কম্পিউটার

Windows 10:কিভাবে ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটি মেরামত করবেন

Windows 10:কিভাবে ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটি মেরামত করবেন

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ বেশ কয়েকটি প্রোগ্রামের একটি প্রয়োজনীয় উপাদান। ফলস্বরূপ, ভিজ্যুয়াল C++ লাইব্রেরি রানটাইম ত্রুটি আপনার কম্পিউটার এবং সফ্টওয়্যারকে প্রভাবিত করতে পারে। এই ত্রুটিটি Windows OS-এর যেকোনো সংস্করণে ঘটতে পারে তবে এটি Windows 7 এবং 8-এর তুলনায় Windows 10-এ বেশি সাধারণ বলে মনে হচ্ছে। এই নিবন্ধে, আসুন দেখুন কিভাবে আপনি ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটির কারণ খুঁজে পেতে পারেন এবং দ্রুত এটি ঠিক করতে পারেন। .

আমি কেন ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটি পেতে পারি?

যখন আপনি একটি পপআপ পান যে উল্লেখ করে যে একটি ভিজ্যুয়াল C++ লাইব্রেরি রানটাইম ত্রুটি ছিল, এর অর্থ হল ভিজ্যুয়াল C++ লাইব্রেরির একটি উপাদান ত্রুটিপূর্ণ বা লাইব্রেরি ব্যবহার করে এমন একটি অ্যাপ্লিকেশনের ফাইলগুলি নষ্ট হয়ে গেছে। দূষিত ফাইলটি মেরামত করলে রানটাইম ত্রুটিও ঠিক হয়ে যাবে।

ভিজ্যুয়াল C++ লাইব্রেরি রানটাইম ত্রুটি কীভাবে মেরামত করবেন

এই বিরক্তিকর ত্রুটিটি ঠিক করতে আপনাকে সাহায্য করতে পারে এমন কয়েকটি উপায় দেখুন। সঠিক সমাধান নির্ভর করবে সমস্যাটি কোথায় রয়েছে, তাই নীচে তালিকাভুক্ত সমাধানগুলি একে একে চেষ্টা করুন৷

সমাধান 1:ভিজ্যুয়াল C++ লাইব্রেরি পুনরায় ইনস্টল করুন

আপনার প্রথম যে জিনিসটি চেষ্টা করা উচিত তা হল পুনরায় ইনস্টল করুন ভিজ্যুয়াল C++ লাইব্রেরি। এটি করা ত্রুটিপূর্ণ বা দূষিত লাইব্রেরি ফাইলগুলি প্রতিস্থাপন করবে এবং এইভাবে সমস্যার সমাধান করবে। লাইব্রেরিটি পুনরায় ইনস্টল করতে, আপনাকে প্রথমে ত্রুটিপূর্ণটি আনইনস্টল করতে হবে। এখানে কিভাবে:

  1. সকল চলমান প্রোগ্রাম বন্ধ করুন এবং কন্ট্রোল প্যানেল টাইপ করুন উইন্ডোজ অনুসন্ধান বারে
  2. কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন অনুসন্ধান ফলাফলে
  3. প্রোগ্রামে নেভিগেট করুন – প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
  4. খুঁজুন Microsoft Visual C++ , এটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন
  5. আনইন্সটল প্রক্রিয়া শেষ হলে, আপনার পিসি পুনরায় চালু করুন

এখন আপনাকে মাইক্রোসফ্টের ওয়েবসাইট থেকে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ এর একটি নতুন অনুলিপি ইনস্টল করতে হবে। ডাউনলোড শেষ হলে, ভিজ্যুয়াল C++ ইনস্টল করুন যেমন আপনি অন্য কোনো প্রোগ্রাম ইনস্টল করবেন এবং আপনার পিসি পুনরায় চালু করবেন। ভিজ্যুয়াল C++ লাইব্রেরি রানটাইম ত্রুটি ঠিক করা উচিত।

ফিক্স 2:প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করুন যা আপনাকে ত্রুটি দেয়

যদি ভিজ্যুয়াল C++ পুনরায় ইনস্টল করা সাহায্য না করে, তাহলে সেই প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন যা ভিজ্যুয়াল C++ ব্যবহার করে এবং লাইব্রেরি রানটাইম ত্রুটি ফিরিয়ে দেয়। এটি করতে, ফিক্স 1 থেকে পদক্ষেপগুলি অনুসরণ করুন তবে ভিজ্যুয়াল C++ এর পরিবর্তে আপনি যে অ্যাপটি পুনরায় ইনস্টল করতে চান সেটি নির্বাচন করুন৷

দ্রষ্টব্য:আপনি যদি একটি অর্থপ্রদানকারী অ্যাপ পুনরায় ইনস্টল করেন, তাহলে অ্যাপটি আনইনস্টল করার আগে আপনার সমস্ত লাইসেন্সের তথ্য অনুলিপি করা নিশ্চিত করুন।

সমাধান 3:দূষিত সিস্টেম ফাইলগুলি মেরামত করুন

যদি পূর্ববর্তী দুটি সংশোধনগুলি ভিজ্যুয়াল C++ রানটাইম ত্রুটিটি মেরামত না করে তবে একটি দূষিত সিস্টেম ফাইল সমস্যার জন্য দায়ী হতে পারে। যেহেতু আপনি জানেন না কোন সিস্টেম ফাইলটি দূষিত এবং ম্যানুয়ালি এটি খুঁজে পাওয়া অসম্ভব, তাই সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে খুঁজে পেতে এবং মেরামত করতে আমাদের প্রস্তাবিত টুল ব্যবহার করা ভাল। আপনাকে যা করতে হবে তা হল টুলটি ডাউনলোড এবং ইনস্টল করুন, ত্রুটি এবং সমস্যার জন্য আপনার পিসি স্ক্যান করুন এবং তারপরে একবার মাউস ক্লিক করুন। এটা খুব সহজ।


  1. Windows 7 এ 80080005 ত্রুটি কীভাবে মেরামত করবেন

  2. উইন্ডোজ 11 কীভাবে মেরামত করবেন

  3. Windows 10 এ রানটাইম ত্রুটি C++ ঠিক করুন

  4. কিভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য মেরামত করবেন