কম্পিউটার

আপনার পিসিতে s32evnt1.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

S32evnt1.dll Symantec দ্বারা তৈরি করা হয়েছে এবং এটি একটি ইভেন্ট লাইব্রেরি। Symantec নর্টনের মতো অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার তৈরি করে, তাই এই ফাইলটি আপনার সিস্টেমে উপস্থিত থাকবে যদি আপনি বর্তমানে আপনার পিসিতে সিম্যানটেক পণ্য ইনস্টল করে থাকেন। এটি Symantec পণ্য ব্যবহারের জন্য অত্যাবশ্যক, s32evnt1.dll ফাইল সিস্টেম তথ্য নিরীক্ষণ করে। সফ্টওয়্যারটি চালানোর জন্য এই প্রক্রিয়াটি প্রয়োজন, তাই এই ত্রুটির সাথে আপনি সম্ভাব্যভাবে আপনার পিসিতে ভাইরাসগুলির বিরুদ্ধে অরক্ষিত থাকবেন৷

s32evnt1.dll ত্রুটির কারণ কী?

উইন্ডোজের বুট সিকোয়েন্সের সময়, আপনি এই ত্রুটি বার্তাটি অনুভব করতে পারেন:

  • “S32evnt1.dll. একটি ইনস্টলযোগ্য ভার্চুয়াল ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে DLL প্রাথমিককরণ”

ত্রুটি বার্তাটি ব্যাখ্যা করে, সিম্যানটেক পণ্যের জন্য প্রয়োজনীয় s32evnt1.dll ফাইলটি লোড করা যাবে না। এটি "ভার্চুয়াল ডিভাইস" সহ বেশ কয়েকটি কারণের কারণে হতে পারে যা উইন্ডোজকে ফাইলটি খুঁজে পেতে বাধা দিচ্ছে এবং তারা আসলে এটি লুকিয়ে রাখছে; সেইসাথে Symevent ফাইলগুলি পুরানো এবং আপডেট করার প্রয়োজন। এই ত্রুটিটি ঠিক করতে, অনুগ্রহ করে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

কিভাবে s32evnt1.dll ত্রুটিগুলি ঠিক করবেন

ধাপ 1 - উইন্ডোজ রেজিস্ট্রিতে ভার্চুয়াল ডিভাইসগুলি সম্পাদনা করুন

যেমন আগে উল্লেখ করা হয়েছে, আপনার সিস্টেমের ভার্চুয়াল ডিভাইসগুলি উইন্ডোজের সাথে বিরোধ করতে পারে এবং ফাইলটিকে দেখা থেকে আড়াল করতে পারে। এই সমস্যার সমাধান রেজিস্ট্রি সম্পাদনা জড়িত. নিশ্চিত করুন যে আপনাকে নির্দেশিত করা ছাড়া অন্য কোনো এন্ট্রি আপনি পরিবর্তন করবেন না অন্যথায় এটি আপনার সিস্টেমকে অস্থির করে তুলতে পারে। আপনি যদি চান তাহলে আপনি একটি "রেজিস্ট্রি ক্লিনার" ব্যবহার করতে পারেন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Start> Run এ ক্লিক করুন
  2. "খোলা" বাক্সে "regedit" টাইপ করুন
  3. বাম ফলকে আপনাকে এই মানটি সনাক্ত করতে হবে:"HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\VirtualDeviceDrivers।"
  4. ডান ফলক এখন পরিবর্তন করা উচিত ছিল। এই ডান প্যানেলে আপনাকে অবশ্যই VDD মান নির্বাচন করতে হবে। আপনার রেজিস্ট্রি থেকে এই মানটি মুছুন
  5. বাম ফলকে আবার ফিরে যান, "ভার্চুয়ালডিভাইসড্রাইভারস" এ ডান ক্লিক করুন। নতুন> মাল্টি স্ট্রিং মান
  6. নির্বাচন করুন
  7. নতুন মান হিসাবে VDD টাইপ করুন
  8. রেজিস্ট্রি বন্ধ করুন এবং আপনার পিসি পুনরায় চালু করুন

