কম্পিউটার

রানটাইম 21 এরর ফিক্স – আপনার সিস্টেমে রানটাইম 21 এরর কিভাবে মেরামত করবেন

রানটাইম ত্রুটি 21 একটি সমস্যা যা দেখায় যখন আপনার কম্পিউটার বিভিন্ন গুরুত্বপূর্ণ সেটিংস এবং বিকল্পগুলি সঠিকভাবে লোড করতে অক্ষম হয় যা এটি একটি নির্দিষ্ট ফাইল চালানোর জন্য প্রয়োজন। যদিও এই ত্রুটিটি অনেক উইন্ডোজ সিস্টেমের জন্য একটি বিশাল সমস্যা, তবে এটির সাথে সম্পর্কিত ডকুমেন্টেশনের একটি অপেক্ষাকৃত ছোট পরিমাণ রয়েছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে এই টিউটোরিয়ালটিতে বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, যা প্রথমে আপনাকে দেখাবে কীভাবে দুর্নীতি/ত্রুটি সনাক্ত করতে হয় এবং তারপরে এর যে কোনো সমস্যা সমাধান করতে হয়।

রানটাইম ত্রুটি 21 কি?

এটি একটি সাধারণ সমস্যা যা আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি নির্বাচন করতে না পারার কারণে ঘটে। "রানটাইম৷ " এই ত্রুটির উপাদানটি পরামর্শ দেয় যে এটি একটি সমস্যা যার কারণে আপনার পিসি সঠিকভাবে ফাইলগুলি লোড করতে অক্ষম যা এটি পরিচালনা করার জন্য প্রয়োজন (এটি "চালান" সময়ে ঘটে)। এর মানে হল যে আপনি যদি আপনার সমস্যাটি সমাধান করতে চান, তাহলে এটিকে দেখানোর দিকে নিয়ে যেতে পারে এমন যেকোনো সমস্যার সমাধান করার পরামর্শ দেওয়া হয়, যার অর্থ হল বিভিন্ন সম্ভাবনার একটি সিরিজের মধ্য দিয়ে যাওয়া এবং সেগুলি সমাধান করা৷

রানটাইম ত্রুটি 21 এর সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

  • আপনার সিস্টেম একটি ভাইরাস দ্বারা সংক্রমিত হবে
  • উইন্ডোজ চালাতে সক্ষম হবে না ৷ এটি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলির সাথে
  • আপনার সিস্টেমে একটি নির্দিষ্ট সফ্টওয়্যারের অংশ নিয়ে কিছু সমস্যা হবে

রানটাইম ত্রুটি 21 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসিকে "নিরাপদ মোডে" রিস্টার্ট করুন

এই ত্রুটিটি ঠিক করার প্রথম ধাপ হল আপনার সিস্টেমকে "নিরাপদ মোডে" পুনরায় চালু করা। এই মোডটি মূলত উইন্ডোজকে কোনো থার্ড-পার্টি প্রোগ্রাম/সেটিংস ছাড়াই চালানোর অনুমতি দেয় যা সমস্যা সৃষ্টি করতে পারে। এর সাথে মূল কথা হল যে এই প্রক্রিয়াটি আপনাকে নির্ধারণ করতে দেবে যে আপনার কম্পিউটারের প্রকৃত উইন্ডোজ সিস্টেমের সাথে সমস্যা আছে কিনা বা আপনার ইনস্টল করা কিছু সফ্টওয়্যারের সাথে।

এটি করার জন্য, অনুগ্রহ করে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • পুনরায় শুরু করুন৷ আপনার পিসি
  • Windows লোড হতে শুরু করার আগে, F8 টিপুন ক্রমাগত
  • এটি "বুট বিকল্প আনতে হবে৷ " মেনু, যেখানে আপনি তারপরে "নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড" নির্বাচন করতে সক্ষম হবেন
  • যখন আপনার পিসি নেটওয়ার্কিং এর সাথে সেফ মোডে বুট হয়, তখন অন্য কোন প্রোগ্রাম চালু না করেই আপনার পিসি লোড করা উচিত

এখানে সেফমোড নির্বাচন স্ক্রীনটি আপনাকে দেখতে হবে:

রানটাইম 21 এরর ফিক্স – আপনার সিস্টেমে রানটাইম 21 এরর কিভাবে মেরামত করবেন

এটি মূলত উইন্ডোজের একটি "বেয়ার বোনস" সংস্করণ লোড করবে, যা আপনাকে এটিতে থাকা সেটিংস এবং বিকল্পগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা নির্ধারণ করতে দেয়৷ আপনার পিসিকে এই মোডে প্রায় 30 মিনিট চালানো উচিত, যেখানে আপনি রানটাইম ত্রুটি 21 প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখতে হবে। যদি এটি করে, তাহলে এটি পরামর্শ দেয় যে উইন্ডোজের একটি সমস্যা আছে... যেখানে এটি না হলে, এটি পরামর্শ দেয় যে সফ্টওয়্যারের একটি অংশ দায়ী৷

ধাপ 2 - একটি "সিস্টেম পুনরুদ্ধার" সম্পাদন করুন

এই ত্রুটিটি দূর করার সেরা উপায়গুলির মধ্যে একটি হল আপনার পিসিতে একটি "সিস্টেম পুনরুদ্ধার" করা। এটি শুধুমাত্র আপনার কম্পিউটারকে আবার "সাধারণ মোডে" পুনরায় চালু করার মাধ্যমে অর্জন করা যেতে পারে, এবং আপনার সমস্ত ফাইল, সেটিংস এবং বিকল্পগুলিকে আপনার সিস্টেমে আগের তারিখে ফিরিয়ে নিয়ে কাজ করে৷ এটি শুধুমাত্র উইন্ডোজকে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সেটিংস সঠিকভাবে প্রক্রিয়া করার অনুমতি দেবে না, তবে এটিও নিশ্চিত করবে যে আপনার কম্পিউটারে থাকা ফাইল এবং সেটিংসে কোনো সমস্যা নেই৷

আপনি এই পদক্ষেপগুলির সাথে একটি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন:

  • শুরু করুন এ ক্লিক করুন "
  • "সমস্ত প্রোগ্রাম নির্বাচন করুন ", তারপর "আনুষাঙ্গিক বেছে নিন ” এবং “সিস্টেম টুলস নির্বাচন করুন "
  • লোকেট করুন “সিস্টেম রিস্টোর ", যেখানে আপনি তারপরে যে তারিখটি ফিরে আসতে চান তা বেছে নিতে পারবেন
  • আপনার পিসিকে ফিরে আসতে দিন সেই তারিখ পর্যন্ত

ধাপ 3 - একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দিয়ে আপনার পিসি স্ক্যান করুন

  • এই অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন

এটি অত্যাবশ্যক যে আপনি একটি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন দিয়ে আপনার সিস্টেমটি পরিষ্কার করতে সক্ষম হবেন, যা এটিকে আরও মসৃণ এবং আরও কার্যকরভাবে চালানোর অনুমতি দেবে। আমরা রানটাইম 21 ত্রুটির একটি সাধারণ কারণ খুঁজে পেয়েছি কারণ আপনার সিস্টেমটি কোনওভাবে ভাইরাস দ্বারা সংক্রামিত হবে - এটি অপরিহার্য করে তোলে যে আপনি এমন একটি টুল ব্যবহার করতে সক্ষম হবেন যা এটির ভিতরে থাকা যেকোনো সমস্যা সমাধান করতে যাচ্ছে। আপনি XoftSpy অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন (উপরে তালিকাভুক্ত) আপনার পিসিতে যেকোনো ভাইরাস অপসারণ করতে। আপনার এই টুলটিকে "সাধারণ মোডে" চালানো উচিত৷ উইন্ডোজের।

পদক্ষেপ 4 - সমস্যা সৃষ্টিকারী যেকোন প্রোগ্রাম আনইনস্টল করুন

যদি উইন্ডোজ নিরাপদ মোডে ক্র্যাশ না হয়, তবে এটি পরামর্শ দেয় যে একটি নির্দিষ্ট প্রোগ্রাম আপনার সিস্টেমে সমস্যা সৃষ্টি করছে। এটি একটি বড় সমস্যা যা প্রভাবিত প্রোগ্রামগুলি আনইনস্টল করে এবং তারপরে আপনার কম্পিউটারকে অনেক মসৃণভাবে চালানোর অনুমতি দিয়ে সমাধান করা যেতে পারে। এটি করার জন্য, আপনি নীচের এই পদক্ষেপগুলি সম্পাদন করতে পারেন:

  • শুরু করুন এ ক্লিক করুন ", "কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন৷ "
  • প্রোগ্রাম যোগ/সরান ক্লিক করুন "
  • লোকেট করুন অ্যাপ্লিকেশন সমস্যা সৃষ্টি করে
  • সরান এ ক্লিক করুন ” অ্যাপ্লিকেশনের পাশে
  • অনুসরণ করুন৷ আনইনস্টল পদ্ধতি

ধাপ 5 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার পিসির জন্য সব ধরণের সমস্যা ও সমস্যা সৃষ্টি করছে। আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল এবং সেটিংসের জন্য এটি মূলত একটি কেন্দ্রীয় স্টোরেজ ডাটাবেস, এবং আপনার ডেস্কটপ ওয়ালপেপার থেকে শুরু করে আপনার কম্পিউটারে সমস্ত কিছু সহ আপনার কম্পিউটারে অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস লোড করতে সহায়তা করার জন্য সারা বিশ্বের উইন্ডোজ সিস্টেমগুলি ক্রমাগত ব্যবহার করছে। সবচেয়ে সাম্প্রতিক ইমেল। যদিও রেজিস্ট্রিটি ক্রমাগত দৃশ্য থেকে লুকানো থাকে, এটি উইন্ডোজ ত্রুটির একটি সাধারণ কারণ কারণ আপনি যখন আপনার সিস্টেমটি ব্যবহার করেন তখন এটি ক্রমাগত লোড করা হয়। আপনি যদি আপনার পিসিতে ত্রুটিগুলি দেখতে পান, তবে রেজিস্ট্রিটি তাদের পিছনে একটি সাধারণ কারণ - এটি অপরিহার্য করে তোলে যে আপনি আপনার কম্পিউটারের এই অংশের যে কোনও সমস্যা সমাধান করতে সক্ষম হন। আমরা আপনাকে একটি "রেজিস্ট্রি ক্লিনার" প্রোগ্রাম চালানোর সুপারিশ করছি আপনার কম্পিউটারের মাধ্যমে স্ক্যান করতে এবং আপনার সিস্টেমে যে কোনো ত্রুটির সমাধান করতে, যেমনটি নিচে ডাউনলোড করা যেতে পারে:


  1. 0xC06D007E ত্রুটি মেরামত টিউটোরিয়াল - কিভাবে 0xC06D007E ত্রুটি ঠিক করবেন

  2. hkcmd.exe ত্রুটি সংশোধন - আপনার সিস্টেমে hkcmd.exe ত্রুটি কীভাবে মেরামত করবেন

  3. KBD.exe ত্রুটিগুলি ঠিক করুন – কীভাবে আপনার কম্পিউটারে KBD.exe ত্রুটিগুলি মেরামত করবেন

  4. 1308 ত্রুটি কীভাবে ঠিক করবেন