কম্পিউটার

কিভাবে রানটাইম ত্রুটি মেরামত করবেন 0

কিভাবে রানটাইম ত্রুটি মেরামত করবেন 0

রানটাইম ত্রুটি 0 এটি একটি ইঙ্গিত যে একটি নির্দিষ্ট সফ্টওয়্যার বা প্রোগ্রামটি চালানোর জন্য যে ফাইলগুলি ব্যবহার করছে তাতে সমস্যা রয়েছে৷ এই ত্রুটিটি দেখায় যখন প্রোগ্রামটি একটি ত্রুটিপূর্ণ উপাদানের সম্মুখীন হয় যা সাধারণত প্রোগ্রামটি ক্র্যাশ করে। আপনার সিস্টেমে MalwareBytes ইনস্টল করা থাকলে এই ধরনের ত্রুটি বেশ সাধারণ। MalwareBytes রানটাইম 0 ত্রুটির একটি বড় কারণ হতে পারে এবং সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে এই প্রোগ্রামের আশেপাশের সমস্যাগুলি সমাধান করতে হবে৷ এই টিউটোরিয়ালটি আপনাকে আপনার পিসিতে রানটাইম ত্রুটি 0 মেরামত করতে সাহায্য করবে।

রানটাইম 0 ত্রুটির কারণ কী?

রানটাইম 0 ত্রুটিগুলি প্রাথমিকভাবে যেভাবে উইন্ডোজ ম্যালওয়্যারবাইটসের মতো প্রোগ্রাম চালানোর জন্য প্রয়োজনীয় নির্দিষ্ট ফাইল বা সেটিংস পড়তে বা লোড করতে অক্ষম হয় তার কারণে হয়। সমস্যাটি সিস্টেমে অনিবন্ধিত ফাইল এবং ক্ষতিগ্রস্ত বা দূষিত সিস্টেম সেটিংসের কারণেও হতে পারে। রানটাইম ত্রুটি 0 ঠিক করার জন্য আপনাকে সমস্যার উত্স সনাক্ত করতে হবে - যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে সম্পাদন করা যেতে পারে:

কিভাবে রানটাইম ত্রুটি 0 ঠিক করবেন

ধাপ 1 – সমস্যা সৃষ্টিকারী যেকোন সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

রানটাইম ত্রুটি 0 ঠিক করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল যে কোনও প্রোগ্রাম পুনরায় ইনস্টল করা যার কারণে আপনার স্ক্রিনে ত্রুটির বিজ্ঞপ্তিগুলি উপস্থিত হয়। প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করতে, আপনাকে প্রথমে এটিকে আপনার সিস্টেম থেকে সরাতে হবে, যা আপনি স্টার্ট এ ক্লিক করে করতে পারেন> কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম যোগ/সরান এবং তালিকা থেকে অ্যাপ্লিকেশন নির্বাচন করুন। “সরান ক্লিক করুন৷ ” বোতাম এবং আনইনস্টল উইজার্ড অনুসরণ করুন, যদি প্রোগ্রামটি থাকে। আপনার পিসি পুনরায় চালু করুন এবং তারপর উইন্ডোজ পুনরায় চালু হলে আপনার অপটিক্যাল ড্রাইভে আপনার সিডি/ডিভিডি ইনস্টলার ঢোকান। এই প্রক্রিয়াটি নিশ্চিত করবে যে অ্যাপ্লিকেশনটিতে প্রোগ্রাম ফাইলের নতুন কপি থাকবে।

ধাপ 2 – সফ্টওয়্যারটি চালানোর জন্য প্রয়োজনীয় যেকোন ফাইল পুনরায় নিবন্ধন করুন

যদি সমস্যাটি এমন ফাইলগুলির দ্বারা সৃষ্ট হয় যেগুলি উইন্ডোজের জন্য প্রতিক্রিয়াহীন হয়ে পড়েছে, তাহলে সফ্টওয়্যারটি আবার সঠিকভাবে কাজ করার জন্য আপনাকে এটি পুনরায় নিবন্ধন করতে হবে৷ আপনার উইন্ডোজ সিস্টেমে একটি ফাইল নিবন্ধন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • স্টার্ট ক্লিক করে কমান্ড প্রম্পট উইন্ডো খুলুন> চালান এবং টাইপ করুন “cmd ” এবং তারপর ENTER টিপুন . Vista বা Windows 7 সিস্টেমে, স্টার্ট ক্লিক করুন এবং টাইপ করুন “cmd " অনুসন্ধান বাক্সে৷
  • কমান্ড প্রম্পট উইন্ডোতে, টাইপ করুন “regsvr32 ” এবং তারপর ENTER টিপুন . যেমনঃ
  • কমান্ড প্রম্পট উইন্ডোটি বন্ধ করুন।
    regsvr32 myfile.dll
  • প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না আপনি পুনরায় নিবন্ধন করার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল পুনরায় নিবন্ধন না করেন৷

ধাপ 3 – রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল একটি বড় এবং জটিল ডাটাবেস যা আপনার সিস্টেমে পাওয়া প্রতিটি ফাইল এবং প্রোগ্রামের জন্য উপলব্ধ সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে৷ রেজিস্ট্রি একটি প্রধান উইন্ডোজ উপাদান, কিন্তু আপনি আপনার কম্পিউটার ব্যবহার চালিয়ে যাওয়ার সাথে সাথে ক্রমাগত ত্রুটির সম্মুখীন হন। রেজিস্ট্রির ভিতরের ত্রুটিগুলি ক্ষতিগ্রস্থ বা দূষিত রেজিস্ট্রি কীগুলি থেকে উদ্ভূত হয় যা রেজিস্ট্রি কীগুলির অনুপযুক্ত সংরক্ষণের ফলে উইন্ডোজ রেজিস্ট্রিকে রানটাইম ত্রুটি 0 সহ আপনার পিসিতে গুরুতর ত্রুটির একটি বড় উত্স করে তোলে৷

এই ত্রুটিটি মেরামত করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে একটি নির্ভরযোগ্য 'রেজিস্ট্রি ক্লিনার' প্রোগ্রাম ব্যবহার করে রেজিস্ট্রির ভিতরের সমস্যাগুলি সমাধান করতে হবে যা দক্ষতার সাথে আপনার সিস্টেম স্ক্যান করতে পারে এবং ভাঙা রেজিস্ট্রি কীগুলি অবিলম্বে মেরামত করতে পারে। আমরা আপনাকে এই টুলটি ডাউনলোড করার পরামর্শ দিচ্ছি, যেটি আমাদের প্রস্তাবিত ক্লিনিং টুলের জন্য এটি আপনার সিস্টেমের 99% ত্রুটি এবং ত্রুটিগুলি সংশোধন করার জন্য সামঞ্জস্যপূর্ণ বলে প্রমাণিত হয়েছে যা আপনাকে একটি ত্রুটি-মুক্ত সিস্টেম পেতে সক্ষম করে।


  1. উইন্ডোজ 3343 ত্রুটি কীভাবে ঠিক করবেন - রানটাইম 3343 ত্রুটি মেরামত

  2. ত্রুটি 1704 কিভাবে মেরামত করবেন

  3. Windows 10:কিভাবে ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটি মেরামত করবেন

  4. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন