কম্পিউটার

আপনার পিসিতে ত্রুটি 678 / 769 ঠিক করার পদক্ষেপ

আপনার পিসিতে ত্রুটি 678 / 769 ঠিক করার পদক্ষেপ

ত্রুটি 678

ত্রুটি 678 / ত্রুটি 769 আপনার কম্পিউটারে একটি বিশেষ সমস্যার কারণে সৃষ্ট দুটি সমস্যা, যা আপনার পিসিকে সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি সঠিকভাবে পড়তে সক্ষম হতে বাধা দেবে। আপনি যদি আপনার সিস্টেমে এই ত্রুটিটি দেখতে পান তবে এটি সাধারণত পরামর্শ দেয় যে আপনার কম্পিউটারের ফাইল / সেটিংসের সাথে কিছু সমস্যা রয়েছে যা আপনার পিসিকে সঠিকভাবে ইন্টারনেটের সাথে সংযোগ করতে সক্ষম হতে বাধা দিচ্ছে। আপনি যদি এই ত্রুটিগুলি দেখতে পান, তাহলে এই টিউটোরিয়ালে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে আপনি যে সমস্যাগুলি দেখছেন তা ঠিক করতে আপনাকে সক্ষম হতে হবে৷

678 ত্রুটি এবং 769 ত্রুটির কারণ কী?

আপনি যে ত্রুটিগুলি দেখছেন তা সাধারণত এই বার্তাগুলির সাথে দেখাবে:

  • ত্রুটি 769 "নির্দিষ্ট গন্তব্য পৌঁছানো যায় না"
  • ত্রুটি 678 “রিমোট কম্পিউটার সাড়া দেয়নি”

যে সমস্যাগুলি সাধারণত এই ত্রুটিগুলির কারণ হয়ে থাকে তার মধ্যে আপনার ইন্টারনেটের তারের থেকে আপনার সিস্টেমে আনপ্লাগ হওয়া থেকে শুরু করে সমস্ত কিছু অন্তর্ভুক্ত থাকতে পারে যাতে এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলির সাথে প্রচুর সমস্যা এবং ত্রুটি রয়েছে৷ সমস্যাটি সমাধান করার উপায় হল মূলত যেকোন সমস্যা মেরামত করা যা আসলে এটিকে দেখাতে পারে – যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে করা যেতে পারে।

আপনার পিসিতে 678 এবং 769 ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে আপনার পিসির নেটওয়ার্ক কেবল প্লাগ ইন করা আছে

প্রথম ধাপ হল নিশ্চিত করা যে আপনার কম্পিউটারের নেটওয়ার্ক কেবল প্লাগ ইন করা আছে এবং ইন্টারনেট চালানোর জন্য আপনার সিস্টেমের প্রয়োজনীয় সমস্ত সেটিংস পড়তে সক্ষম। আপনি একটি LAN সংযোগ ব্যবহার করছেন বা ডায়াল-আপ সংযোগ ব্যবহার করছেন না কেন, আপনার পিসিতে এটি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ইন্টারনেট ডেটা প্রেরণ এবং গ্রহণ করতে সক্ষম করার জন্য একটি কেবল থাকা দরকার৷ আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার সিস্টেমে সঠিক ইন্টারনেট কেবল সংযুক্ত আছে।

ধাপ 2 - আপনার পিসিতে মডেম ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনার মডেম/নেটওয়ার্ক অ্যাডাপ্টার চালানোর জন্য যে ড্রাইভারগুলি ব্যবহার করে সেগুলিকে আপনি পুনরায় ইনস্টল করতে সক্ষম হওয়া অপরিহার্য। এটি করার জন্য, আপনাকে এখানে পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  • স্টার্ট> কন্ট্রোল প্যানেল> ডিভাইস ম্যানেজার ক্লিক করুন "
  • লোকেট করুন আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার
  • ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আনইনস্টল করুন" নির্বাচন করুন
  • পুনরায় শুরু করুন৷ আপনার পিসি
  • ড্রাইভারকে নিজেকে পুনরায় ইনস্টল করার অনুমতি দিন

এটি মূলত হার্ডওয়্যার চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস রিফ্রেশ করবে, আপনার কম্পিউটারকে আবার ইন্টারনেটের সাথে সঠিকভাবে সংযোগ করার অনুমতি দেবে। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে নিচের পরবর্তী ধাপটি ব্যবহার করতে দেখা উচিত:

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল একটি বড় ডাটাবেস যা উইন্ডোজ আপনার কম্পিউটারের ভিতরে সমস্ত ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি সংরক্ষণ করতে ব্যবহার করে। উইন্ডোজের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হওয়া সত্ত্বেও, এটি ক্রমাগত ক্ষতিগ্রস্থ এবং দূষিত হচ্ছে - যা আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চালাতে পরিচালিত করে। 678 এবং 769 ত্রুটিগুলি হল সাধারণ সমস্যা যা আপনার কম্পিউটার রেজিস্ট্রি থেকে প্রয়োজনীয় সমস্ত সেটিংস সঠিকভাবে প্রক্রিয়া করতে না পারার কারণে সৃষ্ট - এটি অপরিহার্য করে তোলে যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করে এবং অনুমতি দিয়ে আপনি যে সমস্যাগুলি দেখছেন সেগুলি সমাধান করতে সক্ষম হন। এটি আপনার সিস্টেমে যে ত্রুটিগুলি আছে তা ঠিক করে৷


  1. রানটাইম 21 এরর ফিক্স – আপনার সিস্টেমে রানটাইম 21 এরর কিভাবে মেরামত করবেন

  2. উইন্ডোজ 1720 এরর ফিক্স টিউটোরিয়াল

  3. Wmasf.dll ত্রুটি ঠিক করার পদক্ষেপ

  4. ত্রুটি 1152 ঠিক করার পদক্ষেপ