীভাবে আইফোনে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

একটি আইফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইনস্টল করা এবং উভয়ের মধ্যে ডুয়াল-বুট করা কি সম্ভব?

সম্ভবত আমাদের সময়ের সর্বশ্রেষ্ঠ প্রযুক্তি বিতর্ক, ম্যাক বনাম পিসি যুদ্ধকে ছাড়িয়ে যা এত বেশি হেডস্পেস দখল করত, মোবাইল ওএস ডুওপলি কেন্দ্র করে:iOS এবং Android৷

উভয়ের পক্ষেই উপাদান রয়েছে। iOS আরো ব্যবহারকারী-বান্ধব এবং নিরাপদ; অ্যান্ড্রয়েড আরও কাস্টমাইজযোগ্য এবং অনেক বিস্তৃত ডিভাইসে উপলব্ধ। আসলে, আপনি যদি একই স্মার্টফোনে উভয়কে চালাতে পারেন তাহলে কি খুব ভালো হবে না?

এই নিবন্ধে আমরা একটি জেলব্রোকেন আইফোনে অ্যান্ড্রয়েড (বা বরং iDroid, আইফোনের জন্য তৈরি অ্যান্ড্রয়েডের একটি সংস্করণ) কীভাবে ইনস্টল করতে হয় তা দেখছি। যাইহোক, আপনি যদি আপনার ডিভাইসটিকে জেলব্রেক না করতে চান তবে আমরা একটি পরিষ্কার আইফোন কেসও দেখি যার মধ্যে একটি আলাদা মিনি অ্যান্ড্রয়েড ফোন রয়েছে৷

সম্পর্কিত পরামর্শের জন্য, দেখুন:কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্থানান্তর করবেন। এবং এছাড়াও দেখুন আমি কি আইফোনে অ্যান্ড্রয়েড অ্যাপ পেতে পারি?

কীভাবে আইফোনে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

একটি জেলব্রোকেন আইফোনে Android ইনস্টল করুন

আমরা শুরু করার আগে, একটি iOS ডিভাইস জেলব্রেকিং সম্পর্কে কিছু প্রথাগত সতর্কতা।

যদিও অনেক অ্যাপল অনুরাগী বছরের পর বছর ধরে কোনো গুরুতর সমস্যার সম্মুখীন না হয়েই iOS ডিভাইসগুলিকে জেলব্রেক করছেন, এমন একটি সুযোগ রয়েছে যে এটি করার ফলে (অ্যাপলের সম্ভবত পক্ষপাতদুষ্ট শব্দে) "নিরাপত্তা দুর্বলতা, অস্থিরতা, ব্যাটারির আয়ু সংক্ষিপ্ত, অবিশ্বস্ততা, পরিষেবার ব্যাঘাত এবং ভবিষ্যতে সফ্টওয়্যার আপডেট প্রয়োগ করতে অক্ষমতা"। এবং যেহেতু আপনি অফিসিয়াল অ্যাপ স্টোর ব্যতীত অন্য উত্সগুলির মাধ্যমে অ্যাপগুলি ইনস্টল করবেন - এটি ডিভাইসটিকে জেলব্রেক করার সম্পূর্ণ বিন্দু - তাহলে আপনি অসাবধানতাবশত কিছু ম্যালওয়্যার ডাউনলোড করতে পারেন৷

অবশেষে, জেনে রাখুন যে জেলব্রেকিং অ্যাপলের সাথে আপনার যে কোনো ওয়ারেন্টি চুক্তি বাতিল করে দিতে পারে।

এই উপায় আউট সঙ্গে, এর উপর টিপুন. আপনার একটি জেলব্রোকেন আইফোন লাগবে। আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে এখানে খুঁজে বের করুন:কীভাবে একটি আইফোন জেলব্রেক করবেন। এবং আমরা এই প্রক্রিয়ার জন্য আপনার ফোনকে একটি পাওয়ার সোর্সে প্লাগ করার পরামর্শ দিই৷

  1. প্রথম ধাপ হল বুটলেস ইনস্টল করা। Cydia চালু করুন এবং পরিচালনা> উত্স> সম্পাদনা> যোগ করুন, তারপর repo.neonkoala.co.uk সংগ্রহস্থল যোগ করুন। উৎস যোগ করুন আলতো চাপুন, সংগ্রহস্থলে আলতো চাপুন এবং বুটলেস ইনস্টল করুন।
  2. বুটলেস চালু করুন (এটি প্রদর্শিত করতে আপনাকে আপনার iPhone পুনরায় চালু করতে হতে পারে) এবং এটিকে কার্নেল প্যাচ করার অনুমতি দিন। রিবুট করুন।
  3. পরবর্তী ধাপে OpeniBoot ইনস্টল করা। বুটলেস চালু করুন এবং OpeniBoot> Install> Continue
  4. নির্বাচন করুন
  5. iDroid> ইনস্টল> ঠিক আছে আলতো চাপুন এবং iDroid ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন৷ এতে কিছুটা সময় লাগবে, তাই ধৈর্য ধরুন, এবং যদি আপনার ব্যাটারি কম থাকে, তাহলে আপনি শুরু করার আগে আপনার ফোন প্লাগ-ইন করতে চাইতে পারেন।
  6. বুটলেসের ভিতর থেকে QuickBoot, তারপর Android আইকনে ট্যাপ করুন। Android এ রিবুট করুন এবং আপনি যেতে প্রস্তুত৷

একটি iPhone কেসে একটি পৃথক ডিভাইসে Android চালান

যদি এই সব শব্দ বরং জড়িত হয়, অথবা আপনি শুধু আপনার iPhone জেলব্রেক করতে চান না, তাহলে আপনি সম্প্রতি KickStarter ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মে যোগ করা একটি প্রকল্পে আগ্রহী হতে পারেন। একে বলা হয় 'আই - স্মার্ট অ্যান্ড্রয়েড কেস ফর আইফোন', এবং বরং চতুরতার সাথে এটি একটি সম্পূর্ণ অ্যান্ড্রয়েড ফোনকে একটি আইফোন কেসে পরিণত করে, যাতে আপনি একটি একক চ্যাসিসে একটি ডাবল-পার্শ্বযুক্ত ফোনের সাথে শেষ করতে পারেন, যার একটি মুখে iOS চলছে এবং পিছনে আরেকটি চলমান Android।

কীভাবে আইফোনে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন

পূর্বে উল্লিখিত আই বর্তমানে Kickstarter-এ রয়েছে, তাই সেই পরিষেবার জন্য স্বাভাবিক সতর্কতা প্রযোজ্য। একটি Kickstarter প্রকল্পের জন্য অর্থ প্রতিশ্রুতি দেওয়া একটি পরিচিত পণ্যের জন্য অর্থ প্রদানের মত নয়; প্রকল্পটি তার লক্ষ্যে পৌঁছাতে পারে না, বা দীর্ঘ বিলম্বে আঘাত করতে পারে, বা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তার থেকে ব্যাপকভাবে হতাশাজনক বা ভিন্ন কিছু তৈরি করতে পারে। এর মধ্যে কিছু ক্ষেত্রে আপনি আপনার টাকা ফেরত পেতে পারেন; অন্য অনেকের মধ্যে আপনি পাবেন না।

কিন্তু আপনি যদি এখনও এটির জন্য প্রস্তুত থাকেন, আপনি এখানে প্রকল্পটি ব্যাক করতে পারেন এবং Indiegogo-এর আরও তথ্য পড়তে পারেন। এটি iPhone 6, 6 Plus, 6s, 6s Plus, 7 এবং 7Plus-এর জন্য উপলব্ধ (অথবা প্রকল্পটি সম্পন্ন হলে উপলব্ধ হবে)।

কীভাবে আইফোনে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন


  1. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  2. কিভাবে আইফোনে AltStore ইনস্টল করবেন

  3. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন