কম্পিউটার

আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হন তবে আপনি সম্ভবত আপনার ক্যামেরার গুণমান এবং এর সাথে আসা বৈশিষ্ট্যগুলি সম্পর্কে সচেতন। কোন প্রশ্নই নেই যে iPhones-এ বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ক্যামেরা সফ্টওয়্যার রয়েছে৷

কিন্তু সেরা ক্যামেরা থাকা সত্ত্বেও এটি একটি এডিটিং মেশিনও বটে। অ্যাপল আপনার কম্পিউটারে ভিডিও স্থানান্তর করার জন্য প্রয়োজন হয় না, একটিতে দুটি পৃথক ভিডিও সম্পাদনা এবং একত্রিত করার সম্ভাবনাও অফার করে৷

আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

অ্যাপল যেভাবে আপনাকে চায় আপনি যদি ভিডিওগুলিকে একত্রিত করতে চান, তাহলে আপনাকে প্রথমে আপনার iPhone এ iMovie অ্যাপ ইনস্টল এবং আপডেট করতে হবে। আপনি যদি আপনার আইফোনে বিল্ট-ইন অ্যাপ ব্যবহার করতে না চান, তাহলে একটি 3য় পক্ষের বিকল্পও রয়েছে যা আপনাকে একই ফলাফল দিতে সাহায্য করবে।

যেকোনো iPhone কিভাবে ভিডিও একত্রিত করবেন

আপনি যদি iOS (iMovie) তে উপস্থিত নেটিভ ভিডিও এডিটিং অ্যাপের বড় অনুরাগী না হন তবে আমরা আপনাকে একটি ভিন্ন উপায় দেখাতে যাচ্ছি যা আসলে আরও শক্তিশালী যদি আপনি এটি কীভাবে ব্যবহার করবেন তা শিখেন৷

উভয় পন্থাকে কভার করার জন্য আমরা এই নিবন্ধটিকে দুটি ভিন্ন লোকে বিভক্ত করেছি:

  1. iMovie অ্যাপের মাধ্যমে iOS-এ ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন
  2. ভিডিও মিক্সার অ্যাপের মাধ্যমে iOS-এ ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন

উভয় পদ্ধতিই আপনাকে একই জিনিস অর্জনে সহায়তা করবে, তাই নির্দ্বিধায় যে নির্দেশিকাটির সাথে আপনি সবচেয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন তা অনুসরণ করুন৷

1. কিভাবে iMovie অ্যাপের মাধ্যমে আইফোনে ভিডিওগুলি একত্রিত করবেন

এটি আইফোনে ভিডিওগুলি একত্রিত এবং সম্পাদনা করার স্থানীয় উপায়। Apple-এর স্বাভাবিক ফ্যাশনে, আপনি iOS ইকোসিস্টেমে অভ্যস্ত হলে সবকিছুই স্বজ্ঞাত, কিন্তু আপনি যদি কোনো Android ডিভাইস থেকে আসেন তাহলে বিষয়গুলি বিভ্রান্তিকর হতে পারে।

এই সব iMovie অ্যাপের মাধ্যমে করা হয় যা আপনার ডিভাইসে ইতিমধ্যেই ইনস্টল করা উচিত (যদি না আপনি এটি থেকে মুক্তি পান)।

দ্রষ্টব্য: আপনি যদি এটি আগে কখনও ব্যবহার না করে থাকেন তবে আপনাকে এটি আপডেট করতে হতে পারে৷

iMovie অ্যাপের মাধ্যমে কীভাবে আইফোনে ভিডিওগুলি একত্রিত করতে হয় তা শিখতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. বাড়ি থেকে আপনার iOS ডিভাইসের স্ক্রীনে, iMovie অনুসন্ধান করুন আপনার আইফোনে অ্যাপ এবং এটি চালু করতে এটিতে আলতো চাপুন৷

    আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  2. যখন আপনি iMovie এর ভিতরে থাকেন অ্যাপ, এগিয়ে যান এবং প্রজেক্ট তৈরি করুন৷
    টিপুন৷

    আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  3. নতুন প্রকল্পের পরে আপনার স্ক্রিনে মেনু প্রদর্শিত হবে, মুভি
    -এ আলতো চাপুন

    আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

    দ্রষ্টব্য: একটি ট্রেলার নির্বাচন করবেন না৷ যতক্ষণ না আপনার উদ্দেশ্য হলিউড-স্টাইলের ট্রেলারের মতো একটি স্টাইলিশ ভিডিও তৈরি করা।

  4. এটি আপনাকে আপনার iPhone এর সাম্প্রতিক ফটো এবং ভিডিওগুলিতে নিয়ে যাবে৷ মিডিয়া,-এ আলতো চাপুন উপরের বাম কোণে অবস্থিত। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  5. এইমাত্র প্রদর্শিত মেনু থেকে, ভিডিও-এ আলতো চাপুন আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

    দ্রষ্টব্য: এটি আপনার ফোনে সমস্ত অ্যালবাম দেখাবে, সমস্ত টিপুন৷ আপনি যদি আপনার আইফোনে সংরক্ষিত সমস্ত ভিডিও দেখতে চান।

