কম্পিউটার

কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

নিরাপত্তা কেন্দ্রীয় স্ক্রিনশট

নিরাপত্তা কেন্দ্র একটি দুর্বৃত্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা আপনার কম্পিউটারে নিজেই ইনস্টল করে এবং সফ্টওয়্যারটির "আপগ্রেড" কেনার জন্য আপনাকে প্রতারণা করার চেষ্টা করে। এই সফ্টওয়্যারটিকে যতটা সম্ভব "অফিসিয়াল" হিসাবে দেখাতে ডিজাইন করা হয়েছে যাতে আপনি এটির সমস্ত মিথ্যা ফলাফলগুলিকে বিশ্বাস করতে পারেন এবং প্রোগ্রামটির সম্পূর্ণ সংস্করণ কিনতে পারেন৷ এটি একটি ভাইরাস এবং এটিকে কীভাবে সরিয়ে ফেলা যায় তা এখানে রয়েছে:

সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস কোথা থেকে আসে?

সেন্ট্রাল সিকিউরিটি হ্যাকার গ্রুপের একই গ্রুপ দ্বারা তৈরি করা হয়েছে যেমন “XP পুলিশ অ্যান্টিভাইরাস” প্রোগ্রাম, এবং আপনি তাদের প্রোগ্রামের "সম্পূর্ণ সংস্করণ" কিনতে পেতে চেষ্টা করছেন। এই ভাইরাসটি যেভাবে আপনার পিসিকে সংক্রামিত করে তা হল একটি নকল স্ক্যানিং স্ক্রিন দেখানো যা আপনার কম্পিউটারের কন্ট্রোল প্যানেলের মতো দেখায়। তারপরে এটি আপনাকে একটি ছোট সতর্কতা দেখাবে যা আপনাকে আপনার পিসিতে অনুমিতভাবে থাকা ত্রুটিগুলির সমাধান ডাউনলোড করতে বলবে৷

যদিও সেন্ট্রাল সিকিউরিটি কোনো স্পাইওয়্যার বা গোপনীয়তার সমস্যা সৃষ্টি করে না, আপনি যদি এই সফ্টওয়্যারটি কিনে থাকেন, তাহলে আপনি আপনার কার্ডের বিশদ বিবরণ হ্যাকারদের দিয়ে দিচ্ছেন যারা এটি তৈরি করেছে, তাদের আপনার অর্থের সরাসরি অ্যাক্সেস দিচ্ছে। এই ভাইরাসটি আপনার পিসিতে বিপর্যয় সৃষ্টি করার আগে আপনি এই ভাইরাসটি অপসারণ করতে সক্ষম হবেন এটি গুরুত্বপূর্ণ।

কিভাবে নিরাপত্তা কেন্দ্র সরাতে হয়

ধাপ 1 – ম্যালাওয়্যার বাইট ডাউনলোড ও ইনস্টল করুন

    কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

    ম্যালওয়্যার বাইট হল একটি বিনামূল্যের স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার অপসারণের টুল যা আপনি এখানে ডাউনলোড করতে পারেন। আপনাকে এটি আপনার পিসিতে ইনস্টল করতে হবে এবং তারপরে এটি আপনার সিস্টেম স্ক্যান করতে দিন। যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকে (কারণ সিকিউরিটি সেন্ট্রাল এটি ব্লক করেছে) তাহলে আপনাকে অন্য পিসিতে এই টুলটি ডাউনলোড করতে হবে এবং তারপরে সিডি বা ইউএসবি পেনের মাধ্যমে ইনস্টলেশন ফাইলটি স্থানান্তর করতে হবে।

    এই টুল ব্যবহার করা খুব সহজ. আপনি যে ধরণের স্ক্যান করতে চান তা নির্বাচন করতে হবে এবং তারপরে কাজটি করার জন্য টুলটি পেতে "স্ক্যান" টিপুন। এটি আপনার সিস্টেমের মাধ্যমে ম্যালওয়্যার বাইট পাঠাবে এবং এটি সমস্ত সংক্রামিত ফাইল সনাক্ত করবে, আপনার জন্য সেগুলিকে সরিয়ে দেবে। এই স্বয়ংক্রিয় সরঞ্জামটি সংক্রমণ অপসারণের সর্বোত্তম উপায় কারণ এটি এর 95% পায়।

    ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

      যদিও ম্যালওয়্যার বাইট আপনার পিসি থেকে প্রকৃত সংক্রমণ অপসারণ করতে খুব কার্যকর, এটি সঠিকভাবে কাজটি শেষ করে না… এবং আপনার পিসিতে একাধিক সেটিংস ছেড়ে যায়। এগুলি 'রেজিস্ট্রি' ডাটাবেসে রাখা হয় এবং আসলে আপনার পিসিতে সংক্রমণের অনুমতি দিতে পারে। নিজেকে সম্পূর্ণরূপে সুরক্ষিত করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন এবং তারপরে সংক্রামিত 'সিকিউরিটি সেন্ট্রাল' রেজিস্ট্রি কীগুলি সরিয়ে ফেলতে এটি ব্যবহার করুন যা এখনও সমস্যা সৃষ্টি করতে পারে। এই টুলটি স্বয়ংক্রিয় এবং ব্যবহার করা খুবই সহজ।

      এই অপসারণ প্রক্রিয়াটি কী করে:

      প্রক্রিয়াগুলিকে মেরে ফেলে

      • নিরাপত্তা Central.exe
      • systemdb.exe

      আপনার CTRL + ALT + DEL-এ ক্লিক করে "টাস্ক ম্যানেজার" খুলতে হবে এবং তারপরে "প্রসেস" ট্যাবে ক্লিক করুন। এটি তখন চলমান প্রক্রিয়াগুলির একটি তালিকা প্রদর্শন করবে, যেখানে আপনি উপরে তালিকাভুক্ত ফাইলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। প্রতিটিতে ক্লিক করুন এবং তারপরে প্রোগ্রামটি চালানো বন্ধ করতে "প্রক্রিয়া শেষ করুন" বোতামে ক্লিক করুন। এটি কীভাবে কাজ করে তার একটি উদাহরণ আপনি নীচে দেখতে পারেন:

      কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

      ডিরেক্টরিগুলি সরিয়ে দেয়

      • c:\Documents and Settings\Bleeping\Start Menu\Security Central
      • c:\Program Files\Security Central

      এই ডিরেক্টরিগুলি সেই ফাইলগুলিকে সংরক্ষণ করে যা নিরাপত্তা কেন্দ্রকে কাজ করে। এর মানে হল যে আপনাকে কেবল "মাই কম্পিউটার"-এ যেতে হবে, উপরের ডিরেক্টরিগুলি খুঁজে বের করতে হবে, আপনার মাউস দিয়ে সেগুলি নির্বাচন করতে হবে এবং SHIFT + DELETE টিপুন৷ এটি আপনার পিসি থেকে স্থায়ীভাবে তাদের সরিয়ে দেবে, প্রোগ্রামটিকে আর কখনও লোড হতে বাধা দেবে।

      প্রস্তাবিত - রেজিস্ট্রি পরিষ্কার করুন (অত্যন্ত প্রস্তাবিত)

        আপনার পিসিতে সিকিউরিটি সেন্ট্রাল ফিরে আসা প্রতিরোধ করার জন্য, আপনাকে এটি প্রবেশ করানো সমস্ত রেজিস্ট্রি এন্ট্রি সরিয়ে ফেলতে হবে। এটি গুরুত্বপূর্ণ, কারণ অনেক লোক এইগুলি অক্ষত রেখে যায় এবং সমস্যাটি আবার ফিরে আসে। রেজিস্ট্রি এন্ট্রিগুলি প্রোগ্রামের জন্য সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে, আপনি সেগুলিকে সরিয়ে ফেলতে পারেন এবং আপনার কম্পিউটারকে আবার ফিট এবং সুস্থ করতে পারেন৷ এটি অত্যন্ত বাঞ্ছনীয়


        1. কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

        2. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

        3. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

        4. আমি কীভাবে আপনার উইন্ডোজ থেকে IDP.Generic ভাইরাস সরাতে পারি