কম্পিউটার

রানটাইম ত্রুটি 482 কিভাবে ঠিক করবেন

রানটাইম 482 ত্রুটি উদ্ভূত হয় যখন ব্যবহারকারী "প্রিন্টফর্ম" প্রোটোকল ব্যবহার করার চেষ্টা করে। আরও বিশেষভাবে, যখন ব্যবহারকারী একটি পৃষ্ঠা স্তরের সেটিং পরিবর্তন করার চেষ্টা করে (যেমন ওরিয়েন্টেশন) রানটাইম ত্রুটি 482 আপনার সিস্টেমের ক্ষতিগ্রস্থ অংশের কারণে বা ক্ষতির কারণ একটি দূষিত ফাইলের কারণে প্রদর্শিত হয়। এই ত্রুটিটি সাধারণত উইন্ডোজ 95, 98, ME, NT, বা 2000 অপারেটিং সিস্টেমগুলি ব্যবহার করে পুরানো কম্পিউটারগুলিতে উপস্থিত থাকে; এবং আপাতদৃষ্টিতে এলোমেলো সময়ে উঠতে পারে। এই ত্রুটিটি কীভাবে ঠিক করবেন তা এখানে:

কি কারণে রানটাইম ত্রুটি 482

ত্রুটি নিজেকে এভাবে দেখাতে পারে:

রান-টাইম ত্রুটি '482':প্রিন্টার ত্রুটি

অথবা

প্রিন্টার ত্রুটি

এই ত্রুটিগুলি সাধারণত পুরানো উইন্ডোজ অপারেটিং সিস্টেমে প্রিন্টফর্ম ব্যবহার করার ফলে দেখা দেয়, তবে ত্রুটির সময় অপারেটিং সিস্টেম থেকে ভিন্ন। উদাহরণস্বরূপ, Windows 2000 এবং NT-এ ত্রুটি ঘটতে পারে এমনকি যদি ব্যবহারকারী সফলভাবে PrintForm-এ একটি কল সম্পূর্ণ করেন। পুরানো উইন্ডোজে, প্রিন্টফর্মে প্রথম কলের সময়ও এই ত্রুটি ঘটতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, অনুগ্রহ করে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

কিভাবে রানটাইম ত্রুটি 482 ঠিক করবেন

ধাপ 1 - "প্রিন্টফর্ম" ব্যবহার করবেন না

PrintForm ব্যবহার না করে আপনি ইউটিলিটির সাথে কোনো সম্ভাব্য বিরোধ এড়িয়ে যাচ্ছেন। যদিও এটি একটি সমাধান নয়, এটি একটি খুব কার্যকরী সমাধান, যা সাধারণত প্রতিবার কাজ করে। PrintForm ব্যবহার বন্ধ করতে, Windows 2000 এবং NT-এর জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন :

  1. EndDoc কে কল করা হচ্ছে PrintForm এ কল করার পরে পদ্ধতি সমস্যার সমাধান করে।

পুরোনো Windows অপারেটিং সিস্টেমের জন্য :

  1. EndDoc কল করা হচ্ছে প্রিন্টফর্মে কল করার আগে পদ্ধতি সমস্যাটি স্কার্ট করে কিন্তু প্রিন্টার অবজেক্টে করা যেকোনো সেটিংস হারিয়ে গেছে। এর মানে হল প্রিন্টফর্ম বর্তমান ডিফল্ট প্রিন্টারের সেটিংস ব্যবহার করে।
  2. প্রিন্টার অবজেক্টের বৈশিষ্ট্যগুলিতে সরাসরি অ্যাসাইনমেন্টের পরিবর্তে পৃষ্ঠা বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করতে সাধারণ ডায়ালগ নিয়ন্ত্রণ ব্যবহার করুন৷

EndDoc পদ্ধতি (Windows 2000 এবং NT এর জন্য):

  1. Win32 API (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) ব্যবহার করে এই কোডটি লিখুন:
Private Sub Form_Click()
    Printer.Orientation = vbPRORPortrait
    PrintForm
    Printer.EndDoc
    Printer.Orientation = vbPRORLandscape
    PrintForm
End Sub

পুরানো উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য এই EndDoc পদ্ধতি ব্যবহার করুন:

  1. Win32 API ব্যবহার করে, এই কোডটি টাইপ করুন
Private Sub Form_Click()
    Printer.Orientation = vbPRORPortrait
    Printer.EndDoc
    PrintForm
    Printer.Orientation = vbPRORLandscape
    Printer.EndDoc
    PrintForm
End Sub

এটি চালানো আপনাকে ত্রুটি ঘটতে থামাতে এবং এই ত্রুটি ছাড়াই চালানোর অনুমতি দেবে। বিকল্পভাবে, যদি এটি কাজ করতে ব্যর্থ হয়, অনুসরণ করার চেষ্টা করুন।

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

রেজিস্ট্রি রানটাইম 482 ত্রুটির একটি বড় কারণও হতে পারে। আপনি যদি আপনার সিস্টেমের এই অংশটি সম্পর্কে সচেতন না হন তবে এটি মূলত আপনার কম্পিউটার চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্পগুলির জন্য একটি কেন্দ্রীয় স্টোরেজ সুবিধা। রেজিস্ট্রি ডাটাবেস হল আপনার ডেস্কটপ থিম থেকে শুরু করে আপনার সাম্প্রতিক ইমেল পর্যন্ত সবকিছুর হোম, এবং সেইসাথে আপনার সিস্টেমের জন্য প্রচুর প্রিন্টার সেটিংসও রাখা হয়। দুর্ভাগ্যবশত, এটি দূষিত এবং ক্ষতিগ্রস্ত হওয়ার প্রবণতাও রয়েছে, যার ফলে আপনার সিস্টেম ধীরে ধীরে লোড হয় এবং অনেক ত্রুটি রয়েছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার সিস্টেম এবং আপনার রেজিস্ট্রি পরিষ্কার রাখতে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. উইন্ডোজ 3343 ত্রুটি কীভাবে ঠিক করবেন - রানটাইম 3343 ত্রুটি মেরামত

  2. কিভাবে রানটাইম ত্রুটি 1507 ঠিক করবেন - সম্পূর্ণ টিউটোরিয়াল

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন