কম্পিউটার

কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

সাইবার নিরাপত্তা একটি দূষিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা আপনার পিসিতে ইন্সটল করে আপনাকে এটি ক্রয় করার জন্য ভয় ব্যবহার করে। সফ্টওয়্যারটি সম্পূর্ণরূপে অকেজো এবং আপনার পিসির পারফরম্যান্স বা নিরাপত্তা উন্নত করতে কিছুই করে না - এটি যে সমস্ত হুমকি খুঁজে পায় তা জাল। এটি কিভাবে অপসারণ করা যায় তার একটি সম্পূর্ণ টিউটোরিয়াল।

কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেনসাইবার নিরাপত্তা অনেক জাল অ্যান্টিভাইরাস/নিরাপত্তা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি যা আপনি পণ্যটি না দেওয়া পর্যন্ত ক্রমাগত বিরক্ত করবে। এটি সাধারণত আপনার অনুমতি ছাড়াই আপনার পিসিতে ইনস্টল করে এবং প্রতিটি ফলাফলই 100% জাল। এটি কীভাবে সরানো যায় তা এখানে:


পদক্ষেপ 1 – প্রক্রিয়া বন্ধ করুন

  • tsc.exe
  • csc.exe

প্রক্রিয়াগুলি হল যা প্রোগ্রামটি কাজ করার জন্য ব্যবহার করে এবং ক্রমাগত আপনার পিসিতে চলছে৷ এগুলি বন্ধ করার জন্য, আপনাকে শুধুমাত্র CTRL + ALT + DEL টিপে, প্রসেস ট্যাবে ক্লিক করে এবং তারপর উপরের তালিকার প্রতিটি EXE ফাইল খুঁজে বের করে প্রতিটিতে "স্টপ প্রসেস" ক্লিক করে টাস্ক ম্যানেজার খুলতে হবে। টাস্ক ম্যানেজার কেমন হওয়া উচিত তার একটি চিত্র এখানে রয়েছে:

কিভাবে আপনার পিসি থেকে সাইবার সিকিউরিটি সরিয়ে ফেলবেন

পদক্ষেপ 2 – ডিরেক্টরি মুছুন

  • C:\Program Files\CS\

এটি করতে, “My Computer”-এ ক্লিক করুন, C:\Program Files\CS\-এ ব্রাউজ করুন, সম্পূর্ণ ফোল্ডারটি নির্বাচন করুন এবং তারপর SHIFT + DELETE চাপুন। চালু কর. এটি আপনার সিস্টেম থেকে এটিকে স্থায়ীভাবে মুছে ফেলবে এবং ফাইলগুলিকে আপনার রিসাইকেল বিনে যেতে বাধা দেবে। এই ফাইলগুলি সাইবার সিকিউরিটির কাজ করার জন্য প্রয়োজন এবং সেগুলিকে সরিয়ে দিয়ে, আপনি এটিকে আপনার পিসিতে আবার লোড করা থেকে বিরত করবেন৷

পদক্ষেপ 3 – DLLs আনরেজিস্টার করুন

  • winsource.dll
  • iehelpmod.dll

আপনি এখানে দেখতে পারেন কিভাবে DLL আনরেজিস্টার করতে হয়।

পদক্ষেপ 4 (গুরুত্বপূর্ণ) – রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি হল একটি ডাটাবেস যেখানে Windows আপনার পিসির জন্য সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে৷ এটি যেখানে সাইবার সিকিউরিটি ফাইলগুলি সঞ্চয় করে যা এটি চালানোর জন্য প্রয়োজন। অনেকেই এটি জানেন না, কিন্তু আপনি যদি এই ফাইলগুলিকে রেজিস্ট্রির ভিতরে রেখে দেন, তাহলে এটি CS কে আবার ফিরে আসতে পারে… এই কারণেই একটি 'রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করা গুরুত্বপূর্ণ 'ডাটাবেসের মাধ্যমে স্ক্যান করতে এবং যে কোনো দুর্বৃত্ত ফাইল রেখে গেছে তা সরিয়ে ফেলতে। আপনি এখানে একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে পারেন .


  1. কিভাবে আপনার পিসি থেকে অ্যান্টিভাইরাস লাইভ সরান

  2. কিভাবে আপনার পিসি থেকে সিকিউরিটি সেন্ট্রাল ভাইরাস অপসারণ করবেন

  3. উইন্ডোজ 10 এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার সরান

  4. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট Windows 11 থেকে সরিয়ে ফেলবেন