কম্পিউটার

কিভাবে 0x0000007e ব্লু স্ক্রীন ত্রুটি থামাতে হয়

কিভাবে 0x0000007e ব্লু স্ক্রীন ত্রুটি থামাতে হয়

0x0000007e ব্লু স্ক্রীন ত্রুটি

0x0000007e ত্রুটি হল সবচেয়ে বিরক্তিকর এবং সাধারণ নীল পর্দার ত্রুটিগুলির মধ্যে একটি যা উইন্ডোজ কম্পিউটারগুলিকে প্রভাবিত করতে পারে৷ এটি এলোমেলো সময়ে আঘাত করে এবং আপনার কম্পিউটার সিস্টেমের মারাত্মক ক্ষতি করতে পারে। এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে 0x0000007e ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করতে হয়।

0x0000007e ত্রুটি কি?

0x0000007e ত্রুটি হল Windows এর উপায় যা আপনাকে বলে যে সিস্টেমে একটি ত্রুটি ঘটেছে কিন্তু এটি কী ত্রুটি ছিল তা জানা যায়নি৷ তাই কার্যকরীভাবে, ত্রুটি কোড 0x0000007e যে কোনো ত্রুটির জন্য যা আপনার কম্পিউটারে আছে কিন্তু সনাক্ত করতে পারে না৷

এই ত্রুটিটি এলোমেলোভাবে এবং বিভিন্ন কারণে প্রদর্শিত হতে পারে৷ 0x0000007e ত্রুটির সাথে সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল যেহেতু এটি আপনার সিস্টেমে একটি নির্দিষ্ট সমস্যা নয়, তাই অনেকগুলি কারণ এবং অনেক সম্ভাব্য সমাধান রয়েছে৷ সৌভাগ্যবশত, আমরা একটি সহজ পদ্ধতিতে সমস্ত সম্ভাব্য সমাধান কাজ করতে পেরেছি যাতে আপনি এই ত্রুটিটি উপস্থিত হওয়া বন্ধ করার জন্য মামলা করতে পারেন। এখানে কি করতে হবে:

0x0000007e ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে আপনার যথেষ্ট হার্ড ড্রাইভ স্পেস আছে

কখনও কখনও, কম্পিউটারের হার্ড ড্রাইভের স্থান ফুরিয়ে যেতে পারে এবং তাদের গুরুত্বপূর্ণ ফাইল এবং সেটিংস ভুল জায়গায় সংরক্ষণ করতে পারে৷ এর ফলে সেগুলি ক্ষতিগ্রস্ত হয় এবং উইন্ডোজকে সেগুলি খুলতে বাধা দেয়৷ এটি 0x0000007e ত্রুটির কারণ হতে পারে এবং এটি ঠিক করতে, আপনাকে কেবল নিশ্চিত করতে হবে যে আপনার পিসিতে পর্যাপ্ত হার্ড ড্রাইভ স্থান রয়েছে। উইন্ডোজের জন্য একটি হার্ড ডাইভের সাধারণ আকার প্রায় 80Gb।

ধাপ 2 - আপনার পিসিতে থাকা যেকোনো ভাইরাস পরিষ্কার করুন

ভাইরাস খুব সহজেই এই ত্রুটি ঘটাতে পারে৷ তারা নিজেরাই আপনার পিসিতে ইনস্টল করে এবং তারপরে তাদের নিজস্ব সুবিধার জন্য ফাইল এবং সেটিংস পরিবর্তন করতে এগিয়ে যায়। এর মানে হল যে যদি উইন্ডোজ এই ফাইলগুলি ব্যবহার করার চেষ্টা করে এবং করতে না পারে তবে এটি একটি ত্রুটির সম্মুখীন হবে যা আপনার পিসিকে তার ট্র্যাকগুলিতে বন্ধ করে দেবে। এটি প্রতিরোধ করতে, আপনার উচিত একটি অ্যান্টিভাইরাস টুল ডাউনলোড করুন৷ এবং তারপর এটি আপনার সমস্ত পিসির মাধ্যমে স্ক্যান করতে দিন। এটি সেখানে সমস্যা সৃষ্টি করতে পারে এমন ভাইরাসগুলি খুঁজে বের করবে এবং অপসারণ করবে যা 0x0000007e ত্রুটি বন্ধ করতে পারে৷

ধাপ 3 - আপনার বায়োস আপডেট করুন

"BIOS" হল লোডার সফ্টওয়্যার যা আপনার কম্পিউটার আপনার সমস্ত হার্ডওয়্যারকে একসাথে লিঙ্ক করতে ব্যবহার করে৷ আপনি যখন আপনার পিসি লোড করেন এবং কালো স্ক্রিন এবং সাদা পাঠ্য দেখতে পান - এটিই BIOS আপনাকে আপনার কম্পিউটারের সমস্ত বৈশিষ্ট্য দেখায়। BIOS হল একটি ডাম্বড-ডাউন অপারেটিং সিস্টেমের মতো যা আপনার পিসিকে আসলে বুট আপ এবং চালু করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। এর ফলে আপনার পিসি 0x0000007e ব্লু স্ক্রিন অফ ডেথ ত্রুটি দেখাতে পারে পুরানো সেটিংস এবং ফাইল থাকার দ্বারা। BIOS আপডেট করার বিষয়ে আপনার কম্পিউটার টেকনিশিয়ান বা হার্ডওয়্যার প্রস্তুতকারকের সাথে কথা বলা উচিত, কারণ এটি করা একটি কঠিন কাজ হতে পারে।

ধাপ 4 - আপনার ড্রাইভার আপডেট করুন

পিসির ড্রাইভার হল সেই প্রোগ্রাম যা আপনার কম্পিউটারের হার্ডওয়্যারকে উইন্ডোজের সাথে লিঙ্ক করে। যখনই আপনি যে কোনো যোগ করুন আপনার পিসিতে নতুন হার্ডওয়্যার, উইন্ডোজ জানে না কিভাবে এটি ব্যবহার করতে হয়, যদি না এটিকে কী করতে হবে তা বলার জন্য ড্রাইভার না থাকে। ড্রাইভারগুলি সাধারণ এবং ঘন ঘন আপডেট করা হয়... এবং এটি ঘটে যে 0x0000007e ত্রুটির সবচেয়ে বড় কারণ হল আপনার পিসিতে পুরানো বা দূষিত ড্রাইভার রয়েছে। আপনার নির্দিষ্ট সিস্টেমের জন্য আপনার কাছে সর্বশেষ ড্রাইভার আছে কিনা তা দেখতে আপনার হার্ডওয়্যার সরবরাহকারীদের ওয়েবসাইটগুলি পরীক্ষা করা উচিত৷

ধাপ 5 – উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

    উইন্ডোজের একটি কেন্দ্রীয় কোর রয়েছে যা 'রেজিস্ট্রি' নামে পরিচিত। এটি একটি ডাটাবেস যা আপনার পিসির জন্য সিস্টেম ফাইল, সেটিংস এবং বিকল্পগুলি সংরক্ষণ করে। রেজিস্ট্রি উইন্ডোজের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি কিন্তু এটি 0x0000007e ত্রুটির কারণ হতে পারে। এই ডাটাবেসের কারণে এই ত্রুটির কারণ হল এটি ক্রমাগত আপনার পিসি দ্বারা অ্যাক্সেস করা হচ্ছে। যতবার আপনি উইন্ডোজ ব্যবহার করেন, সেটি থেকে সেটিংস পেতে এটিকে 100 বার রেজিস্ট্রি খুলতে হবে। যাইহোক, এটি প্রায়শই রেজিস্ট্রি থেকে অনেকগুলি ফাইল ব্যবহার করে, এটিকে বিভ্রান্ত করে এবং তাদের অনেকগুলিকে ভুল উপায়ে সংরক্ষণ করতে পরিচালিত করে। এর ফলে আপনার পিসিতে অনেকগুলি দূষিত সেটিংস রয়েছে যা নীল পর্দার কারণ হতে পারে। এটি ঠিক করতে, আপনাকে এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করতে হবে এবং এটি আপনার পিসি স্ক্যান করতে দিন। এটি আপনার পিসিতে সমস্যা সৃষ্টি করতে পারে এমন কোনো ত্রুটি দূর করবে।


    1. খারাপ পুল কলার ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করার পদক্ষেপ

    2. কিভাবে 0x0000007e ব্লু স্ক্রীন ত্রুটি থামাতে হয়

    3. 10 সাধারণ উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি কোড (স্টপ কোড) এবং কীভাবে সেগুলি ঠিক করবেন

    4. Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন