কম্পিউটার

কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

অ্যান্টিভাইরাস লাইভ একটি অপেক্ষাকৃত নতুন টুল যা আপনার পিসিতে নিজেই ইনস্টল করে এবং তারপর একটি জাল অ্যান্টিভাইরাস স্ক্যান করতে এগিয়ে যায়। এই স্ক্যানটি আসলে কোনো বাস্তব সমস্যা খুঁজে পায় না এবং আপনাকে সফ্টওয়্যারটি কেনার জন্য অনেক নকল ত্রুটি দেখায়। আপনি যদি এটির ভুল ত্রুটিগুলি দেখে থাকেন, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি দ্রুত এবং সম্পূর্ণরূপে এই ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন।

কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

সরানো হচ্ছে অ্যান্টিভাইরাস লাইভ বেশ কঠিন হতে পারে, বিবেচনা করে যে সফ্টওয়্যারটি চতুরতার সাথে আনইনস্টল করা অত্যন্ত কঠিন হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। সৌভাগ্যবশত, আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ অপসারণের একটি খুব সহজ উপায় রয়েছে:

পদক্ষেপ 1 – অ্যান্টিভাইরাস লাইভ চলা বন্ধ করুন

  • [এলোমেলো]sysguard.exe

আপনাকে CTRL + ALT + DEL টিপে টাস্ক ম্যানেজার খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করতে হবে। এটি আপনাকে আপনার পিসিতে চলমান সমস্ত প্রোগ্রাম দেখাবে। "[random]sysguard.exe" নামক একটি নির্বাচন করুন এবং তারপরে "প্রক্রিয়া শেষ করুন" এ ক্লিক করুন। এটি আপনার সিস্টেমে অপারেটিং থেকে প্রোগ্রামটি বন্ধ করবে। এটি দেখতে কেমন হওয়া উচিত তা এখানে:

কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

ধাপ 2 - অ্যানভিটিভাইরাস লাইভ ডিরেক্টরি মুছুন

  • %UserProfile%\Local Settings\Application Data\[RANDOM CHARACTERS]\

আপনাকে "মাই কম্পিউটার" খুলতে হবে এবং উপরের ডিরেক্টরিগুলিতে ব্রাউজ করতে হবে। আপনি যখন সেগুলি খুঁজে পান, আপনি যে ডিরেক্টরিটি মুছতে চান সেটি নির্বাচন করুন এবং তারপরে shift + delete টিপুন৷ এটি আপনার কম্পিউটার থেকে স্থায়ীভাবে অপসারণ করতে। Shift+Delete কমান্ড ব্যবহার করা আসলে মুছে ফেলা ডিরেক্টরিকে রিসাইকেল বিনকে বাইপাস করে, আপনার পিসি থেকে ভালোভাবে সরিয়ে দেয়। এটি প্রোগ্রামটিকে ফিরে আসতে বাধা দেবে কারণ এর প্রোগ্রাম ফাইলগুলি চিরতরে চলে যাবে..

পদক্ষেপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

    আপনি সেই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, এটি আপনার সিস্টেমকে স্ক্যান করতে দিন এবং এটি যে সমস্ত ত্রুটি খুঁজে পায় তা সরিয়ে ফেলুন। এটি আপনার পিসিতে অ্যান্টিভাইরাস লাইভের রেখে যাওয়া সেটিংস এবং অন্যান্য বিকল্পগুলিকে পরিষ্কার করবে, যা যদি চেক না করা থাকে, তাহলে আপনার কম্পিউটার সঠিকভাবে চলতে অক্ষম হতে পারে৷


    1. কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

    2. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

    3. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

    4. কিভাবে আমার কম্পিউটার থেকে ম্যালওয়্যার সরাতে হয়?