কম্পিউটার

কীভাবে iOS 16, iPadOS 16, এবং watchOS 9 পাবলিক বিটা ইনস্টল করবেন

আপনি যদি একটি আইফোন বা আইপ্যাডের মালিক হন এবং iOS 16, অ্যাপলের সর্বশেষ মোবাইল অপারেটিং সিস্টেম বা একটি অ্যাপল ওয়াচ ব্যবহার করার জন্য অপেক্ষা করতে না পারেন এবং দেখতে চান যে watchOS 9 কী আনবে, আপনি সর্বজনীন বিটা ইনস্টল করতে পারেন।

আপনি বিটা ইনস্টল করার জন্য তাড়াহুড়ো করার আগে, শুধু জেনে রাখুন যে এটি আমার পরীক্ষা থেকে বেশ স্থিতিশীল, আপনি হয়ত আপনার প্রাথমিক ডিভাইসে এটি চালাতে চান না।

এলোমেলো রিবুট করার জন্য আপনি যে অ্যাপগুলির উপর নির্ভর করেন তার সবকিছু থেকে শুরু করে AirPods-এর সমস্যা সবই ঘটতে পারে যখন এটি বিটা পর্যায়ে থাকে, তাই চালিয়ে যাওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি ঠিক আছেন।

আপনি যদি আগামী কয়েক মাসে iOS এর সাথে কিছু (সম্ভাব্য) বাধার সাথে ঠিক থাকেন, তাহলে আপনার ডিভাইসে iOS 16 বিটা, iPad 16 বিটা বা watchOS 9 বিটা কীভাবে ইনস্টল করবেন তা এখানে রয়েছে।

কিভাবে iOS 16 বিটা ইনস্টল করবেন

বরাবরের মতো, প্রথম ধাপ হল নিশ্চিত করা যে আপনার ডিভাইসটি iOS 16 দ্বারা সমর্থিত হবে। এই বছর, আপনার একটি iPhone 8 বা তার থেকে নতুন প্রয়োজন হবে।

সিরিজ 4-এর চেয়ে নতুন যেকোন অ্যাপল ওয়াচ watchOS 9 চালাতে পারে, এবং iPad 5th জেনার থেকে নতুন যেকোনও iPadOS 16 চালাবে যখন এটি অবশেষে প্রকাশিত হবে, 11-ইঞ্চি iPad Pro (তিনটি প্রজন্মের) থেকে iPad Air (3য় এবং 4th gen), অথবা অন্য যেকোনো iPad Pro সাইজ।

Apple-এর watchOS 9-এরও iOS 16 প্রয়োজন যে iPhone এ Apple Watch পেয়ার করা হয়েছে, তাই আপনি প্রথমে সেটি আপডেট করতে চাইবেন৷

তারপরে আপনার ডিভাইসটিকে iCloud-এ ব্যাক আপ করার সময় এসেছে, যদি ভবিষ্যতে আপনাকে iOS 15-এ ফিরে যেতে হয়।

আপনার জিনিসের ব্যাকআপ নিন:

  1. খুলুন সেটিংস> আপনার Apple ID ট্যাপ করুন  পর্দার শীর্ষে
  1. আপনার অ্যাকাউন্টের ভিতরে একবার, iCloud-এ যান
  1.  iCloud ব্যাকআপ-এ স্ক্রোল করুন এবং বিকল্পটি চালু করুন
  1. তারপর এখনই ব্যাক আপ নিন এ আলতো চাপুন৷

এটি আপনার আইফোন এবং আইপ্যাডের জন্য কাজ করে। আপনার অ্যাপল ওয়াচেরও ব্যাক আপ নেওয়া হবে, কারণ সেগুলি স্বয়ংক্রিয়ভাবে আইফোনে ব্যাক আপ করে যা তারা পেয়ার করে।

আপনার ডিভাইসটি iOS 16, iPadOS 16, এবং watchOS 9 এ আপডেট করুন

  1. Safari খুলুন আপনার iPad বা iPhone এ থাকাকালীন এবং অ্যাপলের বিটা সফ্টওয়্যার প্রোগ্রাম সাইটে যান। আপনাকে এটি Safari-এ করতে হবে যেহেতু এটি অন্য কোনো ব্রাউজারে কাজ করবে না। আপনার Apple ID দিয়ে সাইন ইন করুন তথ্য এবং শর্তাবলীতে সম্মত।

  2. তারপর ^ মেনু -এ আলতো চাপ দিয়ে আপনার ডিভাইস iPhone/iPad নথিভুক্ত করুন বোতাম, তারপর আপনার ডিভাইস নথিভুক্ত করুন

  3. প্রোফাইল ইনস্টল করুন-এ স্ক্রোল করুন ওয়েবসাইটের বিভাগে, প্রোফাইল ডাউনলোড করুন-এ আলতো চাপুন এবং অনুমতি দিন এ আলতো চাপুন পপ-আপে

  4. একবার ডাউনলোড হয়ে গেলে, সেটিংস-এ যান৷ এবং উপরে নতুন বিভাগে আলতো চাপুন, প্রোফাইল ডাউনলোড হয়েছে৷

  5. তারপর প্রোফাইল ইনস্টল করুন

  6. আপনার iPad/iPhone তারপর প্রোফাইল ইনস্টল শেষ করতে পুনরায় চালু হবে

  7. পুনঃসূচনা শেষ হলে, সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেট-এ ফিরে যান iOS 16 পাবলিক বিটা আপডেট ইনস্টল করতে

  8. অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা

    আপনার অ্যাপল ওয়াচ আপডেট করতে, আপনাকে আপনার আইফোন নিতে হবে এবং ওয়াচ অ্যাপ> সাধারণ> সফ্টওয়্যার আপডেট-এ যেতে হবে একবার আপনার watchOS 9 কনফিগারেশন প্রোফাইল ডাউনলোড হয়ে গেলে

আপনি এখন iOS 16 বিটাতে থাকবেন, এবং আপনার ডিভাইস iOS 16-এর যেকোনো আপডেট ওভার দ্য এয়ার পাবে, তাই আপনাকে ম্যানুয়ালি কিছু করতে হবে না।

iOS 16 প্রায় এসে গেছে

আপনি সম্ভবত প্রতি দুই সপ্তাহে সম্পূর্ণ রিলিজের আগে একটি আপডেট পাবেন, অথবা হয়তো কম ঘন ঘন COVID-19 সতর্কতা সব জায়গায় বিকাশের সময়কে ধীর করে দিয়েছে।

শরত্কালে iOS 16-এর সম্পূর্ণ রিলিজের আগে নতুন বৈশিষ্ট্যগুলিকে সবার আগে ব্যবহার করে উপভোগ করুন। নতুন আপডেটে iMessage সম্পাদনা, ইমোজি লকস্ক্রিন এবং আরও অনেক কিছু সহ একগুচ্ছ বৈশিষ্ট্য রয়েছে৷

আপনি কি মনে করেন? iOS 16 বিটা চেক আউট করার পরিকল্পনা? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • আইওএস 16 এ কিভাবে iMessages সম্পাদনা করবেন
  • iOS 16-এ CarPlay আপনাকে আপনার গাড়ির ড্যাশবোর্ড থেকে গ্যাসের জন্য অর্থ প্রদান করতে দেয়
  • কিভাবে iOS 16 বিটা/15 ডাউনগ্রেড করবেন ডেটা না হারিয়ে
  • আইওএস 16 এ কীভাবে iMessages আনসেন্ড করবেন তা এখানে রয়েছে

  1. কীভাবে আইফোন এক্স থেকে বিটা প্রোফাইল সরান এবং অফিসিয়াল iOS রিলিজ ইনস্টল করবেন

  2. কীভাবে বিকাশকারীদের জন্য iOS 12 বিটা সংস্করণ ইনস্টল করবেন?

  3. কীভাবে এখনই iOS 16 বিটা ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে iOS 16 ডাউনলোড এবং ইনস্টল করবেন