এই পদ্ধতিটি ভার্চুয়াল ডিভাইস ড্রাইভারগুলির জন্য কী মুছে ফেলার জন্য রেজিস্ট্রি ব্যবহার করে এবং একটি নতুন ফাঁকা কী প্রদান করে। ভার্চুয়াল ডিভাইসগুলি s32evnt1.dll এর মধ্যে একটি।

ধাপ 2 – Symevent ফাইল আপডেট করুন

Symevent ফাইলগুলি অনেক Symantec পণ্য দ্বারা ব্যবহৃত হয় এবং নিয়মিত আপডেট করা উচিত। যদি এই আপডেট ব্যর্থ হয় বা করা না হয়, এই ফাইলগুলি s32evnt1.dll ত্রুটির কারণ হতে পারে। আপনার সিপিইউ (x32 বা x64) কোন ধরনের আর্কিটেকচারের উপর নির্ভর করে আপনাকে যা করতে হবে তা হল:

Windows XP 32 বিটের জন্য:

  1. Symantec থেকে sevinst.exe ফাইলটি ডাউনলোড করুন এবং এটি আপনার হার্ড ড্রাইভে সংরক্ষণ করুন
  2. এখন, Start> Run এ ক্লিক করুন
  3. "খোলা" বক্সে "cmd" টাইপ করুন
  4. এখন কমান্ড প্রম্পটে, আপনি "sevinst.exe" ফাইলটি কোথায় ডাউনলোড করেছেন তা সনাক্ত করতে cd কমান্ড ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি "C:\Users" এ ডাউনলোড করেন, তাহলে আপনি টাইপ করবেন "cd C:\users"
  5. এই পরবর্তী অংশটি সংস্করণ নির্ভর। আপনার যদি Symantec অ্যান্টি ভাইরাস 9.x বা তার পরে থাকে, তাহলে "sevinst.exe SAVCE" টাইপ করুন। আপনার যদি Symantect অ্যান্টি ভাইরাস 8.x বা তার আগে থাকে, তাহলে "sevinst.exe NAVNT" টাইপ করুন৷
  6. এখন আপনি আপনার পিসি পুনরায় চালু করতে পারেন

আপনি যদি একটি Windows x64 সিস্টেম ব্যবহার করেন:

  1. যদি আপনি Intel বা AMD 64 বিট প্রসেসর ব্যবহার করেন, আপনি এই ফাইলটি ডাউনলোড করতে পারেন:Sevinst64x86.exe
  2. আপনার হার্ড ড্রাইভে একটি পরিচিত স্থানে ফাইলটি সংরক্ষণ করুন
  3. "খোলা" বাক্সে "Cmd" লিখে স্টার্ট> রান এবং লোড কমান্ডে ক্লিক করুন
  4. যেখানে sevinst64x86.exe সংরক্ষিত হয়েছে সেই ডিরেক্টরিটি সনাক্ত করতে cmd-এ CD কমান্ড ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি "C:\Users" এ ডাউনলোড করেন, তাহলে আপনি "cd C:\users" টাইপ করবেন।
  5. Symantec antivirus 9.x বা তার পরবর্তী সংস্করণের জন্য, "sevinst64x86.exe SAVCE" টাইপ করুন৷
  6. আপনার পিসি রিস্টার্ট করুন

এই পদ্ধতিটি আপনার সিস্টেমের মধ্যে বিরোধের কারণ হতে পারে এমন কোনও পুরানো ফাইল আপডেট করবে। আপনার Symantec পণ্য থেকে সেরাটি প্রদান করার জন্য এই পদ্ধতিটি অত্যন্ত সুপারিশ করা হয়৷

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

s32evnt1.dll ত্রুটির আরেকটি বড় কারণ হল উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে যায়, যা আপনার পিসিকে চলতে বেশি সময় নেয়, এটিকে ধীর গতিতে চালায় এবং অনেক ত্রুটির সাথে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  3. আউটলুক Mspst.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. আপনার পিসিতে Msvcp71 DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন