কম্পিউটার

উইন্ডোজ 1720 এরর ফিক্স টিউটোরিয়াল

উইন্ডোজ 1720 এরর ফিক্স টিউটোরিয়াল

1720 ত্রুটি এটি এমন একটি সমস্যা যা আপনার সিস্টেমকে একটি নির্দিষ্ট উইন্ডোজ ইনস্টলার প্যাকেজ চালাতে সাহায্য করার জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম হবে না। ত্রুটিটি সম্ভবত উইন্ডোজ ইন্সটলারে ত্রুটি থাকার ফলে, অথবা আপনার সিস্টেমের সেটিংসের সাথে কিছু সমস্যা থাকার ফলে। আমরা খুঁজে পেয়েছি যে এই ত্রুটিটি দেখানোর সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল প্রকৃতপক্ষে উইন্ডোজের রেজিস্ট্রি ত্রুটিগুলি যেভাবে দেখা যাবে - এটিকে অপরিহার্য করে তোলে যে আপনি এই সাইটে বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে সেগুলিকে সর্বোত্তম উপায়ে মেরামত করতে পারেন৷

1720 ত্রুটির কারণ কী?

উইন্ডোজ ইনস্টলার প্যাকেজ সঠিকভাবে কাজ করবে না এমনভাবে আপনি যে ত্রুটির সম্মুখীন হচ্ছেন তা হতে চলেছে। এটি ঠিক করার জন্য, আপনাকে সিস্টেমের এই অংশের সাথে Windows এর যে কোনো সমস্যা এবং সেইসাথে আপনার কম্পিউটারে যে কোনো রেজিস্ট্রি ত্রুটি থাকতে পারে তা পরিষ্কার করতে সক্ষম হতে হবে। এখানে ত্রুটির সাধারণ কারণ রয়েছে:

  • উইন্ডোজে রেজিস্ট্রি ত্রুটি থাকতে পারে
  • আপনার পিসির উইন্ডোজ ইনস্টলার প্যাকেজে ত্রুটি রয়েছে
  • আপনার পিসিতে ভাইরাস থাকতে পারে

কিভাবে 1720 ত্রুটি ঠিক করবেন

ধাপ 1 - উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ব্যবহার করুন

আপনার কম্পিউটারের ভিতরে থাকা বিভিন্ন সাধারণ সমস্যাগুলি পরিষ্কার করে উইন্ডোজ ইনস্টলার ত্রুটিগুলি ঠিক করার সর্বোত্তম উপায়। এটি করার জন্য, আপনি এখানে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে পারেন:

  • উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি পৃষ্ঠায় ক্লিক করুন
  • এই প্রোগ্রামটি ডাউনলোড করুন
  • সফ্টওয়্যারটি চালান
  • যে সফ্টওয়্যারটিতে আপনার সমস্যা হচ্ছিল সেটি ইনস্টল করার চেষ্টা করুন

ধাপ 2 - ইনস্টলেশন অ্যাপ্লিকেশন পুনরায় ডাউনলোড করুন

পরবর্তী ধাপে আবার ইনস্টলেশন অ্যাপ্লিকেশন ডাউনলোড করা হয়। এটি ইন্টারনেটে ক্লিক করে এবং তারপরে আপনার প্রোগ্রামের জন্য ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করে এবং তারপর আপনার সিস্টেমের যে কোনও সমস্যা দূর করতে এটি ব্যবহার করে করা যেতে পারে। এটি শুধুমাত্র নিশ্চিত করবে না যে আপনার পিসি আবার মসৃণভাবে চলতে সক্ষম হবে, কিন্তু দ্রুত আপনার কম্পিউটারকে সর্বোত্তম কর্মক্ষমতাতে চলতে সক্ষম করবে।

ধাপ 3 - রেজিস্ট্রি ক্লিনার পরিষ্কার করুন

পরবর্তী ধাপ হল আপনার পিসির যেকোন রেজিস্ট্রি ত্রুটি পরিষ্কার করা। এটি একটি কেন্দ্রীয় ডাটাবেস যা উইন্ডোজ সিস্টেমের জন্য গুরুত্বপূর্ণ তথ্য সঞ্চয় করে, এবং যেখানে আপনার পিসি আপনার সাম্প্রতিক ইমেল, ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার কম্পিউটার পরিচালনার জন্য প্রয়োজনীয় ফাইলগুলির পছন্দগুলি রাখে৷ আমরা খুঁজে পেয়েছি যে উইন্ডোজ সিস্টেমের সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল আসলে আপনার পিসিতে রেজিস্ট্রি ত্রুটি থাকবে – যা এটিকে অনেক কম নির্ভরযোগ্য করে তোলে। এই সমস্যাটি মেরামত করতে, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি নির্ভরযোগ্য রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার কম্পিউটারে রেজিস্ট্রি ত্রুটিগুলি ঠিক করুন৷

আমরা সুপারিশ করি যে আপনার সিস্টেমের ত্রুটিগুলি মেরামত করতে আপনি "RegAce System Suite 2.0" নামক একটি প্রোগ্রাম ব্যবহার করুন৷ আপনি নীচের ডাউনলোড করে এই টুল ব্যবহার করতে পারেন:


  1. Windows Installer Error 2263 ফিক্স টিউটোরিয়াল

  2. উইন্ডোজ ইনস্টলার ত্রুটির সমাধান

  3. iTunes ত্রুটি 11 টিউটোরিয়াল ঠিক করুন

  4. উইন্ডোজ এরর 1714 ফিক্স টিউটোরিয়াল