  6. এখন আপনি যে ভিডিওগুলি মার্জ করতে চান সেগুলি সনাক্ত করতে হবে৷ আপনি তাদের সনাক্ত করার পরে, একটি পপ-আপ মেনু প্রদর্শিত করতে তাদের উপর টিপুন, তারপরে চেকবক্সে আলতো চাপুন আপনার প্রকল্পে তাদের যোগ করতে। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  7. আপনি একত্রিত করতে চান এমন সমস্ত ভিডিও যোগ করার পরে, মুভি তৈরি করুন এ আলতো চাপুন আপনার আইফোন স্ক্রিনের নীচে অবস্থিত। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

    দ্রষ্টব্য: এটি আপনাকে আমার মুভিতে নিয়ে যাবে, যেখানে আপনি নিজের পছন্দ অনুযায়ী ভিডিও সম্পাদনা করতে পারবেন।

  8. একবার আপনি পরবর্তী পৃষ্ঠায় পৌঁছে গেলে, আপনি সম্মিলিত ভিডিওর পূর্বরূপ দেখতে পারেন, আপনি আপনার ভিডিওগুলির থিম এবং ফিল্টার পরিবর্তন করতে পারেন, সেইসাথে আপনার ভিডিওতে কিছু প্রভাব যোগ করতে পারেন৷ এটি করতে, গিয়ার আইকন টিপুন নীচে ডান কোণায়৷

    আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  9. আপনি যদি আপনার ভিডিওগুলির মধ্যে ট্রানজিশন পরিবর্তন করতে চান, ভিডিওটি স্ক্রোল করুন যতক্ষণ না আপনি একটি কাট পয়েন্ট দেখতে পান, তারপর ট্রানজিশন আইকনে আলতো চাপুন এবং আপনি যে ট্রানজিশনটি চান সেটি বেছে নিন। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  10. আপনি আপনার ভিডিও সম্পাদনা শেষ করার পরে, সম্পন্ন এ আলতো চাপুন৷ উপরের বাম কোণে। তারপর শেয়ার করুন-এ আলতো চাপুন৷ বোতাম এবং আপনার ভিডিও সংরক্ষণ করুন, সেইসাথে এটি অন্যদের কাছে পাঠান। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

2. ভিডিও মিক্সার অ্যাপের মাধ্যমে কিভাবে আইফোনে ভিডিও একত্রিত করবেন

আপনি যদি iMovie এর বিকল্প চান, ভিডিও মিক্সার একটি খুব ভাল পছন্দ হবে। এটি তার কাজটি খুব ভালভাবে করে, আপনার পছন্দ মতো ভিডিওগুলিকে একত্রিত করে এবং এমনকি আপনাকে আরও কিছু সম্পাদনার বিকল্প দেয় যা iMovie অ্যাপের ভিতরে উপস্থিত নেই।

কিভাবে iOS-এ ভিডিও মিক্সার ব্যবহার করে ভিডিওগুলিকে একত্রিত ও একত্রিত করতে হয় তা শিখতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার iPhone এর হোম স্ক্রীন থেকে অ্যাপ স্টোর খুলুন, তারপর অনুসন্ধান বোতামে আলতো চাপুন এবং ভিডিও অনুসন্ধান করুন মিক্সার। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  2. একবার আপনি ভিডিও মিক্সার খুঁজে পান অ্যাপ-এর ভিতরে অ্যাপ স্টোর, স্থানীয়ভাবে এটি ডাউনলোড করতে পান বোতামে আলতো চাপুন। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  3. আপনার আইফোনে অ্যাপটি সম্পূর্ণ ডাউনলোড হওয়ার সাথে সাথে এটির আইকনে ট্যাপ করে এটি চালু করুন।
  4. অ্যাপটি খোলার পরে, এটি আপনার স্ক্রিনে একটি বিকল্প প্রদর্শিত হবে যা বলে তৈরি করতে আলতো চাপুন একটি নতুন প্রকল্প। একটি নতুন প্রকল্প শুরু করতে এটি টিপুন। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  5. তারপর আপনাকে আপনার ভিডিওর জন্য আউটপুট প্রকার নির্বাচন করতে হবে। আপনার পছন্দের পরে এটি চয়ন করুন, তারপরে এটিতে আলতো চাপুন৷ আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  6. এখন আপনি যে ভিডিওগুলি মার্জ করতে চান সেগুলি যোগ করতে হবে৷ + টিপে বোতামটি আপনাকে আপনার আইফোনে সংরক্ষিত সমস্ত অ্যালবামে নিয়ে যাবে, আপনি যে ভিডিওটি চান তা চয়ন করুন। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  7. এরপর, প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আপনি আপনার সম্মিলিত ভিডিওতে একত্রিত করতে চান এমন সমস্ত ভিডিও যোগ না করা পর্যন্ত। আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  8. সমস্ত ভিডিওগুলি যোগ করার পরে, আপনি পূর্বে যোগ করা ভিডিওগুলিকে একত্রিত করার প্রক্রিয়া শুরু করতে উপরে বিকল্পটিতে ক্লিক করুন৷ আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?
  9. প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে, আপনি আপনার iPhone ভিডিও লাইব্রেরির মধ্যে সম্মিলিত ভিডিও পাবেন৷

  1. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  2. কীভাবে একটি আইফোন পিং করবেন

  3. আইফোনে ফটো এবং ভিডিওগুলি কীভাবে লুকাবেন

  4. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন